ডেঙ্গি-আতঙ্ক এবার দুর্গাপুরে! এবার দুর্গাপুর (Durgapur) শহরের ১৬ নম্বর ওয়ার্ডের ধাণ্ডাবাগ এলাকায় এক মহিলা ডেঙ্গিতে (Dengue) আক্রান্ত হয়েছেন। বছর ৪৩-এর ওই মহিলার নাম পাপিয়া পাল। সোমবারই তাঁর ডেঙ্গি রিপোর্ট পজিটিভ এসেছে। বর্তমানে তিনি আসানসোল জেলা হাসপাতালে চিকিৎসাধীন। খবরটি প্রকাশ্যে আসতেই এলাকায় চাঞ্চল্য ছড়িয়ে পড়েছে। যদিও মশা দমনের ওষুধ দেওয়া হচ্ছে এবং এলাকাবাসীকে সচেতন করা হচ্ছে বলে জানিয়েছেন দুর্গাপুর পুরসভার পুর প্রশাসক রাখি তিওয়ারি।

SBSTC Bus Strike : বাস চালালে ২৬ দিনের বেতন, আন্দোলনকারীদের প্রতিশ্রুতি SBSTC-র চেয়ারম্যানের
স্থানীয় ও প্রশাসন সূত্রে জানা গিয়েছে, পাপিয়া পাল প্রায় ১৫ দিন আগে জ্বরে আক্রান্ত হন। তখন তিনি রক্ত পরীক্ষা করাননি। ওষুধ খেয়েই জ্বর কমে যায়। এরপর তিনি মাথা যন্ত্রণা নিয়ে চক্ষু বিশেষজ্ঞের কাছে যান। এদিকে, জ্বর কমে গেলেও একাধিক শারীরিক সমস্যা শুরু হয়। ফের তিনি সাধারণ চিকিৎসকের কাছে চিকিৎসা করাতে যান। এরপর রবিবার তাঁর শারীরিক পরিস্থিতির অবনতি ঘটে। তাঁকে পরিবারের লোকজন দুর্গাপুরের একটি বেসরকারি ক্যান্সার হাসপাতালে ভর্তি করেন। সেখানে থেকে ওই দিনই আসানসোল জেলা হাসপাতালে স্থানান্তরিত করা হয়। সোমবার রাতে তাঁর ডেঙ্গি রিপোর্ট পজিটিভ আসে। তারপর সোমবার তিনি আসানসোল জেলা হাসপাতালে ভর্তি হন। প্রায় তিন বছর ধরে মারণরোগ ক্যান্সারে আক্রান্ত পাপিয়া পাল। এর উপর ডেঙ্গি আক্রান্ত হওয়ায় তাঁর পরিবার থেকে চিকিৎসকের কপালে চিন্তার ভাঁজ পড়েছে।

Chokher alo: প্রত্যন্ত এলাকায় শিবির করে চক্ষু পরীক্ষা-ছানি অপারেশন, অভিনব উদ্যোগ তৃণমূল বিধায়কের
এদিকে, পাপিয়ার ডেঙ্গি আক্রান্তের খবর তাঁর পরিবারের লোকজন স্থানীয় স্বাস্থ্যকর্মীদের জানিয়েছেন। তারপরই নড়েচড়ে বসে দুর্গাপুর পুরসভা। শুরু হয়েছে এলাকায় মশা দমনের কাজ। পাপিয়াদেবীর বাড়ির পাশেই দু’টি প্রাথমিক বিদ্যালয় রয়েছে। ফলে ছাত্রীছাত্রী থেকে অভিভাবকদের মধ্যে ডেঙ্গি আতঙ্ক ছড়িয়েছে। যদিও পাপিয়া পালের ডেঙ্গি আক্রান্তের খবর পেয়েই প্রশাসনের পক্ষ থেকে মশার কীটনাশক দেওয়া এবং নোংরা আবর্জনা পরিস্কার করার কাজ শুরু হয়েছে।

Dengue in Kolkata: পুজোর মুখে কলকাতায় উদ্বেগ বাড়াচ্ছে ডেঙ্গি, আরও একজনের মৃত্যু
দুর্গাপুর পুরসভার (Durgapur Municipality) পুর প্রশাসক রাখী তিওয়ারি বলেন, “ওই এলাকায় একজনই ডেঙ্গি আক্রান্ত হয়েছেন। আমরা ওই পরিবারের সঙ্গে প্রতি মুহূর্তে যোগাযোগ রাখছি। ওই এলাকা সহ পুরসভার সমস্ত এলাকায় ডেঙ্গি রুখতে পদক্ষেপ নেওয়া হয়েছে।” তবে এলাকাবাসীকেও এই বিষয়ে অনেকবেশি সচেতন হতে হবে বলেও জানিয়েছেন তিনি।



Source link

Leave a Reply

Your email address will not be published.