Neymar: নেইমারের সমালোচকদের একা বুঝে নিলেন রোনাল্ডো! বিধ্বংসী পোস্টে জ্বাললেন আগুন


জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ব্রাজিলের স্টার ফরোয়ার্ড নেইমারকে (Neymar) ছাড়াই গ্রুপ পর্বের বাকি ম্যাচ খেলতে হচ্ছে তিতের (Tite) ব্রাজিলকে (Brazil)। রিচার্লিসনের (Richarlison) জোড়া গোলে ব্রাজিল ২-০ ব্যবধানে সার্বিয়াকে হারিয়ে কাতার বিশ্বকাপের (FIFA World Cup 2022) অভিযান শুরু করেছিল। আর এই ম্যাচের ৮০ মিনিটেই চোট পেয়ে চোখের জলে মাঠ ছাড়েন নেইমার। লুসেল স্টেডিয়ামে প্যারিসি সাঁ জাঁ-র তারকাকে ভয়ংকর ট্যাকেল করেন সার্বিয়ার সেন্টার ব্যাক নিকোলা মিলেনকোভিচ। যার জন্য নেইমারকে চলে আসতে হয় সাইডলাইনে। ফের একবার চোট পাওয়ায় নেইমারকে নিয়ে সোশ্যাল মিডিয়ায় সমালোচনার ঝড় উঠে গিয়েছে। এবার নেইমারের পাশে কিংবদন্তি ব্রাজিলিয়ান। জোড়া বিশ্বকাপ জয়ী রোনাল্ডো সমালোচকদের একহাত নিয়ে বিধ্বংসী পোস্ট করলেন ইনস্টাগ্রামে।

রোনাল্ডো ইনস্টায় লেখেন, ‘আমি নিশ্চিত যে, আমার মতো অধিকাংশ ব্রাজিলিয়ানই তোমাকে পছন্দ করে, শ্রদ্ধা করে এবং ভালোবাসে। তোমার প্রতিভাই তোমাকে এত দূর নিয়ে এসেছে। এই জন্যই তুমি আজ এত ওপরে। সারা বিশ্বের শ্রদ্ধা তোমার জন্য। এর কারণেই তুমি এই জায়গায়। সাফল্য তুমি অর্জন করেছে। এই কারণেই এত ঘৃণা ও বিদ্ধেষ তোমাকে নিয়ে। তোমার মতো তারকার চোট নিয়েও মানুষ সেলিব্রেট করছে। কোন জায়গায় এসে আমরা দাঁড়ালাম। তোমার চোটের খবর নিয়ে যে রকম শব্দ ব্যবহার করা হচ্ছে, তাতে করে আমরা তরুণদের কী বার্তা দিচ্ছি? সবসময় কিছু মানুষ থাকবেন, যাঁরা তোমার বিরুদ্ধে কথা বলবে, কিন্তু এটা দেখে খারাপ লাগছে যে, সমাজ আজ ঘৃণামূলক বক্তব্যকে স্বাভাবিক করার পথে। মৌখিক সহিংসতার বিরুদ্ধে রয়েছে ধ্বংসাত্মক শক্তি। সেখান থেকেই আমি তোমাকে আজ লিখছি। শক্তিশালী হয়ে ফিরে এস। আরও স্মার্ট হও। গোলের জন্য ক্ষুধার্ত হয়ে ওঠ। মাঠে ও মাঠের বিরুদ্ধে ভাল করো। ঈর্ষার চেয়েও অনেক বড়। এক সেকেন্ডের জন্যও ভুলবে না, বিশ্ব ফুটবলের তুমি আইডল। ব্রাজিল তোমাকে ভালোবাসে। প্রকৃত ফ্যানরা তোমার জন্য গলা ফাটায়, তোমার পা থেকে গোল দেখতে চায়। চায় তোমার ড্রিবলিং, সাহসী নেইমারকে দেখে তারা আনন্দ পায়।’ 

আরও পড়ুন:  Neymar, FIFA World Cup 2022: ‘নেইমারকে অহেতুক মারা বন্ধ করুন!’ ফিফা-র কাছে আর্জি জানিয়ে বিস্ফোরক তিতে

 আরও পড়ুন: Neymar-কে মাঠে নামাতে তৈরি NASA! কিন্তু কীভাবে?
 

ব্রাজিলের  ‘পোস্টার বয়’ সার্বিয়ার বিরুদ্ধে গোল না করলেও, একা দায়িত্ব নিয়ে ম্যাচ পরিচালনা করে যাচ্ছিলেন। আক্রমণভাগ থেকে রক্ষণের সংযোগস্থাপনে, নেইমারের ছিল গুরুত্বপূর্ণ ভূমিকা। কিন্ত সেই সুখ নেইমারের কপালে খুব বেশি সময় সইল না। নেইমার নিজের ইনস্টাগ্রামে যন্ত্রণা ও ফিরে আসার বার্তা দিয়েছেন। নেইমার লিখেছেন, ‘ব্রাজিলের জার্সি পরার গর্ব এবং ভালোবাসা বোঝানো সম্ভব নয়। আমাকে যদি ঈশ্বর জিজ্ঞেস করেন কোন দেশে জন্ম নিতে চাও, আমি বলব ব্রাজিল। আমি জীবনে কিছু সহজে পেয়ে গিয়েছি, এমনটা নয়। আমাকে সব সময় নিজের স্বপ্ন এবং লক্ষ্যের দিকে দৌড়তে হয়েছে। কখনও কারও খারাপ চাইনি। সকলকে সাহায্য করার চেষ্টা করেছি। আমার জীবনের আরও একটা কঠিন সময় চলে এল। আবার একটা বিশ্বকাপেই চোট পেলাম। হ্যাঁ, চোট রয়েছে আমার। কষ্ট হচ্ছে। তবে ফিরে আসার সুযোগও রয়েছে। সেই চেষ্টা আমি করব। দেশ, সতীর্থ এবং নিজের জন্য ফিরে আসতেই হবে। আমাকে এইভাবে মারার জন্য শত্রুদের খুব বেশি অপেক্ষা করতে হবে না। আমি ঈশ্বরের পুত্র, তাঁর উপর বিশ্বাস আছে আমার।’ নেইমার বিশ্বকাপের আগেই জানিয়েছেন যে, সম্ভবত কাতারই হতে চলেছে তার শেষ বিশ্বকাপ।   

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)





Source link

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *