Durga Puja Festive,সাবধান! হাতসাফাই করতে বাজারে হাজির প্রমিলা গ্যাং – during durga puja festive season female gang thieves has become a cause of concern for lalbazar police


এই সময়: হাতিবাগান থেকে নিউ মার্কেট হয়ে গড়িয়াহাট— সর্বত্রই বিকেল থেকেই থিকথিকে ভিড়। পাশাপাশি শহরের অনেক প্যাণ্ডেলেও ভিড় করতে শুরু করেছেন দর্শণার্থীরা। সেই সুযোগে ঝোপ বুঝে কোপ মারতে নেমে পড়েছে চোরের দলও। তবে, এরা পুরুষ নয়। এই দলের সকলেই মহিলা। টার্গেটও মহিলারাই। মূলত ভিড়ের মধ্যে মিশে গিয়ে মোবাইল, পার্স, গলার হার ছিনতাই করে চম্পট দিচ্ছে দলের সদস্যরা।

উৎসবের মরসুমে এই মহিলা চোরের দল চিন্তার কারণ হয়ে দাঁড়িয়েছে লালবাজারের কর্তাদের কাছে। ইতিমধ্যেই শহরের বিভিন্ন প্রান্তে হানা দিয়ে গত ৫ দিনে ২ টি গ্যাংয়ের ১২ জন মহিলাকে গ্রেফতার করেছে পুলিশ। সকলেরই বয়স ৪০-৫০ এর মধ্যে। লালবাজার সূত্রে জানানো হয়েছে, ভিড় বেশি হয় এমন জায়গাগুলিতে রাখা হয়েছে বাড়তি নজরদারি। সেই সঙ্গে আমজনতাকেও সচেতন থাকার আর্জি জানাচ্ছেন পুলিশ কর্তারা।

পুলিশ সূত্রের খবর, শনিবার গ্রেফতার করা হয়েছে এমন ৮ জন মহিলা চোরকে। মূলত সকালের দিকে শহরের বিভিন্ন গঙ্গার ঘাটে স্নান করতে নামেন যে মহিলারা, তাঁদেরই টার্গেট করত এই গ্যাংয়ের সদস্যরা। ঘাটে রাখা ফোন-সমেত অন্য জিনিস নিয়ে চম্পট দিত তাঁরা। আবার বিকেল থেকে রাত পর্যন্ত হাতিবাগান, গড়িয়াহাট, নিউ মার্কেটের মতো বাজারে আসা মহিলাদের টার্গেট করত এরা।

মোবাইল, গলার হার, ম্যানিব্যাগ নিয়ে গলির মধ্যে ঢুকে পড়ত। পুলিশ জানিয়েছে, ধৃতরা সকলেই হুগলি জেলার বিভিন্ন এলাকার বাসিন্দা। পাশাপাশি সোমবার সন্ধ্যায় নিউ মার্কেট থেকে ৪ জন মহিলা চোরকে পাকড়াও করে পুলিশ। ভিড়ে ঠাসা বাস, ট্রেন এবং শহরের গুরুত্বপূর্ণ বাজারে আসা মহিলারাই ছিল এদের টার্গেট। ধৃতদের প্রত্যেককেই ২০ অক্টোবর পর্যন্ত পুলিশ হেফাজতে রাখার নির্দেশ দিয়েছে আদালত।

Kolkata Durga Puja Pandal 2023 : পুজোর তৃতীয়ায় পা! উত্তর থেকে দক্ষিণ ভিড়ের চেনা ছন্দ তিনদিন আগেই
পুলিশের বক্তব্য, ‘সর্বত্র নজরদারি রাখা হচ্ছে। তবে পুজো মণ্ডপের লাইনে দাঁড়িয়ে থাকা বা বাজারে যাওয়ার সময় বাড়তি সতর্কতা অবলম্বন করা উচিত। কারণ, ভিড়ের মধ্যেই মূলত মিশে থাকে চোরেরা। উৎসবের দিনগুলিতে তাই সোনার গয়না না পরার পাশাপাশি মোবাইল এবং গুরুত্বপূর্ণ জিনিসের দিকে বাড়তি খেয়াল রাখার পরামর্শ দিচ্ছে পুলিশ।

কলকাতা পুলিশের এক কর্তার বক্তব্য, অনেকে বাসস্টপে অপেক্ষা করার সময় বা বাসে যাওয়ার সময়ে জানলার ধারে বসে ফোন ব্যবহার করেন। এটা একেবারেই ঠিক নয়। এর সুযোগ নিয়ে থাকে চোর, ছিনতাইকারীরা।



Source link

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *