Dakshin 24 Parganas : এক রাস্তার দখল ঘিরে এবার তৃণমূল ও ISF-এর মধ্যে শুরু হল রাজনৈতিক কচকচানি। ভাঙড়ের একটি ঢালাই রাস্তা ঘিরেই এমন প্রশ্ন উঠছে। দু’পক্ষই দাবি করছে রাস্তার মালিক তাঁরা। তাই ইচ্ছামতো রাস্তা বন্ধ করে রাখছে। ফলে এক পাড়ার লোক অন্য পাড়ায় যেতে পারছেন না। পাশাপাশি অঙ্গনওয়াড়ি কেন্দ্র, হাসাপাতাল, মসজিদে যেতেও সমস্যা হচ্ছে। এই নিয়ে বিবাদ দেখা দিয়েছে ভাঙড়ের বড়ালিতে। একে অপরের বিরুদ্ধে থানা পুলিশ এমনকি পঞ্চায়েত দরজায় কড়া নাড়লেও কোনও সমাধান হয়নি। স্থানীয় সূত্রে খবর, ভাঙড় ১ ব্লকের প্রাণগঞ্জ পঞ্চায়েতের অধীন বড়ালি গ্রামের মাঝের পাড়া থেকে মল্লিক পাড়া হয়ে নলমুড়ি হাসাপাতাল পর্যন্ত একটি ঢালাই রাস্তা আছে।

Arabul Islam :‘তৃণমূলের নামে বাজে কথা বললে তাঁর হাত পা গুঁড়ো করে দিতে হবে!’ বেলাগাম আরাবুল
যে রাস্তাটি দুটি পাড়ার কয়েকশো মানুষ ব্যবহার করেন। দু’দশক আগে স্থানীয় মানুষেরাই নিজেদের ব্যবহারের সুবিধার জন্য জায়গা দান করে মাটির রাস্তা তৈরি করেন। বছর দশেক আগে ওই রাস্তা তৃণমূল সরকার ঢালাই করে দেয়। অভিযোগ, সম্প্রতি এলাকায় ISF ও তৃণমূলের দ্বন্দ্ব মাঝের পাড়ার লোকের রাস্তা বন্ধ করে দিয়েছে।

Arabul Islam : খোদ আরাবুল গড়েই দলে ভাঙন! TMC ছেড়ে ISF-এ যোগ শতাধিক কর্মীর
ফলে মল্লিক পাড়ার লোক মাঝের পাড়ায় অবস্থিত মসজিদে যেতে পারছে না। পালটা মল্লিক পাড়ার ISF সমর্থকরা মাঝের পাড়াকে ‘জব্দ’ করার জন্য তাঁদের পাড়ার রাস্তা আটকে দিয়েছে। ফলে মাঝের পাড়ার লোকেরা নলমুড়ি হাসাপাতাল, অঙ্গনওয়াড়ি কেন্দ্রে যেতে পারছেন না। ISF-এর দাবি, রাস্তা নিয়ে তৃণমূল নোংরা রাজনীতি করছে।

Arabul Islam : ‘পুলিশ যদি জমি কমিটির হয়ে দালালি করে…’, হুঁশিয়ারি আরাবুলের
রাস্তার কিছুটা অংশ দখল করে একজন বাড়ি করে দিয়েছে। অভিযোগ, পরে সাধারণ মানুষের চলাচলের রাস্তা বন্ধ করে দিয়েছে তৃণমূল। যদিও অভিযোগ অস্বীকার করে তৃণমূল নেতা আহসান মোল্লা বলেন, “রাস্তা নিয়ে ISF নোংরা রাজনীতি করছে। এভাবে রাস্তা বন্ধ করে সাধারণ মানুষকে অস্বস্তিতে ফেলা ঠিক হচ্ছে না”।

TMC Clash : গোষ্ঠীকোন্দলের জেরে মুর্শিদাবাদে তৃণমূল নেতা খুন! আতঙ্ক এলাকায়
এদিকে, এক ISF সমর্থক ফারুক মোল্লা জানিয়েছেন, “আসল সমস্যা শুরু করেছে তৃণমূল। আমরা উপায় না দেখে রাস্তা বন্ধ করেছি। রাস্তা সবার চলাচলের জন্য। বুঝতে পারছি সাধারণ মানুষের অসুবিধে হচ্ছে। কিন্তু আমরা পরিষ্কার জানিয়ে দিয়েছি, তৃণমূল যদি রাস্তা খুলে দেয়। আমরাও তাহলে রাস্তা খুলে দেব”।

Nawsad Siddique: ‘পঞ্চায়েত ভোটে একটা বড় ফ্যাক্টর হতে চলেছে কুড়মি আন্দোলন’, মন্তব্য নওশাদের
যদিও এক স্থানীয় বাসিন্দা আব্দুল ওদুদ বিষয়টিকে রাজনৈতিক বলতে রাজি নন। তিনি জানিয়েছেন, “এটা মাঝের পাড়া ও মল্লিক পাড়ার মধ্যেকার বিষয়। এখানে রাজনৈতিক রঙ লাগানো ঠিক নয়। আমরা চাইছি দুই পাড়ার মধ্যে আলোচনায় বসে এই সমস্যা মিটিয়ে নিতে”।



Source link

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *