ফের ইলিশ বোঝাই ট্রলার ডুবল সাগরে, বরাতজোরে রক্ষা পেলেন মৎস্যজীবীরা


ফের Hilsa Fish ভর্তি ট্রলার ডুবল সাগরে। গত দুই সপ্তাহে একের পর ট্রলার ডুবির ঘটনা। প্রায় এক টন Hilsa Fish নষ্ট হয়েছে বলে খবর। ১৭ জন মৎসজীবীকে উদ্ধার করা হয়েছে বলে জানা গিয়েছে। হতাহতের কোনও খবর নেই। আবারও বাঘের চরের কাছে ডুবল ইলিশ ভর্তি ট্রলার। গত ৩০ তারিখ কাকদ্বীপের অক্ষয় নগর এলাকা থেকে প্রসেনজিৎ নামে একটি ট্রলার গভীর সমুদ্রে ইলিশ ধরার উদ্দেশ্যে রওনা দিয়েছিল। কিন্তু আবহাওয়া খারাপ থাকার কারণে 31 তারিখ ফিরে আসছিল ট্রলারটি।

North 24 Pargana : কাজের উদ্দেশ্যে গুজরাট পাড়ি, সন্দেশখালির যুবকের নিখোঁজের ঘটনায় বাড়ছে রহস্য
তখনই হঠাৎ করে বাঘের চরের কাছে ওই ট্রলারের পাটাতন ফেটে গিয়ে জল ঢুকতে থাকে হু হু করে। এরপরই পাশে থাকা অন্যান্য ট্রলার গুলি ওই প্রসেনজিৎ ট্রলারে থাকা মৎস্যজীবীদের উদ্ধার করলেও এখনও পর্যন্ত সেই ট্রলারটিকে উদ্ধার করা সম্ভব হয়নি।

Uttar 24 Parganas News : বধূ নির্যাতনের তদন্তে বৃদ্ধ দম্পতিকে হেনস্থা, খড়দায় অভিযুক্ত পুলিশের বিরুদ্ধে বিভাগীয় তদন্তের নির্দেশ
তবে মৎসজীবীদের থেকে জানা গিয়েছে, ট্রলারে ছিল প্রায় এক টনের কাছে ইলিশ সবই নষ্ট হয়ে গিয়েছে বলে জানা যায়। ইতিমধ্যেই মঙ্গলবার সকাল থেকেই অন্যান্য মৎস্যজীবী ডলার ডুবতে থাকা ওই প্রসেনজিৎ ট্রলারটি কে উদ্ধার করতে রওনা দিয়েছে।

Dakshin 24 Parganas News : ৩ দিন পর উদ্ধার মথুরাপুরের ৪ অপহৃত বিরোধী প্রার্থী, জানালেন রোমহর্ষক অভিজ্ঞতার কথা
গত কয়েকদিনে ট্রলার ডুবির ঘটনা ঘটছে একাধিকবার। গত শুক্রবার একটি ট্রলার ডুবি ঘটনা ঘটে বঙ্গোপসাগরে। জানা যায়, মা শীতলা নামে একটি মৎস্যজীবীদের ট্রলার ডুবে যাওয়ার ঘটনা ঘটে। আটজন মৎস্যজীবী নিয়ে ইলিশের সন্ধানে পাড়ি দেয়। গত ২৭ তারিখ বিকেল নাগাদ ওই ট্রলারটি দুর্ঘটনার কবলে পড়ে বলে জানা যায়। পাশে থাকা মৎস্যজীবীদের আরেকটি ট্রলার এসে ওই মৎস্যজীবীদেরকে উদ্ধার করে।

Hilsa Fishing Trawler : উত্তাল সমুদ্রে ট্রলারডুবি, মৎস্যজীবীদের উদ্ধারের রুদ্ধশ্বাস ভিডিয়ো

এর আগে জুলাই মাসেই দক্ষিণ ২৪ পরগনার কাকদ্বীপের অক্ষয়নগর থেকে ইলিশ ভরতি ট্রলার ডুবে যায়। ১৭ জন মৎসজীবীকে উদ্ধার করা হয়। সুন্দরবনের বাঘের চর কাছে প্রায় ৪০ কিমি দূরে ডুবে যেতে শুরু করে ওই ট্রলারটি। সব মৎসজীবীকে উদ্ধার করা হয়। গত একমাসে প্রায় তিনটে ট্রলার ডুবি ঘটনা ঘটল দক্ষিণ ২৪ পরগনা জেলায়। যদিও এ বছর ট্রলার নিয়ে যাওয়ার আগে সমস্ত রকম সতর্কতা মূলক ব্যবস্থা নেওয়ার নির্দেশ দিয়েছিল মৎস্য দফতর।



Source link

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *