Home Country Santosh Trophy: Bengal Blanks Manipur 3-0 To Enter Final, To Face Kerala

Santosh Trophy: Bengal Blanks Manipur 3-0 To Enter Final, To Face Kerala

Santosh Trophy: Bengal Blanks Manipur 3-0 To Enter Final, To Face Kerala

[ad_1]

কলকাতা: সন্তোষ ট্রফিতে (Santosh Trophy) বাংলার জয়রথ ছুটছে। শুক্রবার বাংলা পৌঁছে গেল ৭৫তম সন্তোষ ট্রফির ফাইনালে। আজ সেমিফাইনালে মণিপুরকে ৩-০ গোলে হারিয়ে দিয়েছে বাংলা। প্রথমার্ধেই রঞ্জন ভট্টাচার্যের প্রশিক্ষণাধীন দল এগিয়ে ছিল ২-০ গোলে। দ্বিতীয়ার্ধে হল আরও একটি গোল। ফাইনালে বাংলার প্রতিপক্ষ কেরল।

এবারের সন্তোষ ট্রফিতে একমাত্র কেরলের কাছেই পরাজিত হয়েছে বাংলা। কেরল বাংলাকে ২-০ গোলে হারিয়েছিল। তবে পাঞ্জাবকে ১-০, মেঘালয়কে ৪-৩ ও রাজস্থানকে ৩-০ ব্যবধানে হারিয়ে সেমিফাইনালে ওঠে বাংলা। মণিপুরও মাত্র একটি ম্যাচ হেরেই শেষ চারে উঠেছিল। ওড়িশা মণিপুরকে হারায় ১ গোলে। সার্ভিসেসকে ৩-০, গুজরাজতে ২-০ ও কর্নাটককে ৩-০ গোলে হারিয়ে সেমিফাইনালে বাংলার সামনে পড়েছিল মণিপুর।

শুক্রবার প্রথমার্ধে প্রতিপক্ষকে কার্যত দাঁড়াতেই দেয়নি বাংলার ফুটবলাররা। ম্যাচের ২ মিনিটের মাথায় ফারদিন আলি মোল্লার থেকে বল পেয়ে তা জালে জড়িয়ে দেন সুজিত সিংহ। তার ঠিক ৫ মিনিট পরেই ২ গোলে এগিয়ে যায় বাংলা। ডিফেন্ডার ও গোলকিপারকে পরাস্ত করে বিশ্বমানের গোল করেন ফারদিন। ২৫ মিনিটের মাথায় গোলকিপার বদল করে মণিপুর। ৩২ মিনিটের মাথায় অনবদ্য দক্ষতার সঙ্গে সুধীর লাইটনজ্যামের শট রুখে দেন বাংলার গোলরক্ষক প্রিয়ন্ত সিংহ। প্রথমার্ধে দুই দলই আরও কিছু সুযোগ পেয়েছিল, তবে বিরতিতে বাংলা ২-০ গোলেই এগিয়ে থাকে। ৭৪ মিনিটে বাংলার তৃতীয় গোলটি করেন দিলীপ ওঁরাও।

রঞ্জি ট্রফিতে (Ranji Trophy) যেমন মুম্বই (Mumbai), সন্তোষ ট্রফিতে (Santosh Trophy) তেমন বাংলা (Bengal)। এই প্রতিযোগিতায় ৩২ বার চ্যাম্পিয়ন হওয়ার পাশাপাশি ১৩ বার রানার্সও হয়েছে বাংলা। ফের বাংলার সামনে সন্তোষ ট্রফি জয়ের হাতছানি। আর মাত্র একটি ধাপ। 

আগেই ঠিক ছিল, শুক্রবার জিতলে ফাইনালে কেরলের মুখোমুখি হবে বাংলা। গতকাল কর্ণাটককে ৭-৩ গোলে উড়িয়ে দিয়েছে কেরল। একাই পাঁচ গোল করেছেন জেসিন টি কে। চলতি সন্তোষ ট্রফিতে এখনও অপরাজিত কেরল। এখনও পর্যন্ত ৬ বার সন্তোষ ট্রফি চ্যাম্পিয়ন হয়েছে কেরল। ঘরের মাঠে সপ্তমবার চ্যাম্পিয়ন হওয়াই জেসিনদের লক্ষ্য। বাংলার সামনে তাই ফাইনালে অগ্নিপরীক্ষা।

[ad_2]

Source link

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here