‘বলিউডে মেধা অনুযায়ী কাস্টিং হওয়া উচিত, রাজনীতি বা নাটক করে নয়’, ফের বোমা ফাটালেন প্রিয়াঙ্কা


Priyanka Chopra,Citadel, Bollywood, জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: সিটাডেলের প্রচারে একের পর এক সাক্ষাৎকারে এক একটা বোমা ফাটাচ্ছেন প্রিয়াঙ্কা চোপড়া। বলিউড ও তার অন্দরের এমন কিছু কথা তিনি তুলে ধরছেন যা আগে কখনও তাঁর মুখে শোনা যায়নি। কিছুদিন আগেই তিনি জানিয়েছিলেন যে কীভাবে বলিউডে তাঁকে কোণঠাসা করে দেওয়া হয়েছিল। সেই ভিডিয়ো ঝড়ের গতিতে ভাইরাল হয়ে যায়। এবার বলিউডে ছবির কাস্টিং নিয়ে প্রশ্ন তোলেন তিনি। প্রিয়াঙ্কা এক সাক্ষাৎকারে বলেন যে, বলিউডের কাস্টিং নিয়ে চিন্তাভাবনা করা উচিত। মেধা, অভিনয় যোগ্যতা অনুযায়ী কাস্টিং করা উচিত, নাটক আর রাজনীতি করে নয়।

আরও পড়ুন- Tollywood: গরমে নাজেহাল শহরবাসী, বন্ধ হল আউটডোর শ্যুটিং, জারি নয়া নিয়ম…

রিচার্ড ম্যাডেনের সঙ্গে সম্প্রতি লন্ডনে সিটাডেলের প্রচারে ব্যস্ত নায়িকা। সেখানেই একটি সাক্ষাৎকারে তিনি বলিউড নিয়ে তাঁর চিন্তার কথা বলেন। কিছুদিন আগে প্রিয়াঙ্কা বলেছিলেন কেন বলিউড ছেড়ে হলিউডে আসতে বাধ্য হয়েছিলেন অভিনেত্রী। কীভাবে বলিউডে তিনি এক সময় রাজনীতির শিকার হয়েছিলেন?  কেন তাঁকে বলিউড ছাড়তে বাধ্য করা হয়েছিল। এবার তিনি সরব বলিউডে ছবির কাস্টিং নিয়ে। প্রায়শই যোগ্যতা থাকা সত্ত্বেও ছবিতে জায়গা পায়না অভিনেতা অভিনেত্রীরা। প্রিয়াঙ্কার দাবি রাজনীতির কারণেই যোগ্যরা জায়গা পায় না।

প্রিয়াঙ্কা বলেন, ‘আমার মনে হয়, সুযোগ ও মেধা নিয়ে কথা বলা জরুরি। আমরা এখন ওটিটির যুগে বাস করছি এখানে আরও অনেক কিছু আছে যা আবিষ্কার করা এখনও বাকি। বিগত পাঁচ অথবা দশ বছরে হিন্দি ফিল্ম ইন্ডাস্ট্রি অনেকটাই বদলেছে। আমাদের কাছে অনেক প্রতিভা আছে- লেখক, পরিচালক, অভিনেতা যাঁরা এই ইন্ডাস্ট্রির বাইরে থেকেও আসছে।’

আরও পড়ুন- Mimi| Subhashree: দুর্ঘটনায় রক্তাক্ত মিমি, আরোগ্য কামনা শুভশ্রীর…

প্রিয়াঙ্কা আরও বলেন, ‘যখন আমি প্রথম শুরু করেছিলাম, তখন এরকম পরিস্থিতি ছিল না। তো আমার মনে হয়, এই বিষয়ে কথা বলা জরুরি যে কাজের জায়গায় মেধা দিয়েই বিচার করা উচিত। তাহলে চারপাশের পরিবেশ ইতিবাচক থাকে। কাস্টিং ডিরেক্টরের কাজ চরিত্র অনুযায়ী সঠিক অভিনেতা অভিনেত্রী বাছা, তাঁর কাজ নাটক আর রাজনীতি করা নয়। এই বিষয়ে কথা বলা জরুরি কারণ কোনও ক্যাম্প কাস্টিং করার ক্ষেত্রে রাজ করবে বা এক তরফা অভিনেতা অভিনেত্রী নিয়ে যাবে, সেটা কাম্য নয়। অভিনয় যোগ্যতা অনুযায়ী কাস্ট করা উচিত কারণ দর্শক তাঁদের দেখতে চায়।’

আরও পড়ুন- Week 4 | Daily Cartoon | সোমান্তরাল | ম্যাডলি বাঙালি!

সবশেষে অভিনেত্রী বলেন, ‘আমি খুবই উচ্ছ্বসিত যে এখন আমি ইন্ডাস্ট্রির বাইরে থেকে অনেক অনেক নতুন মুখ দেখতে পাচ্ছি। দেশের বিভিন্ন প্রান্ত থেকে অভিনেতারা আসছে হিন্দি মেইনস্ট্রিম বানিজ্যিক ছবিতে। নয়া নায়ক নায়িকা উঠে আসছে। এটা দেখে সত্যিই ভীষণ মজা লাগে। আমার কেরিয়ারে এরকম একটা সময় আমি উপভোগ করতে পেরে আনন্দিত। এবং এটা সম্ভব হয়েছে কারণ আমার প্রজন্মের অভিনেতা অভিনেত্রীরা লড়াই করে নিজেদের জায়গা বানিয়ে নিতে পেরেছে’। প্রিয়াঙ্কার এই বক্তব্য কোথাও গিয়ে ফের উসকে দিয়েছে স্বজনপোষণ বিতর্ক এবং অনেকেই মনে করছেন তাঁর এই বক্তব্য আসলে নাম না করেই করণ জোহরের প্রতি কটাক্ষ।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)  





Source link

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *