জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: রোহিত শর্মার (Rohit Sharma) ক্রিকেটীয় দক্ষতা ও অধিনায়কত্ব নিয়ে কোনও প্রশ্ন নেই কারোরই। তিনি সব ফরম্যাটে দলের অন্যতম সেরা ক্রিকেটার। বিরাট কোহলির (Virat Kohli) হাত থেকে ক্যাপ্টেনসির ব্যাটন উঠেছে তাঁর হাতে। তবে বারবার রোহিতকে স্ক্যানারের নীচে ফেলা হয়েছে তাঁর ফিটনেসের জন্য়। অনেকের মতেই রোহিত আন্তর্জাতিক ক্রিকেট খেলার মতো ফিট নন। এবার রোহিতকে বিঁধলেন ভারতের ৮৩-র বিশ্বকাপ জয়ী অধিনায়ক কপিল দেব (Kapil Dev)। কিংবদন্তি ক্রিকেটার বলছেন যে, রোহিত ‘ওভারওয়েট’। তাঁর লজ্জা হওয়া উচিত এই নিয়ে।

এক সর্বভারতীয় সংবাদমাধ্যমে দেওয়া সাক্ষাৎকারে কপিল বলেন, ‘দেখুন ফিট হওয়া অত্যন্ত গুরুত্বপূর্ণ। বিশেষত একজন ক্যাপ্টেনের জন্য়। ওর লজ্জা করে না? রোহিতের কঠোর পরিশ্রম করা উচিত। ও অসাধারণ ব্যাটার। কিন্তু যখন ওর ফিটনেস নিয়ে কতা হবে, তখন বলতে হবে ও ওভারওয়েট। অন্তত টিভি-তে তো তেমনই দেখায়। জানি বাস্তবে এবং টিভি-তে একটা পার্থক্য রয়েছে। আবারও বলব রোহিত দারুণ প্লেয়ার, অসাধারণ অধিনায়কও। কিন্তু ওকে ফিট হতে হবে।’ কপিল ফিটনেস ইস্যুতে রোহিতের সঙ্গে তুলনা করেছেন প্রাক্তন অধিনায়ক বিরাট কোহলির। কপিলের সংযেজন, ‘একবার বিরাটকে দেখুন, ওকে যখনই দেখবেন, তখনই মনে হবে, হ্যাঁ এটাই ফিটনেস।’

আরও পড়ুনVirat Kohli | BGT 2023: ‘২৩ টেস্টে সেঞ্চুরি নেই’ ! বিরাটকে বিঁধে বরফ দেশের ট্যুইট, আগুন জ্বলছে নেটপাড়ায়…

গত জানুয়ারিতে রোহিতের ফিটনসে নিয়ে বিঁধেছিলেন প্রাক্তন পাক অধিনায়ক সলমান বাট। তিনি বলেন, ‘রোহিত যখন প্রথম এসেছিল, তখন কিন্তু ভীষণ রোগা ছিল ও। তবে খেলার মধ্যে না থাকলে বা নিয়মিত ট্রেনিং না করলেই রোহিত মোটা হয়ে যায়। আমার মনে হয় নিজেকে শেপে রাখার জন্য রোহিত অতিরিক্ত ফোকাস করেছে। ও কঠোর পরিশ্রম করছে। এটা খুব ভালো দিক। রোহিত ক্যাপ্টেন। ওকে সামনে থেকে দলকে নেতৃত্ব দিতে হয়। ও যদি ফিট থাকে তাহলে দলের বাকিরাও ওকে দেখে ফিট থাকবে। বিশেষত সামনেই পঞ্চাশ ওভারের বিশ্বকাপ। রোহিত যদি এরকমই ফিট থাকে, তাহলে ওর ব্যাট হাতে আউটপুট আরও বাড়বে। যেটা ভারতীয় দলের জন্য ভালো।’ আগামী পয়লা মার্চ থেকে ইন্দোরের হোলকার স্টেডিয়ামে শুরু ভারত-অস্ট্রেলিয়া তৃতীয় টেস্ট। ৯ মার্চ থেকে আহমেদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে শুরু হবে সিরিজের চতুর্থ তথা শেষ টেস্ট। ইতিমধ্যেই চার ম্যাচের টেস্ট সিরিজ ভারত ২-০ জিতে ট্রফি ধরে রেখেছে। রোহিত চাইবেন অজিদের হোয়াইটওয়াশ করতে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 





Source link

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *