Home Main Story বেলেঘাটায় পেট্রোল পাম্পের পাশে গ্যারেজে দাঁড়িয়ে থাকা ট্রাকে বিস্ফোরণ, অল্পের জেরে রক্ষা

বেলেঘাটায় পেট্রোল পাম্পের পাশে গ্যারেজে দাঁড়িয়ে থাকা ট্রাকে বিস্ফোরণ, অল্পের জেরে রক্ষা

বেলেঘাটায় পেট্রোল পাম্পের পাশে গ্যারেজে দাঁড়িয়ে থাকা ট্রাকে বিস্ফোরণ, অল্পের জেরে রক্ষা

[ad_1]

হিন্দোল দে ও রঞ্জিত সাউ, কলকাতা : দাউদাউ করে জ্বলছে পেট্রোল পাম্পের (petrol pump) পাশে দাঁড়িয়ে থাকা তিনটি ট্রাক। হঠাৎ বিস্ফোরণ (explosion)। হুলুস্থুলকাণ্ড বেলেঘাটায় (beleghata)। অল্পের জন্য রক্ষা পায় পেট্রোল পাম্প। এড়ানো যায় বড়সড় দুর্ঘটনা।

ঠিক কী ঘটেছে

বরফকলের কাছে পেট্রোল পাম্পের পিছনেই রয়েছে গ্যারেজ (garrage)। সেখানে দাঁড়িয়ে ছিল তিনটি ট্রাক (truck)। শুক্রবার সকাল ১১টা নাগাদ, হঠাৎই আগুন লাগে একটি ট্রাকে। একে একে বাকি দু’টি ট্রাকেও আগুন ছড়িয়ে পড়ে। এরপর হঠাৎই মাঝের ট্রাকে বিস্ফোরণ ঘটে। ট্রাকের মধ্যে রান্না করতে গিয়েই আগুন ধরে যায় বলে জানিয়েছেন এক ট্রাকচালক। 

কী জানাচ্ছে দমকল

পেট্রোল পাম্পে অগ্নিনির্বাপণ ব্যবস্থা থাকলেও, গ্যারেজে তার কোনও ব্যবস্থা ছিল না বলে জানিয়েছেন দমকল আধিকারিক। পাম্প মালিক জানিয়েছেন গ্যারেজটি তাদের নয়। বেআইনি পার্কিংয়ের অভিযোগে সরব হয়েছেন স্থানীয় কাউন্সিলরও। পাম্প মালিক বলেছেন, বিপিসিএলের জায়গা, পাম্প আমরা ফ্রাঞ্চাইজি নিয়ে চালাচ্ছি। পিছনের গ্যারেজ পুরনো, স্থানীয় লোকজন চালায়, অনেকেই যাতায়াত করে, আমাদের আটকানোর এক্তিয়ার নেই, দমকল ও পুলিশকে জানিয়েছি।

দমকলের চারটি ইঞ্জিনের চেষ্টায় দু-ঘণ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে। অল্পের জন্য রক্ষা পায় পেট্রোল পাম্প। এড়ায় বড়সড় দুর্ঘটনা।

চলতি সপ্তাহেই তুফানগঞ্জের (Tufangung) ইলাদেবী গার্লস হাইস্কুলের মিটার বক্সে আগুন (Fire) লাগার ঘটনাকে কেন্দ্র করে চাঞ্চল্য ছড়ায়। কোথাও আগুন লেগেছে অনুভব করতেই স্কুলের শিক্ষিকারা দেখেন মিটার বক্স আগুন লেগেছে। পোড়া পোড়া গন্ধ পেতেই তাঁরা বাইরে বেরিয়ে দেখেন স্কুলের মূল মিটার বক্স থেকে আগুন বেরচ্ছে। আর সেখান থেকেই পোড়া গন্ধ আসছে। সঙ্গে সঙ্গে দমকলে খবর দেন তাঁরা। দমকলের একটি ইঞ্জিন দ্রুত এসে আগুন নেভায়। অল্পের জন্য রক্ষা পায় গোটা স্কুল।

আরও পড়ুন- ঝড়ের তাণ্ডবে বিঘ্ন কাটোয়া-আজিমগঞ্জ শাখায় ট্রেন চলাচলে, কেতুগ্রামে মৃত্যু স্কুলছাত্রীর

[ad_2]

Source link

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here