West Bengal News : জেলায় তৃণমূলে নব জোয়ার কর্মসূচির প্রথম দিনেই চরম বিশৃঙ্খলা। শালবনিতে তৃণমূলের নব জোয়ার কর্মসূচিতে ভোটগ্রহণে এড়ানো গেল না তৃণমূলের গোষ্ঠী কোন্দল। এদিন ভোটাভুটি নিয়ে দু’পক্ষের মধ্যে তীব্র বচসা বেঁধে যায়। শালবনির মাকলি অঞ্চলের ভোট গ্রহণকে কেন্দ্র করে তৈরি হয় উত্তেজনা।

যদিও সঙ্গে সঙ্গেই পুলিশ সেখানে পৌঁছে পরিস্থিতি সামাল দেয়। এদিন এখানে অভিষেকের নবজোয়ার কর্মসূচিতে মমতা বন্দ্যোপাধ্যায় নিজে উপস্থিত ছিলেন। তাই আজকের এই সভা হেভিওয়েট হয়ে দাঁড়িয়েছিল। এমনই হেভিওয়েট সভার পর প্রার্থী বাছাইয়ের ভোটাভুটি ছিল।

Paschim Medinipur : বাদ পড়ল না মেদিনীপুরও! নব জোয়ার কর্মসূচির প্রস্তুতিকে কেন্দ্র করে উত্তেজনা চন্দ্রকোণায়
কিন্তু সেখানে ভোটদানের সময় তৃণমূলের দুটি গোষ্ঠীর মধ্যে বাদানুবাদ শুরু হয়ে যায়। সময়ের সঙ্গে সঙ্গে বাড়তে থাকে সেই বচসা। কিন্তু এমন সময়ে পুলিশ এসে বচসার মধ্যে হস্তক্ষেপ করে। এর ফলে সেই বচসা আর বড় আকার ধারণ করেনি। পুলিশ আসার পড়ে নির্বিঘ্নেই শেষ হয় ভোটাভুটি। কিন্তু প্রশ্ন উঠছে এখানেই।

Abhishek Banerjee : আলুর চপ হাতে চায়ের কাপে চুমুক! বান্দোয়ান দেখল ‘ঘরের ছেলে’ অভিষেককে
মমতা ও অভিষেক বন্দ্যোপাধ্যায় যে সভাতে উপস্থিত ছিলেন, সেই সভাতেও কিভাবে বিশৃঙ্খলা হয়? যদিও স্থানীয় তৃণমূল নেতৃত্ব বিষয়টিকে সেভাবে দেখতে রাজি নয়। তাঁদের মতে কিছু কর্মী উত্তেজনার বশে এমন কাণ্ড করে ফেলেছেন। এর সঙ্গে দলের গোষ্ঠীদ্বন্দ্বের যোগ নেই।

প্রসঙ্গত উল্লেখ্য, কোচবিহারের দিনহাটার সাহেবগঞ্জের সভা দিয়ে তৃণমূলে নব জোয়ার কর্মসূচির সূচনা করেন তৃণমূল সাংসাদ অভিষেক বন্দ্যোপাধ্যায়। প্রথম সভাতেই মানুষকে দেন মানুষের পঞ্চায়েত গড়ার বার্তা। সাহেবগঞ্জের সভা শেষে সিতাই গোঁসানিমারি হাইস্কুলের মাঠে সভা করতে যান অভিষেক।

Abhishek Banerjee : আজ থেকে ফের শুরু অভিষেকের নবজোয়ার, বাঁকুড়ায় প্রস্তুতি জোরকদমে
সভাস্থল ছাড়ার আগে মঞ্চে ব্যালট বাক্স রেখে যাচ্ছেন বলে জানিয়ে দেন তিনি। পঞ্চায়েত ভোটে তৃণমূলের প্রার্থী কে হবেন, তা বেছে নেওয়ার সুযোগ দিয়েছিলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। কিন্তু তিনি সভাস্থল ছাড়ার পরেই ভোট দেওয়ার জন্য হুড়োহুড়ি শুরু হয়ে যায়। এক সঙ্গে সবাই ভোট দিতে উঠে যান মঞ্চে।

ব্যালট বক্স নিয়ে টানাহেঁচড়া শুরু হয়ে যায়। ব্যালট পেপার ছিনতাইয়ের চেষ্টা চলে। টানাহেঁচড়াতে ছিঁড়ে যায় বহু ব্যালট। পরিস্থিতি এতটাই খারাপ হয়ে যায় যে একসময় মারামারি শুরু হয়ে যায়। পরিস্থিতি দেখে পুলিশ মঞ্চে ওঠে তৃণমূল কর্মী এবং সমর্থকদের নীচে নামিয়ে দেয়।

TMC Nabo Jowar Program : ফের বিশৃঙ্খলা নব জোয়ার কর্মসূচিতে! এবার পা ভাঙল রাজ্য তৃণমূলের সাধারণ সম্পাদকের
যদিও পুলিশের সামনেই হাতাহাতি শুরু হয়ে যায় বলে অভিযোগ। সেই যে সাহেবগঞ্জ থেকে শুরু, সেই বিশৃঙ্খলা চলছে এখনও। এর শেষ কোথায় তা বলতে পারছেন না তৃণমূলের তাবড় নেতারাও।



Source link

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *