West Bengal News : প্রশাসনের প্রতিশ্রুতি পরেও গ্রামের চলাচলের একমাত্র কাঁচা রাস্তা পাকা হয়নি। বেহাল রাস্তার প্রতিবাদে দক্ষিণ দিনাজপুর জেলার বালুরঘাট ব্লকের জলঘরে তপন বালুরঘাট রাজ্য সড়ক অবরোধ করে বিক্ষোভ ক্ষুব্ধ গ্রামবাসীদের। সদ্য ঘোষিত পথশ্রী প্রকল্পে এই রাস্তা নেই বলেও ক্ষোভ গ্রামবাসীদের। রাজ্য সড়ক অবরোধের জেরে ক্ষতিগ্রস্ত হয় যান চলাচল।

শুক্রবার সকাল থেকে জলঘরব রাস্তা অবরোধ করে বিক্ষোভ দেখানো হচ্ছে। এদিকে পথ অবরোধের জেরে আটকে পরে সমস্ত রকম যান চলাচল। রাস্তা অবরোধের খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছেছে বালুরঘাট থানার পুলিশ৷ সকাল দশটা থেকে অবরোধ চলছে। আর আশ্বাস নয়। এবার চাই পাকা রাস্তা।

Bankura News : অবিলম্বে পাকা করতে হবে রাস্তা, ভোট বয়কটের হুঁশিয়ারি বাঁকুড়ায়
রাস্তা না হলে পরে তারা অবরোধ চালিয়ে যাবেন। এমনকি আগামী নির্বাচনে ভোট বয়কট করবেন বলে হুঁশিয়ারি দিয়েছেন। এই রাস্তা পঞ্চায়েতের তরফ থেকে করা সম্ভব নয় বলেই সাফ জানিয়ে দেন জলঘর গ্রাম পঞ্চায়েতের প্রধান গোপাল মুর্মু।

জানা গিয়েছে, বালুরঘাট ব্লকের জলঘর গ্রাম পঞ্চায়েতের জলঘর বাজার তেলাপুকুর পর্যন্ত প্রায় ২ কিলোমিটার রাস্তা দীর্ঘদিন ধরেই বেহাল। রাস্তাটি স্বাধীনতার আগে থেকেই মাটির৷ এই রাস্তাটি দিয়ে প্রতিদিন ওই এলাকার ৫-৬ টি গ্রামের কয়েক হাজার মানুষ যাতায়াত করেন। বর্ষাকালে চরম অসুবিধায় পড়তে হয় গ্রবাসিদের।

গ্রামের কেউ অসুস্থ হলে পরে তাকে হাসপাতালে নিয়ে যাওয়ার জন্য কোন অ্যাম্বুলেন্স ঢোকে না গ্রামে৷ পড়ুয়ারাও স্কুল কলেজ যেতে অনেক সমস্যায় পড়েন রাস্তার কারণে। তাই এই রাস্তা পাকার দাবিতে কয়েক মাস আগে জলঘরে রাজ্য সড়ক অবরোধ করেছিলেন।

Didir Doot : ‘আপনারা তো ভাগাড়ে থাকেন…!’ বেহাল রাস্তার জন্য বিয়ে বন্ধ গ্রামে, বিধায়কের সামনে ক্ষোভ গ্রামবাসীদের
ব্লক প্রশাসনের তরফে আশ্বাস দেওয়া হয়েছিল পাকা রাস্তা করে দেওয়া হবে। সেই সময় তিন মাসের মধ্যে কাজ হবে বলে প্রশাসন প্রতিশ্রুতি দেয়। কিন্তু সেই আশ্বাসের ছয় মাস পার হলেও পাকা রাস্তা এখনো হয়নি।

এদিকে পথশ্রী প্রকল্পে দক্ষিণ দিনাজপুর জেলায় ১৩৭ টি রাস্তা করার উদ্যোগ নিয়েছে জেলা প্রশাসন। যার মধ্যে ১২৯ টি নতুন রাস্তা। বাকি আটটা রাস্তা ঢালাই। সম্প্রতি সেই সব রাস্তার কাজের শুভ সূচনা করা হয়৷ কিন্তু এর মধ্যে জলঘর গ্রাম পঞ্চায়েতের তেলাপুকুর রাস্তার কোনও উল্লেখ নেই৷

এই রাস্তা না হওয়ায় ক্ষোভ এলাকাবাসীর মধ্যে। তাই এদিন গ্রামের রাস্তা পাকার দাবিতে জলঘরে রাজ্য সড়ক অবরোধ করেন মূলত এই সব গ্রামের শতাধিক মহিলা।এদিকে কিছুদিন আগে ওই এলাকায় ‘দিদির সুরক্ষা কবচ’ কর্মসূচিতে যান মহিলা তৃণমূলের জেলা সভানেত্রী প্রদীপ্তা চক্রবর্তী। তারপরে এই রাস্তা অবরোধের ঘটনা।

Pathashree Prakalpa : ‘পথশ্রী’ প্রকল্প উদ্বোধনের পরদিনই রাস্তা মেরামতির দাবিতে বিক্ষোভ, অবরোধ মালদায়
এই খবর পেয়ে তিনি বলেন, যারা রাস্তা অবরোধ করেছেন সেটি যুক্তি সঙ্গত বিষয়। তবে এ নিয়ে স্থানীয় যারা নেতৃত্ব রয়েছেন এই রাস্তাটি করার বিষয়ে তারা তৎপর রয়েছেন।



Source link

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *