ফের রাজ্যে উদ্ধার করা হল বিপুল পরিমাণ সোনা (Gold Recover)। রাস্তায় দাঁড়িয়ে থাকা একটি গাড়িতে তল্লাশি চালাতেই উদ্ধার করা হল বিপুল পরিমাণ সোনা। প্রায় কয়েকটি টাকার সোনা সোনার বাট উদ্ধার করা হয়েছে। এই ঘটনায় চারজনকে গ্রেফতার করেছে বেলঘরিয়া থানার পুলিশ (Belghoria Police Station)। ধৃতদের নাম নেতাজি রঞ্জন পাওয়ার (৩৫), ময়ূর মনোহর পাটিল (২৯), গণেশ চৌহান (২৬) ও সুরজিৎ মুখোপাধ্যায় (২৬)।

 

 

gold
উদ্ধার হওয়া সোনার বাট

হাইলাইটস

  • ১১ কেজি সোনা উদ্ধার করা হল রাজ্যে
  • দাঁড়িয়ে থাকা গাড়িতে তল্লাশি চালাতেই উদ্ধার বিপুল পরিমাণ সোনা
  • এই ঘটনায় চারজনকে গ্রেফতার করা হয়েছে
ফের রাজ্যে উদ্ধার করা হল বিপুল পরিমাণ সোনা (Gold Recover)। রাস্তায় দাঁড়িয়ে থাকা একটি গাড়ির মধ্যে তল্লাশি চালিয়ে ১১ কেজি সোনা উদ্ধার করেছে বেলঘরিয়া থানার পুলিশ (Belghoria Police Station)। একটি মারুতি অলটো গাড়ি থেকে ওই বিপুল পরিমাণ সোনা উদ্ধার করা হয়েছে। পুলিশ গাড়ির চালক সহ চারজনকে গ্রেফতার করেছে। দক্ষিণেশ্বর (Dakshineswar) সংলগ্ন এলাকায় বেলঘরিয়া এক্সপ্রেসওয়ে থেকে সেগুলি উদ্ধার করা হয়। উদ্ধার হওয়া ওই সোনার পরিমাণ প্রায় কয়েক কোটি টাকা। ধৃতদের নাম নেতাজি রঞ্জন পাওয়ার (৩৫), ময়ূর মনোহর পাটিল (২৯), গণেশ চৌহান (২৬) ও সুরজিৎ মুখোপাধ্যায় (২৬)।
South 24 Parganas News: লজেন্সের লোভ দেখিয়ে নাবালিকার যৌন হেনস্থার অভিযোগ দাদুর বিরুদ্ধে, চাঞ্চল্য মন্দিরবাজারে
পুলিশ সূত্রের খবর, ভোর চারটে নাগাদ বেলঘরিয়া এক্সপ্রেসওয়ের উপর একটি গাড়িকে সন্দেহজনকভাবে দাঁড়িয়ে থাকতে দেখেন সেখানে টহলরত পুলিশ কর্মী। সন্দেহ হওয়ায় গাড়ির সামনে এগিয়ে গিয়ে সেখানে তল্লাশি শুরু করেন তাঁরা। এরপর তল্লাশি চালাতেই সেই গাড়িতে থাকা ব্যাগের মধ্যে থেকে একাধিক সোনার বাট উদ্ধার করা হয়। প্রায় ১১ কেজি সোনা উদ্ধার করা হয়েছে। অভিযোগ, ওই সোনা বেআইনিভাবে নিয়ে যাওয়া হচ্ছিল। গাড়ির চার আরোহীকে গ্রেফতার করে জিজ্ঞাসাবাদ করছে পুলিশ। ঘটনার পর সাংবাদিক বৈঠক করে একথা জানান ডি সি সাউথ অজয় প্রসাদ।
Kolkata Airport: মহিলা বিমানযাত্রীর গোপনাঙ্গ ও অন্তর্বাস লুকোনো ২ কেজি সোনা
পুলিশের প্রাথমিক অনুমান, এত সোনা পাচার করার উদ্দেশ্যেই নিয়ে যাওয়া হচ্ছিল। পুলিশ গাড়িটি ও সোনাগুলি বাজেয়াপ্ত করেছে। এই পাচারের পিছনে কে বা কারা জড়িত রয়েছে? কোথায় সোনা পাচারের ছক কষেছিল? সে সবই খতিয়ে দেখা হচ্ছে বলে পুলিশ সূত্রে খবর। এই ঘটনা প্রসঙ্গে পুলিশকর্তা অজয় জানিয়েছেন, বেআইনি ভাবেই ওই সোনা নিয়ে যাওয়া হচ্ছিল। গাড়ির ভিতর চালক-সহ যে চার জন ছিল তাদের প্রত্যেককেই গ্রেফতার করা হয়েছে। তাঁরা কোথা থেকে ওই সোনা এনেছিলেন, কার নির্দেশে এই কাজ করছিলেন, তা জানতে জিজ্ঞাসাবাদ করা হয়েছে চারজনকেই।
North 24 Parganas News: ২০ দিন নিখোঁজ থাকার পর বিহার-নেপাল সীমান্ত থেকে উদ্ধার ভাই-বোন
এদিকে গত দেড় মাসে কলকাতা আন্তর্জাতিক বিমানবন্দরে প্রায় ১১ কেজি ১৪০ গ্রামেরও বেশি সোনা বাজেয়াপ্ত করা হয়েছে। পাচারের অভিযোগে শুল্ক দফতরের হাতে গ্রেফতার হয়েছেন বেশ কয়েক জন। উদ্ধার হওয়া সোনার অধিকাংশই সোনার বিস্কুট, সোনার কয়েন বা সোনার পাত। তাহলে কলকাতা আন্তর্জাতিক বিমানবন্দর কী সোনা পাচারের সেফ করিডর হয়ে উঠেছে? অগাস্ট মাস থেকে উদ্ধার হওয়া সোনার তালিকা দেখে এই প্রশ্ন তুলছেন অনেকেই।

 

আশপাশের শহরের খবর

 

Eisamay News App: আশপাশের তাজা ও গুরুত্বপূর্ণ খবর বাংলায় পড়তে ডাউনলোড করুন এই সময় অ্যাপ



Source link

Leave a Reply

Your email address will not be published.