Rukmini Maitra: ‘বিনোদিনীর পিছনে অনেক স্ট্রাগল! প্রথম অ্যাকশন শুনে ফ্ল্যাশব্যাকে চলে গিয়েছিলাম…’


Binodini, Dev, Rukmini Maitra, Ramkamal Mukherjee, জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: সোমবার থেকে ‘বিনোদিনী, একটি নটীর উপাখ্যান’-এর শ্যুটিং শুরু করলেন পরিচালক রামকমল মুখোপাধ্যায়। বিনোদিনীর চরিত্রে অভিনয় করছেন রুক্মিনী মৈত্র। সোমবারই প্রকাশ্যে এলো বিনোদিনীর সাজে রুক্মিনীর প্রথম লুক। শাড়ি পরার ধরন থেকে গয়নার ডিজাইন, রুক্মিনীর চুলের স্টাইল থেকে বডি ল্যাঙ্গুয়েজে আনা হয়েছে বিনোদিনীর ছোঁয়া। নায়িকা নিজেই জানান যে, এই লুক তৈরি করতে তাঁদের পুরো টিমের সময় লেগেছে প্রায় ৪ ঘণ্টা। ছবিটি প্রযোজনা করছেন দেব।

আরও পড়ুন- Projapoti: ‘পাঠান’ ঝড়ের মাঝেই নয়া রেকর্ড গড়ল দেবের ‘প্রজাপতি’…

ছবিতে রুক্মিনীর লুক প্রসঙ্গে রাকমকমল মুখোপাধ্যায় বলেন, ‘বিনেদিনীর সময়টা তৈরি করা খুবই কঠিন বিষয় ছিল। কিন্তু আমি আমার টিম সুচিস্মিতা দাশগুপ্ত, বীথিকা ও মৌসুমীকে তাঁদের রিসার্চের জন্য ধন্যবাদ জানাই। বিনোদিনীর আসল ছবিটি ঠিকঠাকভাবে রাখা ছিল না। তাই শাড়ির মেটেরিয়ালও বোঝা সম্ভব ছিল না, এমনকী গয়নার ডিজাইনও বোঝা যাচ্ছিল না। আমার টিম তিন সপ্তাহ ধরে নানা রকমের রিসার্চ করে এই ডিজাইন, এই শাড়ির মেটারিয়াল বের করেছে।’ রুক্মিনী জানান যে, ‘এই লুকটি তৈরি করতে আমাদের পুরো টিমের প্রায় ৪ ঘণ্টা সময় লেগেছে। তবে প্রথমবার অ্যাকশন শোনার পরেই কয়েক সেকেন্ডের জন্য ফ্ল্যআশব্যাকে চলে গিয়েছিলাম আর মনে করছিলাম যে আমরা এটার জন্য কতটা স্ট্রাগল করেছি এখনও অবধি।’

আরও পড়ুন- Srabanti-Ankush-Oindrila: ঐন্দ্রিলাকে নয়, শ্রাবন্তীকে বিয়ে করতে চান অঙ্কুশ!

প্রথম টিজার সামনে আসার পরে রুক্মিনী মৈত্রের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি জি ২৪ ঘণ্টা ডিজিটালকে জানান, ‘পর্দায় বিনোদিনী দাসীর চরিত্রে অভিনয় করা বিশাল দায়িত্ব। বাংলার নবজাগরণের অন্যতম আইকনিক ও কিংবদন্তি থিয়েটার ব্যক্তিত্ব ছিলেন তিনি। পুরুষতান্ত্রিক সমাজে তাঁর লড়াই ও উড়ানের গল্প বলা খুবই জরুরি। তিনি অন্যতম যাঁর জন্য এখন আমরা অভিনেত্রীরা স্টেজে ও পর্দায় অভিনয় করতে পারি। প্রজন্মের পর প্রজন্মের কাছে তিনি অনুপ্রেরণা। ২০২০ সালের শুরু থেকেই আমি এই চরিত্রের জন্য প্রিপারেশন নিতে শুরু করি। এই মুহুর্তে দাঁড়িয়ে আমি প্রায় আড়াই বছর ধরে বিনোদনী হয়ে ওঠার প্রিপারেশন নিয়েছি। নটী বিনোদিনীকে নিয়ে লেখা অনেক বই পড়েছি, এমনকী কথ্থকেরও ট্রেনিং নিয়েছি। তাঁর চরিত্রে অভিনয় করা সত্যিই বড় ব্যাপার। আজ পোস্টার ও টিজার রিলিজের পরেই আমার চৈতন্য লুকের জন্য অনেক প্রশংসা পেয়েছি। এই প্রশংসার থেকে অনেক পজিটিভ এনার্জি পেয়েছি যা আমাকে এগিয়ে যেতে সাহায্য করবে। দর্শকদের ভালোবাসা, সাপোর্ট ও ভরসার জন্য আমি কৃতজ্ঞ। আশা করি আমি আমার সেরাটা দিতে পারব’।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)





Source link

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *