Dilip Ghosh: ‘কাকু হল, জেঠু হল, এবার হয়তো পিসির সময় আসছে’; ফের বিস্ফোরক দিলীপ ঘোষ


অয়ন ঘোষাল: বুধবার সকালে তৃণমূলের বিরুদ্ধে ফের আক্রমণ শানিয়েছেন বিজেপি নেতা। সুজয় কৃষ্ণ ভদ্র থেকে শুরু করে বায়রন বিশ্বাস, বিভিন্ন ইস্যুতে নিজের প্রতিক্রিয়া জানিয়েছেন তিনি।

কাকুর পরে কে?

তিনি বলেন, ‘কাকু হল, জেঠু হল। এবার হয়তো পিসির সময় আসছে। ভাইপোও আছে। ক্লু খোঁজা হচ্ছিল। কান টানলে মাথা আসে। কান টানাটানি শেষ। এবার হয়তো মাথা আসবে’।

পার্থর থেকেও গুরুত্বপূর্ণ কাকু?

এই প্রসঙ্গে দিলীপ ঘোষ বলেন, ‘পার্থ মন্ত্রী ছিলেন। নিজের মতো একটা চ্যানেল তৈরি করেছিলেন। সেখানে কিছু লোক ছিল। কিন্তু এখন যারা ধরা পড়ছে, তারা হচ্ছে ডাইরেক্ট পার্টির লোক। পার্থর সঙ্গে দলের তেমন সম্পর্ক ছিল না। লেনদেন হলে সেটা আলাদা ব্যাপার। বাকি যারা ধরা পরেছে, তারাই আসল কিং পিন। এরা হ্যান্ডলার। এরাই লোক টেনে আনত। এরাই টাকা তুলত। টাকা বিনিয়োগ করত। টাকা পৌছে দিত। তথ্য খোঁজা হচ্ছিল। সেই তথ্য সিবিআই ইডির হাতে এসেছে। আমার মনে হয় এবার রাস্তা পুরোপুরি খুলে যাবে’।

কাকু যে কোম্পানিতে কাজ করতেন, সেই কোম্পানির জন্যই জড়িয়ে গেলেন?

তিনি জানিয়েছেন, ‘সেই কোম্পানির নাম অনেক আগেই এসেছে। নামেই কোম্পানি। টাকার লেনদেন হত। সেখানে যারা কর্মী, তারাই হ্যান্ডলার। সেই প্রমাণগুলো একে একে সামনে আসছে। অনেক দিন ধরে খেলিয়ে এবার মাছ তুলছে সিবিআই’।

আরও পড়ুন: SSC Scam: শিক্ষক নিয়োগ দুর্নীতি মামলায় গ্রেফতার ‘কালীঘাটের কাকু’!

অভিষেক বনাম দিলীপ বাকযুদ্ধ

সেই প্রসঙ্গে তিনি বলেন, ‘আমি করিনি। কিন্তু উনি আমার নামে চমকেছেন। আমার বাড়িতে ঘেরাও করিয়েছেন। হয়তো টাকাও দিয়েছেন। যারা আমার বাড়িতে এসেছিল, তারা পুরুলিয়া থেকে বাসে এসেছিল। কুড়মিরা ওনার কথা শোনেনি বলে হয়তো তাদের গ্রেফতার করা হয়েছে। মুখে বলছে বিজেপি করেছে। শাস্তি দেওয়া হচ্ছে কুড়মিদের। এভাবে জঙ্গলমহলের মানুষকে কষ্ট দিচ্ছে। এর ফল ওরা পাবে’।

বায়রন বৃত্তান্ত

দিলীপ ঘোষ বলেন, ‘আমি ওকে চিনি। ও একসময় বিজেপি করতে চেয়েছিল। আমি বারন করেছিলাম। বলেছিলাম, তুমি ব্যবসায়ী বাড়ির ছেলে। বিজেপি করলে তোমার ব্যবসা করতে অসুবিধা হবে। তুমি যেহেতু সংখ্যালঘু, তোমাকে স্বীকৃতি দেবে না। কয়েক বছর আগের কথা। কংগ্রেস ওকে পেতে প্রচুর টাকা খরচ করেছে। ও রাজনীতির লোক নয়। তাকে সামনে রেখে সংখ্যালঘু সমাজ তৃণমূলকে একটা শিক্ষা দিয়েছে। কংগ্রেস, সিপিএম-এর কিছুই ছিল না। এখনও নেই। ল্যাংটার নেই বাট্পাড় এর ভয়। কিন্তু সংখ্যালঘু সমাজ তৃণমূলকে যে শিক্ষা দিতে চাইছিল, তারাও এখন ধোঁকা খেয়ে গেলেন’।

আরও পড়ুন: Lakshman Seth: সত্তর পেরিয়ে ফের বিয়ের পিঁড়িতে প্রাক্তন বাম সাংসদ লক্ষণ শেঠ

কুণালের ট্যুইট

দিলীপ ঘোষ বলেন, ‘তৃণমূল ২ থেকে ৩ টে গোল খেয়েছে। বায়রন ভোটে দাঁড়ানোর আগেই তার নামে একের পর এক কেস দিয়েছিল। তাকে কিছুটা বাধ্য করা হয়েছিল। যারা বিচারপতি গাঙ্গুলীর এজলাস থেকে মামলা সরে যাওয়ায় ডিজে বাজিয়ে পিকনিক করে, তারাই বায়রনকে জিতিয়ে কংগ্রেস ও সিপিএম এর মধ্যে ঠিক তেমনই আনন্দ ছিল। দুটোই জলাঞ্জলি গেছে। পশ্চিমবঙ্গে তৃণমূল কংগ্রেসকে চটিয়ে কেউ ব্যবসা করে খেতে পারবে না। বায়রন ব্যবসায়ী। কৃষ্ণ কল্যাণী, অর্জুন সিং, সবাইকেই তাই আমরা এভাবে সারেন্ডার করতে দেখেছি’।

ডিএ বৈঠকে মুখ্যমন্ত্রী, বাদ সংগ্রামী যৌথ মঞ্চ

তিনি জানিয়েছেন, ‘মমতা ব্যানার্জি যেকোনও আন্দোলনকে ভোঁতা করতে নিজের কিছু পেটোয়া লোক নিয়ে মিটিং করে ফেলেন। এটাই ওনার স্টাইল। তাই আসলে কাজের কাজ কিছু হয়না’।

কুস্তিগীরদের আন্দোলন

এই প্রসঙ্গে দিলীপ ঘোষ বলেন, ‘ওদের রাজনীতিতে টেনে আনার চেষ্টা চলছে। পুরনো ঘটনার জের এখন টানা হচ্ছে। এর আগে শাহবাগ বা কৃষান আন্দোলনকেও ঠিক একইভাবে কিছু গোষ্ঠী রাজনৈতিক করে তুলেছিল’।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

 





Source link

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *