CPiM Leaflet at Behala West: প্রাক্তন শিক্ষামন্ত্রী ও তৃণমূলের সাসপেন্ডেড নেতা পার্থ চট্টোপাধ্যায়ের (Partha Chatterjee) পদত্যাগ চেয়ে পোস্টার বেহালায়, নেপথ্যে সিপিএম কলকাতা জেলা কমিটি। বেহালা পশ্চিম কেন্দ্রের বিধায়ক পার্থ চট্টোপাধ্যায়েক বিধায়ক পদ খারিজের দাবিতে ‘চোর তাড়াও, বেহালা বাঁচাও’ লিফলেট বিলি সিপিএম-এর।

উল্লেখ্য, বেহালা পশ্চিমের বিধায়ক পার্থ চট্টোপাধ্যায় নিয়োগ দুর্নীতি কাণ্ডে (Recruitment Scam) অভিযুক্ত। এই মুহূর্তে তিনি প্রেসিডেন্সি জেলে বন্দি।

শনিবার বিকেলে বেহালার বিস্তীর্ণ অঞ্চলে একটি লিপলেট বিলি করা হয়, সেই নিয়ে ছড়ায় চাঞ্চল্য। সেই লিফলেটে একাধিক দাবি সহ শিরোনামে লেখা ছিল, ”চোর তাড়াও বেহালা বাঁচাও। চাকরি চোর ঘুষখোর, হাজতবাসী, অপদার্থ বিধায়ক পার্থ চট্টোপাধ্যায়ের অপসারণ চাই।”

Locket Chatterjee and Partha Chatterjee : ‘পার্থদার খুব ভালো বান্ধবী…’, লকেটকে নিয়ে বিস্ফোরক তৃণমূল বিধায়ক

ওই লিফলেটে লেখা হয়েছে এলাকার বিধায়ক পার্থ চট্টোপাধ্যায় কী কী অভিযোগে অভিযুক্ত। একইসঙ্গে এই বিষয়েও ব্যাখা করা হয়েছে কোনও এলাকার বিধায়ক যদি জেলে বন্দি থাকেন তাহলে সেই এলাকার মানুষকে কী কী অসুবিধায় পড়তে হয়। যেমন লিফলেটে লেখা হয়েছে, ”এলাকার মানুষ নিশ্চয় চান না বেহালার পশ্চিমের মানুষকে বিধায়কের শংসাপত্র থেকে জরুরি পরিষেবা পেতে প্রসিডেন্সি জেলের দরজায় মাথা ঠুকুন। বিধায়ক তহবিলের মহার্ঘ ভাতা সরকারি কোষাগারে নষ্ট হোক। বেহালার উন্নয়ন স্তব্ধ হয়ে যাক।”

Partha Chatterjee News: ‘আমি কিছু বলতে চাই…’, আদালতে কাতর আর্জি পার্থর

তাই এই সমস্ত কারণের উল্লেখ করে ২০ বছরেরও বেশি বেহালার পশ্চিমের বিধায়ক পদে থাকা প্রাক্তন শিক্ষামন্ত্রী, তৃণমূলের প্রাক্তন মহাসচিব পার্থ চট্টোপাধ্যায়ের পদত্যাগের দাবি তুলেছে সিপিএম। আদর্শ বিধায়কের উদাহরণ হিসেবে দলের তরফ থেকে তুলে ধরা হয়েছে বেহালা পশ্চিমের অতীতের বিধায়ক ও বাম নেতা প্রয়াত জননেতা রবীন মুখোপাধ্যায়, নির্মল মুখোপাধ্যায়ের উদাহরণ তুলে ধরা হয়েছে।

Kuntal Ghosh Shantanu Banerjee: দুর্নীতির দায় আর বয়ে বেড়ানো নয়! তৃণমূল থেকে বহিষ্কৃত কুন্তল-শান্তনু

সিপিএম নেতা কৌস্তভ চট্টোপাধ্যায় জানান, ”একজন নিয়োগ দুর্নীতিতে অভিযুক্ত নেতার বিধায়ক পদে থাকার কোনও অধিকার নেই। একইসঙ্গে এলাকার মানুষের স্বার্থে পাথ চট্টোপাধ্যায়ের পদত্যাগের দাবি জানাচ্ছি আমরা। এব্যাপারে জনগণকে অবহত করে জনমত গড়ে তুলতেই এই লিফলেট। এর সঙ্গে পোস্টারিংও হবে। মাধ্যমিক, উচ্চমাধ্যমিক পরীক্ষা শেষ হলে জায়গায় জায়গায় বাজার সভা করে মানুষকে অবগত করা হবে।”

West Bengal Recruitment Scam: ‘দুর্নীতিতে বিজেপি-সিপিএমের বাড়ির লোকও রয়েছে’, শুভেন্দুর নাম করে পদক্ষেপের দাবি ব্রাত্য-শশীর

দুর্নীতিতে অভিযুক্ত পার্থ চট্টোপাধ্যায়ের বিধায়ক খারিজের পক্ষে সওয়াল করে লিফলেটে উল্লেখ করা হয়েছে, ”শুধুমাত্র লোক ঠকানো দলীয় পদ বা মন্ত্রীর থেকে নয়, পরিষেবা ও উন্নয়নের স্বার্থে আপাদমস্তক দুর্নীতিতে থাকা পার্থ চট্টোপাধ্যায়কে বিধায়ক পদ থেকে সরানো হোক।”



Source link

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *