গোরু পাচার মামলায় গ্রেফতার হয়েছেন অনুব্রত মণ্ডলের হিসাব রক্ষক মণীশ কোঠারি। তাঁকে জিজ্ঞাসাবাদ করে একাধিক তথ্য উঠে আসতে পারে, এমনটাই মনে করছিলেন ED-র গোয়েন্দারা। এবার জমি সংক্রান্ত বিষয়ে নাম উঠে এল মণীশ কোঠারির। ২০১৬ সাল থেকে ২০২২ সাল পর্যন্ত বোলপুরে একাধিক জমি কিনেছিলেন মণীশ এবং এই জমিগুলির আনুমানিক বাজারমূল্য প্রায় ১৫ কোটি টাকা? এবার ভূমিদফতরের ওয়েবসাইট থেকে পাওয়া গেল চাঞ্চল্যকর তথ্য।

Anubrata Mondal CA : জেরায় অনুব্রত মণ্ডলের সঙ্গে মুখোমুখি হননি মণীশ, দাবি আইনজীবীর
সরকারি নথি বলছে, বীরভূমের কঙ্কালীতলা মৌজা, দ্বারকানাথপুর মৌজা, গোপালনগর মৌজা, সুরুল মৌজা, রূপপুর মৌজাতে জমি রয়েছে মণীশ কোঠারির। আর এই জমিগুলির সামগ্রিক বাজার মূল্য কোটি কোটি টাকা বলেই সূত্রের খবর। ২০১৬ সাল থেকে ২০২২ সালের মধ্যেই এই জমিগুলি কেনা হয়েছে বলে জানান দিচ্ছে নথি।

Anubrata Mondal CA: গোরু পাচারের নাড়ি নক্ষত্র জানেন মণীশ, আদালতে অনুব্রতকে ‘মোহরা’ করল ইডি
হিসাব রক্ষক মণীশের এই বিপুল জমির বহর দেখে রীতিমতো চোখ কপালে উঠছে অনেকেরই। প্রসঙ্গত, দীর্ঘদিন ধরেই তিনি অনুব্রত মণ্ডল এবং তাঁর কন্যা সুকন্যা মণ্ডলের হিসাব রক্ষক হিসেবে কাজ করছেন। গোরু পাচার মামলার কালো টাকা কী ভাবে সাদা করা হত? তা জানতে রীতিমতো উঠে পড়ে লেগেছেন গোয়েন্দারা।

সেই সময়ই উঠে আসে মণীশ কোঠারির নাম। তাঁকে জিজ্ঞাসাবাদের জন্য দিল্লিতে ED-র সদর দফতরে তলব করা হয়েছিল এবং পরে তাঁকে গ্রেফতার করা হয়। মণীশকে ৬ দিনের ED হেফাজতের নির্দেশ দেওয়া হয়েছে। রবিবার তাঁর আইনজীবী জানিয়েছিলেন, শারীরিক এবং মানসিকভাবে সুস্থ রয়েছেন মণীশ। তাঁর আরও সংযোজন ছিল, এখনও পর্যন্ত মণীশ এবং অনুব্রত মণ্ডলকে মুখোমুখি বসিয়ে জেরা করা হয়নি।

Anubrata Mondal News: আরও বাড়ল বিপদ! দিল্লিতে গ্রেফতার অনুব্রতর হিসাবরক্ষক মনীশ কোঠারি
একই সঙ্গে মণীশ কোঠারিকে ‘সেভাবে’ জেরা করা হয়নি বলেও দাবি করেছিলেন তাঁর আইনজীবী। তাঁর কথায়, “এখনও পর্যন্ত দেখে মনে হচ্ছে না ওঁকে সেভাবে জেরা করা হয়েছে। গ্রেফতারিটাও খুব গুরুত্বপূর্ণ ছিল বলে মনে হচ্ছে না। সোমবার ওঁকে কোর্টে তোলা হবে।” উল্লেখ্য, বীরভূমের ব্যবসায়ী পরিবারের সন্তান ছিলেন মণীশ কোঠারি। কিন্তু, পারিবারিক ব্যবসায় পা রাখেননি তিনি। পরিবর্তে তিনি হিসাব রক্ষণাবেক্ষণের কাজ করে এসেছেন। ২০১১ সাল থেকে তিনি অনুব্রত মণ্ডলের সঙ্গে কাজ করা শুরু করেন।

Manish Kothari CA Anubrata Mondal: বাবার ব্যবসা থেকে অনুব্রতর CA, মণীশ কী ভাবে হয়ে উঠলেন কেষ্টর ‘চেম্বার অফ সিক্রেটস’?
গোয়েন্দাদের কথায়, গোরু পাচারকাণ্ডের টাকা কোথায় গেল সেই বিষয়ে মণীশ কোঠারিকে জিজ্ঞাসাবাদ করে নয়া তথ্য সামনে আসতে পারে। উল্লেখযোগ্যভাবে, ফের অনুব্রত মণ্ডল কন্যা সুকন্যাকে তলব করেছে ED।



Source link

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *