কিরণ মান্না: সমবায় নির্বাচনে ভোট লুঠ? সংঘর্ষে জড়িয়ে পড়লেন তৃণমূল ও বিজেপি সমর্থকরা। আহত ৮। মাথা ফাটল ভোটারেরও! পরিস্থিতি নিয়ন্ত্রণ করতে নামানো হল কমব্যাট ফোর্স। রণক্ষেত্র নন্দীগ্রাম।

নজরে নন্দীগ্রাম। ‘সিঙ্গুরের আন্দোলন কোনও আন্দোলনই নয়’, বিস্ফোরক শুভেন্দু অধিকারী। গতকাল, বৃহস্পতিবার জাতীয় গ্রন্থাগারের ছিল বিজেপির ওবিসি মোর্চার কলকাতা জোনের কনভেনশন। শুভেন্দু বলেন, ‘সিঙ্গুরের আন্দোলন কোনও আন্দোলনই নয়। শিল্প তাড়ানোর আন্দোলন। নন্দীগ্রামে আন্দোলন ছিল কৃষক হত্যার প্রতিবাদে’। 

আরও পড়ুন: Bengal’s Vande Bharat: হাওড়া-NJP মাত্র ৮ ঘণ্টায়! বছরশেষে মোদীর ‘বন্দে-ভারত’ চমক

এদিকে নন্দীগ্রামে বেশ কয়েকটি সমবায় সমিতি নির্বাচনে খালি হাতে ফিরেছে বিজেপি। হানু ভুঁইয়া, শিবরামপুর ও ঘোলপুকুরিয়া সমবায় কৃষি উন্নয়ন সমিতি খাতাই খুলতে পারেনি বিরোধী দল। এদিন ভেতুরিয়া সমবায় সমিতির নির্বাচনেও চাপা উত্তেজনা ছিল এলাকায়। মোতায়েন করা হয়েছিল প্রচুর পুলিস। বস্তুত. যাঁরা উত্তেজনা ছড়ানো চেষ্টা চালাচ্ছিলেন, ভোটগ্রহণকেন্দ্র দূরে সরিয়ে দেওয়া হয়েছিল তাঁদের।

তৃণমূলের অভিযোগ, বহিরাগতদের এনে এলাকায় গন্ডগোল পাকানোর চেষ্টা করছে বিজেপি। এমনকী, প্রভাবিত করা হচ্ছে ভোটারদেরও! এরপর বেলা গড়াতেই দু’পক্ষের মধ্যে সংঘর্ষ হয়। পরিস্থিতি রীতিমতো অগ্নিগর্ভ হয়ে ওঠে। সাময়িকভাবে বন্ধ থাকে ভোটগ্রহণ। নামানো হয় কমব্যাট ফোর্স। বেশ কিছুক্ষণের চেষ্টায় পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে।

নন্দীগ্রামে ভেতুরিয়া সমবায় সমিতিতে আসনসংখ্য়া ১২। ১ টি আসনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় জিতেছে তৃণমূল। এদিন ভোট হল ১১টি। ৬ আসনে প্রার্থী দিয়েছে বামেরা।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)





Source link

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *