এই সময়, শিলিগুড়ি: দার্জিলিং মেলে নিউ জলপাইগুড়ি থেকে কলকাতা যাওয়ার সময়ে চলন্ত ট্রেনেই মোবাইল, পার্স, ATM কার্ড-সহ মূল্যবান জিনিস খোয়ালেন রাজ্যের প্রাক্তন মন্ত্রী তথা CPIM নেতা অশোক ভট্টাচার্য (Ashok Bhattacharya)। শনিবার সকালে শিয়ালদহ স্টেশনে (Sealdah Station) নামার সময়ে তিনি লক্ষ্য করেন, এসি-টু কামরায় তাঁর সঙ্গে থাকা ব্যাগ এবং অন্যান্য সামগ্রী উধাও। রাতে ট্রেনে বসেই তিনি বিভিন্ন লোকের সঙ্গে মোবাইলে কথা বলেছেন। হোয়াটস অ্যাপে চ্যাটও করেছেন।

ভোরে ঘুম ভাঙার পরে তিনি বিছানার একপাশে ব্যাগটিও লক্ষ্য করেন। ট্রেন তখন বর্ধমান স্টেশন ছেড়ে শিয়ালদহের দিকে রওনা দিয়েছে। তার পরে ফের তিনি ঘুমিয়ে পড়েন। শিয়ালদহ স্টেশনে ট্রেন পৌঁছনোর পরে দেখতে পান সঙ্গে থাকা ব্যাগটি নেই।

SSC Recruitment Scam : চাকরি হারানোর জেরে ‘রহস্যমৃত্যু’ দুই জেলাতে
এরপরেই শিয়ালদহে রেল পুলিশের কাছে অভিযোগ দায়ের করেন। তবে এদিন সন্ধ্যা পর্যন্ত তিনি মোবাইলের সিম অ্যাকটিভ করতে পারেননি। স্ত্রীর মৃত্যুর পরে ট্রেনে অশোক ভট্টাচার্য একাই সফর করেন। প্রাক্তন মন্ত্রী হিসাবে একজন নিরাপত্তারক্ষী তিনি রাজ্য সরকারের কাছে চাইতে পারেন।

কিন্তু শিলিগুড়ি বিধায়ক এবং মেয়র থাকাকালীনই নিরাপত্তা রক্ষী ফিরিয়ে দেন। তার পরে আর নেননি। শিলিগুড়িতে দলের কর্মীরাই তাঁর খোঁজখবর রাখেন। কলকাতাতেও দলের তরফেই তাঁর সহায়তায় লোকজনের ব্যবস্থা করা হয়।

ট্রেনে সফরের সময়ে সহযাত্রী ছাড়া আর কেউ থাকেন না। ভোরে সহযাত্রীরাও সকলে ঘুমিয়ে ছিলেন। ফলে কে, বা কারা কামরায় ঢুকে তাঁর মোবাইল, পার্স, ATM কার্ড সমেত ব্যাগটি নিয়ে চম্পট দিয়েছে সেটা কেউই লক্ষ্য করেননি। মোবাইল খোয়া যাওয়ায় এদিন শিলিগুড়িতে অশোক ভট্টাচার্যকে নিয়ে তাঁর দল ও পরিবারের লোকেরা উদ্বেগে পড়ে যান।

Local Train : ভুল করে উঠে চলন্ত ট্রেন থেকে ঝাঁপ, জখম ২ তরুণী
কেননা, ফোনে কেউই তাঁর সঙ্গে যোগাযোগ করতে পারেননি প্রথমে। এমনকী, সল্টলেকে যেখানে অশোকবাবু যাচ্ছেন সেখানে পৌঁছে দিতেও শিয়ালদহ স্টেশনে তাঁর জন্য একটি গাড়ির ব্যবস্থা ছিল। সেই গাড়ির চালকও উদ্বেগে শিলিগুড়িতে ফোন করেন। শেষ পর্যন্ত প্রায় ঘণ্টা দু’য়েক পরে এক পরিচিতের মোবাইল থেকে অশোকবাবুই শিলিগুড়িতে ঘনিষ্ঠদের ফোনে তাঁর দুরবস্থার কথা জানানোর পরে স্বস্তি ফেরে।

শিলিগুড়ির CPIM নেতা জীবেশ সরকার বলেন, “বর্ধমানেও ব্যাগটি তাঁর বার্থে ছিল। সম্ভবত, তার পরেই সেটি খোয়া গিয়েছে। রেল পুলিশ নিশ্চয়ই ঘটনার তদন্ত করে যথাযথ ব্যবস্থা নেবে।”

Pee Gate Case In Train : ঘুমন্ত মহিলার গায়ে মূত্রত্যাগ টিটির! কলকাতামুখী ট্রেনে হুলস্থুল
কয়েক বছর আগেও অশোকবাবু প্রতারকের পাল্লায় পড়ে ৩৭ হাজার টাকা খোয়ান। তাঁর ATM কার্ড ব্লক করে দেওয়া হয়েছে বলে দাবি করে এক প্রতারক তার কাছ থেকে পিন নম্বর নিয়ে ৩৭ হাজার টাকা তুলে নেয়। তবে পুলিশ অবশ্য দ্রুত পদক্ষেপ করে এবং তিনি টাকাও ফেরত পান।



Source link

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Exit mobile version