Abhishek Banerjee: বিদেশ সফরে সস্ত্রীক অভিষেক বন্দ্যোপাধ্যায়, বুধেই দুবাইয়ে রওনা – abhishek banerjee fly to dubai with wife rujira banerjee says tmc party sources


বিদেশ সফরে তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। সঙ্গে গিয়েছে স্ত্রী রুজিরা বন্দ্যোপাধ্যায়ও। দলীয় সূত্রে জানা গিয়েছে, চিকিৎসার কারণেই বিদেশে গিয়েছেন তৃণমূল সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়। বুধবার কলকাতা বিমানবন্দর থেকে এমিরেটসের বিমান তিনি দুবাই রওনা হন। তৃণমূল সাংসদের সঙ্গে ওই বিমানে ছিলেন স্ত্রী রুজিরা বন্দ্যোপাধ্যায়ও।

সুপ্রিম কোর্টে সোমবার কয়লা পাচার মামলার শুনানিতে তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের বিদেশ সফরের প্রসঙ্গ ওঠে। শীর্ষ আদালত সাফ জানায়, কোনও ব্যক্তির বিদেশ গিয়ে গা ঢাকা দেওয়ার সম্ভাবনা না থাকলে আটকানো উচিত নয়। চিকিৎসার জন্য আটকানো উচিত নয় বলে জানায় সু্প্রিম কোর্ট। চিকিৎসার প্রয়োজনে দেশের নাগরিকদের বিদেশ যাওয়ার অনুমতি রয়েছে। একইসঙ্গে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের স্ত্রী রুজিরা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে লুকআউট নোটিশ জারির প্রয়োজনীতা নিয়েও ইডিকে প্রশ্ন করে সুপ্রিম কোর্ট। শীর্ষ আদালতের কাছে চোখের চিকিৎসার জন্য বিদেশ যাত্রার অনুমতি চেয়েছিলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। শীর্ষ আদালতের তরফে সবুজ সংকেত পেয়েই দুবাই সফরে অভিষেক বলে দলীয় সূত্রে খবর।

Abhishek Banerjee: সোমবার পর্যন্ত কোনও পদক্ষেপ নয়, অভিষেক মামলায় জানাল ED

২০১৬ সালে মুর্শিদাবাদে দলীয় কর্মিসভা থেকে ফেরার পথে সিঙ্গুরের কাছে দুর্গাপুর এক্সপ্রেসওয়ে-তে ভয়াবহ দুর্ঘটনার মুখে পড়েন অভিষেক বন্দ্যোপাধ্যায়। গুরুতর আহত হন তিনি। আঘাত লাগে চোখেও। প্রত্যক্ষদর্শীরা জানিয়েছিলেন, তৃণমূল সাংসদের বাঁ চোখের নীচটি প্রায় থেঁতলে গিয়েছিল। চোখ ঠিক করতে একাধিক অস্ত্রোপচারও হয় অভিষেকের। সেসময় চিকিৎসার প্রয়োজনে বিদেশেও যেতে হয় তাঁকে। প্রথমে দুবাইয়ে পরে আমেরিকায় হয় চিকিৎসা। সেখানকার প্রথম সারির হাসপাতালে দীর্ঘদিন চিকিৎসাধীন ছিলেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক। সূত্রের দাবি, চোখের পুরনো আঘাতের চিকিৎসার প্রয়োজনেই গিয়েছেন তৃণমূলের সেকেন্ড ইন কম্যান্ড। এর আগে আমেরিকার বাল্টিমোরে চিকিৎসা করাতে গিয়েছিলেন তিনি।

Abhishek Banerjee : ফরেন ট্যুর তো রাইট, সুপ্রিমে অস্বস্তি ইডির

অন্যদিকে, কুন্তল ঘোষের চিঠির সংক্রান্ত মামলায় ইডির এফআইআর খারিজের আর্জি জানিয়ে কলকাতা হাইকোর্টে মামলা করেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। সেই মামলায় সোমবার অর্থাৎ ৩১ জুলাই অবধি তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদকের বিরুদ্ধে কোনও পদক্ষেপ গ্রহণ করা হবে না বলে মৌখিক আশ্বাস দিয়েছে ইডি। বিচারপতি তীর্থঙ্কর ঘোষের সিঙ্গল বেঞ্চে মামলার শুনানি রয়েছে সোমবার। এর আগে ২৪ জুলাই অবধি রক্ষাকবচ দেওয়া হয়েছিল অভিষেক বন্দ্যোপাধ্যায়কে।

প্রসঙ্গত, চলতি সপ্তাহে সংসদের বাদল অধিবেশনে যোগ দিতে দিল্লি যান ডায়মণ্ড হারবারের তৃণমূল সাংসদ। মণিপুর কাণ্ডে সংসদের বাইরে INDIA জোটের তরফে অবস্থান বিক্ষোভে সামিল হয়েছিলেন তিনি।



Source link

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *