জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: লোকসভা নির্বাচনের ফলাফলে (Lok Sabha Election Results ) সারা বাংলা জুড়ে সবুজ ঝড় উঠলেও মালদায় তৃণমূলের(TMC) স্কোর খুবই খারাপ। জেলায় কোনও বিধানসভায়, কোনও ব্লকে দলের লিড নেই। বিধায়ক, মন্ত্রী, জেলা সভাপতিদের বুথেও হার। এই ফলে হতাশ মৌসম বেনজির নূর (Mausam Benazir Noor)। এবার লোকসভায় উত্তর মালদহ আসনে প্রার্থী হওয়ার দৌড়ে ছিলেন তিনি, এমনকী প্রার্থী ঘোষণার আগেই প্রস্তুতিও শুরু করেন তিনি। কিন্তু, শেষমুহূর্তে মালদহ উত্তরে (Malda Uttar) অবসরপ্রাপ্ত আইপিএস প্রসূন বন্দ্যোপাধ্যায়কে প্রার্থী করে তৃণমূল। প্রার্থী ঘোষণার পরেই আক্ষেপ জানিয়েছিলেন মৌসম। ফল প্রকাশের পরে বিজেপিকে(BJP) হারাতে না পারায় ক্ষোভের সুর চড়ালেন তৃণমূল রাজ্যসভার সাংসদ ও প্রাক্তন জেলা সভাপতি মৌসমের গলায়।

আরও পড়ুন- Weather Update: ফের দক্ষিণবঙ্গে তাপপ্রবাহের সতর্কবার্তা, কবে আসবে স্বস্তির বৃষ্টি?

মৌসম বলেন, ‘গত বিধানসভাতেও মালদার মানুষ মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে ছিলেন। কিন্তু এই লোকসভা কেন্দ্রে কেন এমন ফল হল তা বুঝতে পারছি না। জেলা নেতৃত্ব পর্যালোচনা করছেন। আমাদের মতামত আমরা জেলা নেতৃত্বকে জানাব। দল একজনকে প্রার্থী করছে, আমরা তাঁর হয়ে ভোট করিয়েছি। যেহেতু বাইরের প্রার্থী দেওয়া হয়েছিল দলের কর্মীদের মধ্যে ক্ষোভ ছিল। কিন্তু কর্মীরা পরে তাঁর হয়ে প্রচার করেছে। হয়তো মানুষ মানতে পারেননি। এই ফলের জন্য নিশ্চিতভাবে জেলা নেতৃত্বের ব্যর্থতা রয়েছে।’

২০২১ সালের মৌসমের সভাপতিত্বে মালদহ জেলার ১২টি বিধানসভার মধ্যে আটটিতে জয় পায় তৃণমূল। কিন্তু এই লোকসভা নির্বাচনে দলের ফলাফল নিয়ে নিজের অভিজ্ঞতার নিরিখে নেতৃত্বকে রিপোর্ট দেবেন বলে জানিয়েছেন মৌসম। সেই প্রসঙ্গ তুলে মৌসম বলেন, “জেলা সভাপতি থেকে দলকে ভালো রেজাল্ট দিয়েছিলাম। এবার কেন এত খারাপ ফল? ব্লক, বিধানসভা ধরে ধরে পর্যালোচনা করা উচিত”।

আরও পড়ুন- Kangana Ranaut Slapped Case: ‘খালিস্তানি’ বলার শাস্তি দিতেই কঙ্গনাকে কষিয়ে চড়, কৌরকে বাঁচাতে আসছেন কৃষকরা…

প্রসঙ্গত, এবারের লোকসভা নির্বাচনের ফলাফলে (Lok sabha election result 2024) তৃণমূলের টিকিটে দাঁড়িয়ে মালদা উত্তরের বিজেপি প্রার্থী খগেন মুর্মুর কাছে পরাজিত হয়েছেন ব্যারাকপুরের ভূমিপুত্র প্রাক্তন আইপিএস প্রসূন বনদ্যোপাধ্যায়। এদিকে মালদা উত্তরে দ্বিতীয় স্থানে থাকলেও, মালদা দক্ষিণ কেন্দ্রে তৃণমূল রয়েছে তৃতীয় স্থানে। ওই আসনে জয়ী হয়েছেন কংগ্রেস প্রার্থী ইশা খান চৌধুরী। তৃণমূলের শাহনওয়াজ আলি রায়হানকে দলের প্রার্থী করা নিয়েও উষ্মা প্রকাশ করেছেন মৌসম।

 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)





Source link

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *