তিনি বিভিন্ন প্রশাসনিক সভায় ‘এক ডাকে অভিষেক’-এর নম্বর দিয়েছেন। কোনও আপদে বিপদে সাধারণ মানুষের পাশে থাকার আশ্বাসও দিয়েছেন। এবার সেই আশ্বাস পূরণ করে দেখালেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক তথা সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়। মঙ্গলবার উচ্চ মাধ্যমিক পরীক্ষা শুরু। কিন্তু, স্কুল থেকে অ্যাডমিট কার্ড পাননি পশ্চিম মেদিনীপুরের খড়গপুর ১ নং ব্লকের গজেন্দ্র উচ্চ বিদ্যালয়ের পড়ুয়া সোনালি মিদ্দা। মেয়ের জন্য চিন্তিত হয়ে ওঠে গোটা পরিবার। তাঁরা পরামর্শ নেন প্রতিবেশীদেরও।

World Latest News : যৌনাঙ্গ বাদ দেওয়ার পর জানা গেল ক্যানসার হয়নি! ডাক্তারের ভুলে ‘সর্বহারা’ যুবক
এরপরেই অনেকে সোনালির বাবাকে ‘এক ডাকে অভিষেক’-এ ফোন করার পরামর্শ দেন। সেই মোতাবেক তিনি অভিষেক বন্দ্যোপাধ্যায়ের দেওয়া নম্বরে ফোন করেন। জানা গিয়েছে, গত শুক্রবার সোনালির বাবা ফোন করে মেয়ের সমস্যার কথা জানান। এরপর অভিষেক বন্দ্যোপাধ্যায়ের অফিস থেকে সমস্যার বিষয় এবং বিস্তারিত তথ্য শিক্ষা দফতরে দেওয়া হয়। এরপরেই সোনালির পরিবারকে যাবতীয় নথি নিয়ে শনিবার বিকাশ ভবনে যাওয়ার পরামর্শ দেওয়া হয়।

Higher Secondary Exam 2023 : উচ্চ মাধ্যমিকের আগেই অগ্নিকাণ্ডে পুড়ে ছাই অ্যাডমিট, পরীক্ষা দেওয়া নিয়ে সংশয়ে পরীক্ষার্থী
সেই মোতাবেক মেদিনীপুর থেকে কলকাতায় দৌড়ে আসেন সোনালির বাবা। এরপর শনিবার মেয়ের অ্যাডমিট কার্ড সংগ্রহ করেন তিনি। ‘এক ডাকে অভিষেক’-এ ফোন করে সমস্যার সমাধান হয়ে যাওয়ায় খুশি সোনালির বাবা খোকন মিদ্দা। “মেয়ের একটা বছর নষ্ট হবে না”, অশ্রুসিক্ত কণ্ঠে জবাব তাঁর।

Abhishek Banerjee on DA Protest: দিল্লি গিয়ে DA-র বদলে বাংলার বকেয়া ফেরাতে আন্দোলন করুন: অভিষেক
সোনালির বাবা জানান, এই বছর ফর্ম ফিল আপের সময় মেয়ে অত্যন্ত অসুস্থ হয়ে পড়ে। আর সেই জন্য অ্যাডমিট পায়নি সে। এদিকে একটি বছর নষ্ট হবে তা ভেবে আকুল হয় গোটা পরিবার। উদ্বেগে খাওয়া দাওয়াও ত্যাগ করে সোনালি। শারীরিক অসুস্থতা সত্ত্বেও উচ্চ মাধ্যমিক পরীক্ষার জন্য মেয়ে দিন রাত পড়াশোনা করেছে, জানান তাঁর বাবা।

HS Exam Viral Video: উচ্চ মাধ্যমিক পরীক্ষার আগেই ভাইরাল পরীক্ষার্থীদের অশালীন নাচের ভিডিয়ো
খোকনের কথায়, “ওর জীবনের একটা বছর নষ্ট হয়ে যেত। কিন্তু, আমি বাবা হিসেবে তা কোনওভাবেই মেনে নিতে পারছিলাম না। এরপর পরিজনরা আমাকে এক ডাকে অভিষেকে ফোন করার পরমর্শ দিয়েছিলেন। এরপর কী ভাবে অ্যাডমিটের জন্য আবেদন করতে হবে, সেখান থেকেই আমাদের পুরোপুরি গাইড করা হয়। সেই মোতাবেক আমরা আবেদন করি এবং মেয়ে অ্যাডমিট পেয়েছে। আমরা অভিষেক বন্দ্যোপাধ্যায়ের কাছে কৃতজ্ঞ।”

Suvendu Adhikari : ‘মুকুল BJP-তেই’, স্পিকারের সিদ্ধান্তকে ফের চ্যালেঞ্জ জানিয়ে হাইকোর্টে শুভেন্দু
এদিকে স্বাভাবিকভাবেই অত্যন্ত খুশি সোনালিও। তিনি বলেন, “অভিষেক বন্দ্যোপাধ্যায়ের জন্য পরীক্ষায় বসতে পারব এটা ভাবতে পারিনি। আমি ভালো করে পরীক্ষা দেব যাতে পরিবারের সকলের মান রাখতে পারি।”



Source link

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *