Mahisadal Purba Medinipur Panchayat Result : মায়ের কাছে মানত, BJP জিততেই মাথা ন্যাড়া – mahisadal purba medinipur panchayat election result 2023 man shaved his head after bjp candidate win


পঞ্চায়েত ভোটের ফল প্রকাশের পরেই মাথা ন্যাড়া এক ব্যক্তির। না, এর মধ্যে কোনও ভোট পরবর্তী সন্ত্রাস নেই। রয়েছে জয়ের আনন্দ ও মানত রক্ষা। পূর্ব মেদিনীপুরের মহিষাদল ব্লকের লক্ষ্যা ১ নম্বর গ্রাম পঞ্চায়েতের চক মাশুড়িয়া গ্রামের বাসিন্দ দীপক দাস। রাজনৈতিকভাবে তিনি বিজেপি সমর্থক। আর এই বিজেপি সমর্থকই মানত করেছিলেন, এলাকায় বিজেপি জিতলে গ্রামের মন্দিরের সামনে মাথার চুল ফেলে পুজো দেবেন। ফলাফল প্রকাশের পরে সেই মানতই পূরণ করলেন তিনি।

অন্যান্য জেলার পাশাপাশি পঞ্চায়েত নির্বাচনে পূর্ব মেদিনীপুর জেলাতেও বেশ কিছু আসনে দখল নিয়েছে বিজেপি। মহিষাদল ব্লকে লক্ষ্যা ১ নম্বর গ্রাম পঞ্চায়েত গত ১৫ বছর ধরে তৃণমূল দখলে রয়েছে। স্থানীয়দের অনেকের অভিযোগ, একটানা ১৫ বছর ধরে তৃণমূলের বোর্ড থাকা সত্বেও এলাকায় সেইভাবে উন্নয়ন হয়নি, মেলেনি সরকারি পরিষেবা। তাই ২০২৩-এর পঞ্চায়েত নির্বাচনে স্থানীয় বিজেপি সমর্থক দীপক দাস মানত করেছিলেন, চক মাশুড়িয়া গ্রামে বিজেপি জয়লাভ করলে স্থানীয় মন্দিরের সামনেই মাথার চুল ফেলে ঠাকুরের কাছে পুজো দেবেন। সেই মতো দেখা গেল মাথার চুল ফেলে মায়ের মন্দিরে পুজো দিয়ে বিজয় উল্লাসে মাতলেন তিনি।

Kusumba Birbhum Panchayat Samiti Result : কুসুম্বায় ফের হারল তৃণমূল, এবার পরাজিত মুখ্যমন্ত্রীর বৌমা
মহিষাদল ব্লকের লক্ষ্যা ১ নম্বর গ্রাম পঞ্চায়েতের মোট আসন ১৬ টি। তার মধ্যে চক মাশুড়িয়া গ্রামের-সহ মোট ৮টি আসনে জয়লাভ করেছে বিজেপি। আর বাকি ৮টি আসনে জয় পেয়েছে তৃণমূল। আর শুধু চক মাশুড়িয়া গ্রামই নয়, মহিষাদল ব্লকের বেশ কিছু গ্রাম পঞ্চায়েত ও সমিতিতে এবার জয়লাভ করেছে গেরুয়া শিবির।

Matua Community : মতুয়া ভোটে ধস, চিন্তা বাড়ল গেরুয়া শিবিরের
এই প্রসঙ্গে দীপক দাস বলেন, ‘মহিষাদল বিধানসভার লক্ষ্যা ১ নম্বর গ্রাম পঞ্চায়েতের ১৫ বছর পর গেরুয়া ঝড় উঠল। ১৬ টি বুথের মধ্যে বিজেপি ৮ ও তৃণমূল ৮। তার মধ্যে ১৫৭ নম্বর বুথে বিজেপি যদি জয়ী হয় তাহলে মাথার চুল ফেলে মায়ের কাছে পুজো দেব বলে মানত করেছিলাম। সেই মত গ্রামের কালী ও শীতলা মন্দিরের সামনে মাথার চুল ফেলে পুজো দিয়ে প্রতিশ্রুতি পূরণ করি।’

Panchayat Election 2023 : শনিবার ভোটপুজো নেই ক্যানিং ১ আর চোপড়ায়, ভাঙড়ে টিমটিম
প্রসঙ্গত, মঙ্গলবার থেকে শুরু হয় পঞ্চায়েত নির্বাচনের গণনা। সেই গণনা পর্ব শেষ হয় বুধবার। রাজ্যে অবশ্যে এবারেও ‘সবুজ ঝড়’। গ্রাম পঞ্চায়েত, পঞ্চায়েত সমিতি ও জেলা পরিষদে ব্যাপকভাবে জয় পেয়েছে রাজ্যের শাসকদল তৃণমূল কংগ্রেস। তবে চক মাশুড়িয়া গ্রামে বিজেপি জয় পাওয়ায় নিজের মানত রক্ষা করলেন দীপক দাস।



Source link

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *