West Bengal News : চিকিৎসায় গাফিলতির কারণে রোগী মৃত্যুর অভিযোগকে কেন্দ্র করে চাঞ্চল্য ছড়াল বর্ধমানের ঘোষবাগান এলাকায়। অভিযুক্ত চিকিৎসক ও নার্সিংহোমের বিরুদ্ধে বর্ধমান থানায় অভিযোগ দায়ের মৃতার পরিবারের। মৃতার নাম নাসমিন খাতুন (১৮)। পুরো ঘটনার তদন্ত শুরু করেছে বর্ধমান থানার পুলিশ।

স্থানীয় সূত্রে খবর, মৃত রোগী নাসমিন খাতুনের বাড়ি খণ্ডঘোষের উজ্বলপুকুরপার এলাকায়। মৃতার পরিবার ও পুলিশ সূত্রে জানা গিয়েছে, গত ১৫ মার্চ হঠাৎ করে পেটে ব্যাথা অনুভব করে নাসমিন খাতুন। ওইদিনই তাঁকে বড়নীলপুরে ডাঃ কৌশিক দাস-কে দেখানো হয়।

Swasthya Sathi Card : চিকিৎসা না করেই স্বাস্থ্যসাথী কার্ড থেকে টাকা তোলার অভিযোগ, আমডাঙার নার্সিংহোমে তুলকালাম
ডাক্তার দেখার পর তাঁকে কয়েকটি পরীক্ষার করানোর জন্য বলেন। সেই পরীক্ষার পর রিপোর্ট দেখে ডাক্তার জানান, নাসমিন খাতুন-এর অ্যাপেন্ডিক্স্ সংক্রান্ত সমস্যা দেখা দিয়েছে। অপারেশন করতে হবে।

সেই অনুযায়ী ১৬ তারিখ নাসমিনকে খোসবাগান এলাকার কল্পতরু নার্সিংহোমে ভর্তি করা হয়। ১৭ তারিখ অপারেশন করেন ডাক্তার কৌশিক দাস। অভিযোগ অপারেশনের পর থেকেই নাসমিন-এর শারীরিক অবস্থার অবনতি হতে থাকে।

Dakshin 24 Pargana : বাড়ি ভাড়া নিয়ে অন্য মহিলার সঙ্গে লিভ ইন! বাধা পেয়ে স্ত্রীকে খুনের অভিযোগ
পরিবারকে না জানিয়েই ICU-তে সিফ্ট করা হয় নার্সিংহোমের তরফে। অভিযোগ, এরপর একাধিকবার পরিবারের তরফে ডাক্তারের সঙ্গে যোগাযোগের চেষ্টা করা হলেও সুরাহা হয়নি। ডাক্তার বা নার্সিংহোমের পক্ষ থেকে কোনও সদুত্তর পাওয়া যায়নি।

পরিবার ক্ষোভ প্রকাশ করলে রোগীর অবস্থা খারাপ বলে জানিয়ে কল্পতরু নার্সিংহোম ১৮ তারিখ নবাবহাটের বি সি রায় নার্সিংহোমে স্থানান্তর করতে হবে বলে জানায়। সেই অনুযায়ী ১৮ তারিখ রাত সাড়ে ১০ টা নাগাদ রোগীকে বি সি রায় নার্সিংহোমে নিয়ে যাওয়া হলে সেখানেই রাত্রি ১১ টা নাগাদ নাসমিন খাতুন-এর মৃত্যু হয়। এরপরেই বিক্ষোভ ফেটে পড়েন রোগীর পরিবারের সদস্যরা।

Crime News : চিকিৎসার নামে মহিলাদের পোশাক খুলে ভিডিয়ো, বেঙ্গালুরুতে গ্রেফতার চিকিৎসক
রোগীর পরিবারের এক সদস্য বলেন, “একজন রোগীর অ্যাপেন্ডিক্স অপারেশন করার পর কী কারণে ICU-তে দিতে হয় ? এমনকি নার্সিংহোম কর্তৃপক্ষে আমাদের টাকা দিয়ে বিষয়টি মিটিয়ে নিয়েও বলে। আমরা চাই এই ঘটনার একটা পূর্ণাঙ্গ তদন্ত হোক। দোষীরা যথাযথ শাস্তি পাক।”

এই ধরনের ঘটনা যাতে বর্ধমান জেলায় আর না ঘটে সে কারণে পুলিশের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের আর্জি জানান তাঁরা। এরপরেই রোগীর পরিবারের লোকজন পুলিশের দ্বারস্থ হয়। অভিযুক্ত চিকিৎসক ও নার্সিংহোমের বিরুদ্ধে বর্ধমান থানায় অভিযোগ দায়ের করা হয়।

Paschim Medinipur : ঘর থেকে উদ্ধার গৃহবধূর ঝুলন্ত দেহ, শ্বশুরবাড়ির বিরুদ্ধে খুনের অভিযোগ
মৃতার পরিবারের অভিযোগের পরিপেক্ষিতে রবিবার একটি অস্বাভাবিক মৃত্যুর মামলা রুজু করে পুলিশ। মৃতার দেহটি ময়নাতদন্তের জন্য বর্ধমান মেডিক্যাল কলেজ ও হাসপাতালে পাঠানো হয়। পাশাপাশি সামগ্রিক ঘটনার তদন্ত শুরু করেছে বর্ধমান থানার পুলিশ।



Source link

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *