পঞ্চায়েত নির্বাচনের (Panchayat Election 2023) আগে কোমর বেঁধে নেমে পড়েছে তৃণমূল কংগ্রেস (Trinamool Congress)। যে সমস্ত অঞ্চলে শাসকদলের সম্পর্কে সাধারণ মানুষের বীরূপ মনোভাব তৈরি হয়েছে, সেই এলাকায় জমি পুনরুদ্ধার করতে জেলায় জেলায় ভার্চুয়াল বৈঠক শুরু করলেন মমতা বন্দ্যোপাধ্যায়। তালিকায় প্রথমেই রয়েছে সদ্য পরাজিত সাগরদিঘি এলাকা। পঞ্চায়েত নির্বাচনের আগে মুর্শিদাবাদ জেলার সংগঠনকে নিজে হাতে মজবুত করার পেপ টক দিলেন দলনেত্রী। একইসঙ্গে দলের বিরুদ্ধে কুৎসা, অপপ্রচার এবং টাকার খেলার অভিযোগও তুললেন তিনি।

Mamata Banerjee: পঞ্চায়েতের আগে ফোকাস জেলা, ৩দিন জেলাভিত্তিক বৈঠক মুখ্যমন্ত্রীর

‘অধীর-RSS যোগ’, বিস্ফোরক মমতা

মমতা বন্দ্যোপাধ্যায়ের নিশানায় সরাসরি অধীর চৌধুরী (Adhir Chowdhury)। রবিবারের ভার্চুয়াল বৈঠকে মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) তোপ দাগেন, “তৃণমূলের বিরুদ্ধে সংখ্যালঘুদের ভুল বোঝানো হচ্ছে। সাগরদিঘিতে টাকার খেলা চলছে।” এরপরই তাঁর বক্তব্য, “অধীররঞ্জন চৌধুরী RSS-এর সঙ্গে কাজ করছেন।” জেলা নেতৃত্ব ফোনে নেত্রীকে জানায়, ২৮ তারিখের পর থেকেই পাট্টা বিলির কাজ শুরু হয়ে যাবে।” জবাবে নেত্রী বলেন, “গোটা জেলা জুড়ে একটা চক্রান্ত চলছে। বিশেষ করে সংখ্যালঘুদের ভুল বোঝানো হচ্ছে। অধীর চৌধুরী RSS-এর সঙ্গে হাত মিলিয়েছে।”

Mamata Banerjee : বিধায়কদের নিয়ে বৈঠকে মমতা
মমতা বন্দ্যোপাধ্যায়কে নিজে হাতে মুর্শিদাবাদ (Murshidabad) জেলার দায়িত্ব নিয়ে হারানো জমি পুনরুদ্ধের আর্জি জানান জেলা নেতৃত্ব। বহরমপুরে জনসভা করে অধীর চৌধুরীকে পালটা জবাব দেওয়ার অনুরোধ করা হয় মুখ্যমন্ত্রীকে। এতে সায়ও দেন তিনি। প্রসঙ্গত, বাম সমর্থিত কংগ্রেস প্রার্থীর কাছে বিপুল ভোটে পরাজিত হয়েছেন সাগরদিঘির তৃণমূল প্রার্থী দেবাশিস বন্দ্যোপাধ্যায়। আর তারপর থেকেই জেলায় একটা উলটো হাওয়া বইছে । কেন তৃণমূলের বিরুদ্ধে বিরাগভাজন হল সাগরদিঘি তা নিয়ে কাটা ছেঁড়া করছে ঘাসফুল নেতৃত্ব।

রাহুলকে আক্রমণ মমতার

কেবলমাত্র রাজ্য কংগ্রেসই নয় রাহুল গান্ধীর (Rahul Gandhi) বিরুদ্ধেও তোপ দাগেন মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। কংগ্রেসকে বাদ দিয়ে কেন্দ্রের বিরুদ্ধে আগেই প্রতিবাদের ডাক দিয়েছে তৃণমূল কংগ্রেস। এবার রাহুল গান্ধীকে আক্রমণ করলেন তৃণমূলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সরাসরি রাহুলকে নিশানা করেছেন মমতা । তিনি নন, কংগ্রেসই BJP-র সামনে মাথা নত করেছে বলে দাবি মমতার। তিনি বলেন, “রাহুল গান্ধী যতদিন থাকবেন, মোদিকে কেউ খারাপ ভাববে না। সেই জন্য রাহুলকে নেতা বানানোর চেষ্টা BJP-র। আমি দিল্লিতে তোমার সঙ্গে দোস্তি করব, আর এখানে তুমি বিজেপির সঙ্গে মস্তি করবে!”



Source link

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *