West Bengal News : তৃণমূল না BJP ‘কে বড় হিন্দু’ সেই প্রতিযোগিতায় নেমেছে এঁরা। হাওড়া হিংসা ছড়ানোর ঘটনায় তৃণমূল ও BJP-কে একযোগে আক্রমণ শানালেন প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরী। তিনি বলেন, “সারা বাংলায় মিছিল করে তৃণমূলও BJP-র সঙ্গে ঘটা করে পালন করছে রাম নবমী। এর মানে একটাই, তাদের মধ্যে হিন্দুত্বের প্রতিযোগিতা চলছে।”

অধীর বলেন, “হাওড়ার রাম নবমীকে নিয়ে এত বড় ঘটনা ঘটে গেল, কেন ঠেকানো গেল না এই ঘটনা? বরাবর যেখানে অশান্তি হয়, সেখানে পুলিশ কেন দেওয়া হল না আগে থেকে।”

DA Protest News : মুখ্যমন্ত্রীর মন্তব্যের প্রতিবাদ, কালো ব্যাচ লাগিয়ে হুগলিতে বিক্ষোভ বামপন্থী শিক্ষক সংগঠনের
শুক্রবার বহরমপুরে সাংবাদিক বৈঠক করে হাওড়ার ঘটনা নিয়ে সরকারের ভূমিকার কড়া সমালোচনা করেন বহরমপুরের সাংসদ। মুখ্যমন্ত্রীকে সমালোচনা করে তিনি বলেন, “আজকে এত মন্দির তৈরি করার, চন্ডীপাঠ করার কারণটা কী?” পাশাপাশি, পুলিশের ভূমিকা নিয়েও প্রশ্ন তোলেন তিনি।

পাশাপাশি, DA আন্দোলনকারীদের পাশে দাঁড়িয়ে সওয়াল করলেন প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরী। সরকারি নেতা, মন্ত্রীদের বেতন বাড়লে সরকারি কর্মচারীদের DA দাবি করাটা ন্যায্য বলে দাবি করলেন অধীর রঞ্জন চৌধুরী। মহার্ঘ্য ভাতা নিয়ে আন্দোলনকারীদের সম্বন্ধে মুখ্যমন্ত্রীর মন্তব্যের তীব্র বিরোধিতা করেন বহরমপুরের সাংসদ।

মুখ্যমন্ত্রীকে নিশানা করে অধীরবাবু বলেন, “আপনার বেতন বাড়ছে। তাহলে সরকারি কর্মচারিদের বেতন জেন বাড়বে না?” এমনকী তৃণমূল সমর্থিত কোনও সরকারি কর্মচারী DA নিতে চায় কিনা সে বিষয়েও শ্বেতপত্র প্রকাশ করার ব্যাপার বলেন তিনি।

DA Protest News : DA আন্দোলন নিয়ে মুখ্যমন্ত্রীর মন্তব্যের জের, যৌথ মঞ্চের প্রতিবাদ বালুরঘাটে
এদিন অধীর বলেন, “আপনার দলের কোনও সরকারি কর্মচারী যদি বর্ধিত DA নিতে না চান তবে তাঁরা এফিডেবিট করে জানিয়ে দিক।” অধীর চৌধুরী প্রশ্ন রাখেন, আপনার নিজের মাইনে বেড়েছে না কমেছে সেটা আপনি বলুন? আপনার নিজের খরচা বেড়েছে না কমেছে।

আপনার হেলিকপ্টারের খরচ কমেছে না বেড়েছে। আর সরকারি কর্মচারীরা তারা যখন DA নিয়ে আন্দোলন করবেন তখনই যত দোষের। প্রসঙ্গত, বৃহস্পতিবার ধরনা মঞ্চ থেকে DA আন্দোলনকারীদের বিরুদ্ধে একের পর এক কড়া মন্তব্য করতে শোনা যায় মুখ্যমন্ত্রীর মুখে।

এমনকি আন্দোলনকারীদের একাংশকে ‘চোর ডাকাত’ বলেন বলে অভিযোগ করা হয়। গত কয়েকদিন ধরেই রাজ্যে মাথাচাড়া দিয়ে উঠেছে বাম আমলে চিরকুট দিয়ে নিয়োগের বিষয়টি। সেটি সমন্ধেও কটাক্ষ করতে শোনা যায় অধীরকে।

Dilip Ghosh: রাহুলের মতো পরিণতি হবে মমতার, বেছে রাখুন পরবর্তী মুখ্যমন্ত্রী কে: দিলীপ
একের পর এক দুর্নীতি ঢাকতেই “চোরের মায়ের বড় গলা” হয়েছে বলে কটাক্ষ করেন তিনি। তাঁর কথায়, আজকে চোর হিসাবে যখন ধরা পড়ে গিয়েছেন, তখন নজর ঘোরাতেই তৃণমূল এসব করছে। আপনার দায়িত্ব আপনি পালন করতে পারেননি। আপনি আপনার দলের চোর চোর ভাবমূর্তি তৈরি করে দিয়েছেন। আপনার সরকার যে নির্লজ্জ সরকার তা বলার অপেক্ষা রাখে না



Source link

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Exit mobile version