PM Awas Yojana : আবাস যোজনার তালিকায় নাম তোলার নামে টাকা, গাছে বেধেঁ মার যুবককে – sabang tmc allegedly beat a man and his son about pm awas yojana beneficiary list issue


এই সময়: আবাস যোজনায় (PM Awas Yojana) বাড়ি চেয়ে আবেদন করে প্রহৃত হতে হলো সপুত্র এক প্রৌঢ়কে। এই ঘটনায় নাম জড়িয়েছে তৃণমূলের। অন্তত ‘আক্রান্ত’দের অভিযোগ তেমনই। বৃহস্পতিবার রাতে ঘটনাটি ঘটেছে পশ্চিম মেদিনীপুরের (Paschim Medinipur) সবং (Sabang) ব্লকের কোলন্দা গ্রামে। অভিযোগ, শাসকদলের (TMC) কর্মীরা ওই প্রৌঢ়ের বাড়িতে চড়াও হয়ে তাঁকে এবং তাঁর ছেলেকে মারধর করে। তবে, শাসকদলের পক্ষ থেকে জানানো হয়েছে, পুরোটাই গ্রাম্য বিবাদের ফল। অন্য দিকে যোগ্য উপভোক্তাদের নাম বাদ দেওয়ার অভিযোগে শুক্রবার মুর্শিদাবাদে রাস্তা অবরোধ করে বিক্ষোভ চলে দীর্ঘক্ষণ। ওই জেলারই ভগবানগোলা এলাকায় যোগ্য প্রার্থীদের নাম তালিকা থেকে বাদ দেওয়ার অভিযোগে এক আশাকর্মীর (Asha Workers) সঙ্গে গোলমালের ঘটনার উত্তপ্ত হয়ে ওঠে এলাকা।

Pradhan Mantri Awas Yojana : আশাকর্মীর বাড়ি ঘেরাও করে বিক্ষোভ গ্রামবাসীদের, বাঁকুড়ার ঘটনায় চাঞ্চল্য
কোলন্দা গ্রামের কান্টু চৌধুরীর নাম ওঠেনি আবাস যোজনার তালিকায়। তাই তিনি তাঁর মায়ের নামে বিডিও অফিসে (BDO Office) আবাস যোজনার বাড়ি চেয়ে একটি আবেদন করেন। কান্টুর দাবি, ‘আবেদন করার পরেও সমীক্ষা করতে আসেনি কেউ। বৃহস্পতিবার রাতে হঠাৎ তৃণমূল আশ্রিত দুষ্কৃতীরা বাড়িতে এসে চড়াও হয়ে জিজ্ঞেস করে, কেন আমরা আবাস যোজনা নিয়ে অভিযোগ করেছি? আমাকে এবং বাবাকে লাঠিপেটা করা হয়।’ সবং ব্লক তৃণমূলের সভাপতি আবু কালাম বক্স বলেন, ‘এই ঘটনার সঙ্গে রাজনীতির কোনও যোগ নেই। ওই ব্যক্তি বিভিন্ন ঘটনায় এলাকার বিভিন্ন লোকের বিরুদ্ধে থানায় অভিযোগ জানান। যেহেতু ওই ব্যক্তি বিজেপি করেন, তাই তৃণমূলের ঘাড়ে দোষ চাপাতে চাইছে।’

PM Awas Yojana : আবাস যোজনায় ভুরি ভুরি অভিযোগ, ২০১৮-র তালিকা বাতিল করার দাবি
যোগ্য প্রার্থীদের নাম আবাস যোজনার তালিকা থেকে বাদ দেওয়া হয়েছে। এই অভিযোগে শুক্রবার সকালে মুর্শিদাবাদ থানার তেঁতুলিয়া গ্রাম পঞ্চায়েতের সামনে রাস্তা রুখে আন্দোলন শুরু করেন এলাকার বাসিন্দারা। পরে পুলিশ অবরোধ তুলে দেয়। অন্য দিকে ভগবানগোলা থানার পাইকপাড়া এলাকায় আবাস যোজনার তালিকা থেকে নাম বাদ দেওয়ার কারণ জানতে কয়েকজন উপভোক্তা স্থানীয় আশাকর্মী জুলেমা বিবির বাড়িতে যান। অভিযোগ, সেই সময়ে ওই আশাকর্মী ও তাঁর স্বামী বাদশা শেখ গ্রামের এক বাসিন্দাকে মারধর করেন। তার পরেই পরিস্থিতি উত্তপ্ত হয়ে ওঠে। ক্ষিপ্ত গ্রামবাসীরা আশাকর্মীর বাড়িতে চড়াও হয়। ভগবানগোলা থানার পুলিশ এসে পরিস্থিতি সামাল দেয়।

PM Awas Yojana Gramin : আবাস যোজনার তালিকা থেকে নাম বাদ, আশাকর্মীর বাড়ি ঘেরাও করে বিক্ষোভ গ্রামবাসীদের
আবাস যোজনায় দুর্নীতির অভিযোগে ডোমজুড় পঞ্চায়েত অফিসে বিক্ষোভ দেখালেন বিজেপি কর্মীরা। বেশ কয়েক ঘণ্টা বিক্ষোভ চলে। বিক্ষোভকারীদের অভিযোগ, যাঁদের পাকা বাড়ি আছে তাঁদের তালিকায় নাম আছে। অথচ যাদের কাঁচা বাড়ি তাঁদের নাম নেই। আবাস যোজনা তালিকায় প্রকৃত উপভোক্তাদের নাম তোলার দাবি জানায় বিজেপি। গোঘাটের বদনগঞ্জ-ফুলুই ১ নম্বর পঞ্চায়েত অফিস ঘেরাও করে ব্যাপক বিক্ষোভ দেখান গ্রামবাসীরা। বিক্ষোভ সামাল দিতে ঘটনাস্থলে আসে গোঘাট থানার পুলিশ। পুলিশকে ঘিরেও বিক্ষোভ চলে। প্রকৃত উপভোক্তাদের নাম তোলার দাবিতে ফরওয়ার্ড ব্লকের পক্ষ থেকে পাঁচলার বিডিওর কাছে ডেপুটেশন দেওয়া হয়। ফরওয়ার্ড ব্লকের পাঁচলা লোকাল কমিটির সম্পাদক ফরিদ মোল্লার অভিযোগ, তদন্তের পরও দেখা যাচ্ছে অনেকের পাকা বাড়ি আছে, অথচ তালিকা থেকে তাঁদের নাম বাদ দেওয়া হয়নি।



Source link

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *