প্রসেনজিৎ মালাকার: ফের বিস্ফোরণ! কোথায়? এবার বীরভূমের দুবরাজপুরে এক তৃণমূলকর্মীর বাড়িতে। বিস্ফোরণের তীব্রতা এতটাই ছিল যে, উড়ে গিয়েছে বাড়ির একাংশ। অভিযুক্ত পলাতক।

পুলিস সূ্ত্রে খবর, দুবরাজপুরের পদুমা পঞ্চায়েতের ঘোরাপাড়া গ্রামের বাসিন্দা শেখ সফিক। স্রেফ তৃণমূলকর্মী নন, স্থানীয় পঞ্চায়েতের সদস্য তিনি তিনি। বাড়ির ছাদে নাকি বোমা মজুত করে রাখা ছিল! সেই বোমা থেকে বিস্ফোরণ ঘটেছে। এখনও পর্যন্ত হতাহতের কোনও খবর নেই। তবে স্থানীয় বাসিন্দাদের দাবি, বিস্ফোরণে বিকট শব্দে পাশের বাড়ির এক শিশু অজ্ঞান হয়ে যায়। তাকে নিয়ে যাওয়া হয় স্থানীয় স্বাস্থ্যকেন্দ্রে।

আরও পড়ুন: আবার ঘূর্ণাবর্তের ভ্রূকূটি, দুই বঙ্গেই বাড়বে ঝড়বৃষ্টির পরিমাণ!

এদিকে যে বাড়িতে বিস্ফোরণ ঘটেছে, সেই বাড়ির একাংশ উড়ে গিয়েছে। ফাটল ধরেছে দেওয়া, ছাদে। এমনকী, অল্পবিস্তর ফাটল  দেখা দিয়েছে আশেপাশের বাড়িতেও। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছয় পুলিস। প্রাথমিক তদন্তে অনুমান, বাড়িতে কমপক্ষে ৫০টি বোমা মজুত করা হয়েছিল। অভিযুক্ত শেখ সফিক ও তাঁর পরিবারের লোকেরা পলাতক বলে দাবি পুলিসের।

এর আগে, মঙ্গলবার পূর্ব মেদিনীপুরের এগরায় বাজি কারখানায় ভয়াবহ বিস্ফোরণ ঘটে। বিস্ফোরণের জেরে গ্রামের রাস্তায় ছড়িয়ে ছিটিয়ে পড়ে ছিন্নভিন্ন দেহ! মৃত ৫। গুরুতর আহত অবস্থায় ৭ জন। নিহতদের পরিবার পিছু আড়াই লক্ষ টাকা ও আহত ১ লক্ষ টাকা আর্থিক সাহায্য ঘোষণা করেন মুখ্যমন্ত্রী। এরপর রবিবার ফের বাজি কারখানা বিস্ফোরণ ঘটে দক্ষিণ ২৪ পরগনার বজবজে। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)





Source link

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *