Paschim Medinipur TMC : উত্তরবঙ্গ হয়ে দক্ষিনবঙ্গ। তৃণমূল কংগ্রেসের নব জোয়ার কর্মসূচি দক্ষিনবঙ্গের একেবারে শেষের দিকে চলে এলেও থামানো গেল না বিশৃঙ্খলা। অন্যান্য জায়গার রেশ দেখা গেল পশ্চিম মেদিনীপুর জেলাতেও। তৃণমূলের নব জোয়ার কর্মসূচি সূচনা লগ্নে চরম বিশৃঙ্খলা দেখা দিল জেলায়।

আর এবার ধাক্কাধাক্কিতে পড়ে গিয়ে পা ভাঙল খোদ রাজ্য তৃণমূলের সাধারণ সম্পাদক তন্ময় ঘোষের। উল্লেখ্য, শনিবার দুপুরে ৬০ নম্বর জাতীয় সড়ক ধরে খেমাশুলি হয়ে খড়্গপুরের চৌরঙ্গীতে এসে পৌঁছন তৃণমূলের সেকেন্ড ইন কমান্ড অভিষেক বন্দ্যোপাধ্যায়। সেই সময় ধাক্কাধাক্কিতে পড়ে যান তন্ময় ঘোষ সহ দলের একাধিক নেতা নেত্রী।

Abhishek Banerjee : পশ্চিম মেদিনীপুরে অভিষেকের নব জোয়ার, শালবনী যোগ দেবেন মুখ্যমন্ত্রী
এমনকি ধাক্কাধাক্কির মুখে পড়েন খোদ বিধায়করাও। সেই সময়ই পা ভেঙে যায় তন্ময় ঘোষের। এই ঘটনায় পুলিশের ভূমিকা নিয়েও উঠছে প্রশ্ন। দলীয় কর্মীদের কেন নিয়ন্ত্রণ করা গেল না প্রশ্ন তুলতে শুরু করেছে শাসক দলেরই একাংশ।

কিছু তৃণমূল কর্মীকে দেখা যায় আহত তন্ময় ঘোষকে হুইল চেয়ারে সরিয়ে নিয়ে যেতে। সেই সময় তন্ময় ঘোষ বলেন, “যে সময় অভিষেক খড়গপুরে ঢুকছিলেন, সেই সময় কিছুটা হইচইয়ের সৃষ্টি হয়। তখন আমি মাঝে পড়ে যাই। আর পড়ে গিয়েই দুই পায়ে চোট লেগেছে আমার।”

Abhishek Banerjee : নবজোয়ার কর্মসূচিতে অভিষেকের সফরের আগেই বিপত্তি! বাঁকুড়ায় ছিঁড়ে ফেলা হল পোস্টার
যদিও তন্ময় ঘোষ এই ঘটনাকে বিশৃঙ্খলা বলতে রাজি নন। তিনি বলেন, “এটা কোনও বিশৃঙ্খলা নয়। মানুষের স্বতঃস্ফূর্ত সমারোহ। সব মানুষ অভিষেকের মতো একজন নেতাকে কাছে পেয়ে ছুঁয়ে দেখতে চাইছেন। যার জেরে কিছুটা হইচইয়ের সৃষ্টি হয়েছে। এখানে পুলিশ প্রশাসন বা দলীয় কর্মী, কারোরই কোনও দোষ নেই।”

Abhishek Banerjee : অভিষেকের কনভয়ে হামলা, মন্ত্রীর গাড়ি ভাঙচুর! ধৃত ৪
যদিও বিশৃঙ্খলা নিয়ে তন্ময় ঘোষ সাফাই দিতে চাইলেও পরপর ঘটনাগুলো বলছে অন্য কথা। তৃণমূল সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়ের ‘নব জোয়ার’ অনুষ্ঠানে গোপন ব্যালট নিয়ে বিশৃঙ্খলা তো চলছিলই। যদিও তা হচ্ছিল অভিষেক মঞ্চ ছেড়ে বেরিয়ে যাওয়ার পরে।

কিন্তু মুর্শিদাবাদে অভিষেকের সামনেই একপ্রকার বিশৃঙ্খলা শুরু হয় পঞ্চায়েত নির্বাচনে প্রার্থী বাছাই ও গোপন ব্যালট নিয়ে। প্রার্থী বাছাইয়ে অনিয়মের অভিযোগ তুলে, তৃণমূলের একাংশ অভিষেকের উপস্থিতিতেই ভাঙচুর করা হয় চেয়ার, ছিঁড়ে ফেলা হয় তাঁবু, শুরু হয় হাতাহাতি।

Abhishek Banerjee : নবজোয়ার কর্মসূচিতে ঝাড়গ্রাম সফরে অভিষেক, চলছে শেষ মুহূর্তের প্রস্তুতি
পরিস্থিতি সামাল দিতে মঞ্চে উঠে আসেন অভিষেক। বলেন, দলের ভাবমূর্তি নষ্ট করবেন না, যারা ভোট দিতে পারেননি, পছন্দের প্রার্থীর নাম চিঠিতে লিখে আমাকে দিন। এরকম বিশৃঙ্খলা চলছে কোচবিহার থেকে খড়গপুর সব জায়গাতেই



Source link

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *