জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: এবার পরীক্ষার প্রশ্নপত্রেও জায়গা করে নিলেন বিরাট কোহলি (Virat Kohli)। টিম ইন্ডিয়ার (Team India) প্রাক্তন অধিনায়কের ভক্ত সংখ্যা অগনিত। দেশের সীমানা ছাড়িয়ে ‘কিং কোহলি’ (King Kohli) অনেক বছর আগে থেকেই গ্লোবাল স্টার। এহেন বিরাট এবার পরীক্ষার প্রশ্নপত্রে জায়গা করে নিলেন। সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়া এক প্রশ্নপত্রে দেখা যাচ্ছে, বিরাটের ছবি জ্বলজ্বল করছে। আর ওপরে লেখা, এই ছবিটি দেখে লিখতে হবে ১০০-১২০ শব্দ! তবে প্রশ্নটি কোন স্কুল কিংবা বোর্ডের সেটা জানা যায়নি। যদিও ভাইরাল হওয়া ছবি দেখা বোঝা যাচ্ছে সেটা নবম শ্রেণীর ইংরেজি প্রশ্নপত্র। সেখানেই বিরাটের একটি ইনিংস নিয়ে লিখতে বলা হয়েছে। 

আরও পড়ুন: Jasprit Bumrah, IPL 2023: অস্ত্রোপচারের পর এই প্রথম জনসমক্ষে ‘বুম বুম বুমরা’, দেখুন ভাইরাল ভিডিয়ো

আরও পড়ুন: Ravindra Jadeja: আইপিএল-এর আগে শীর্ষে ‘স্যর জাদেজা’, অজিঙ্কা রাহানে-ভুবনেশ্বর কুমারের জন্য দরজা বন্ধ!

২০২২ সালের ৮ সেপ্টেবর। এশিয়া কাপে (Asia Cup 2022) আফগানিস্তানের (Afghanistan) বিরুদ্ধে মাত্র ৬১ বলে ১২২ রানে অপরাজিত ছিলেন বিরাট। ২০১৯ সালে ইডেন গার্ডেন্সে বাংলাদেশের বিরুদ্ধে পিঙ্ক বল টেস্টে শতরান করেছিলেন। এরপর সেই রাতে রশিদ খানদের বিরুদ্ধে তাঁর ব্যাট থেকে এসেছিল শতরান। প্রায় তিন বছরের খরা কাটিয়ে আন্তর্জাতিক মঞ্চে শতরানের জন্য হাঁফ ছেড়ে বেঁচেছিলেন। শতরানের পর বিরাটের ব্যাট দেখানোর সেই ছবি এবার প্রশ্নপত্রে তুলে ধরা হয়েছে। 

কেউ আপসোস করছেন, কেন তাঁর সময়ে এমন প্রশ্ন করা হত না? কেউ আবার বলছেন, এমন প্রশ্ন পেয়ে ১০০ কেন পরীক্ষার্থীরা হাজার হাজার শব্দ লিখে ফেলতে পারবে। অনেকে আবার মনে করছেন, ছেলে-মেয়েদের জীবনে পড়াশুনার সঙ্গে সঙ্গে খেলাধুলা কতটা গুরুত্বপূর্ণ তা এই প্রশ্নপত্র দেখলেই বোঝা যায়। একইসঙ্গে বোঝা যাচ্ছে যে বিরাটের জনপ্রিয়তা কোন উচ্চতায় পৌঁছে গিয়েছে। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 





Source link

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *