BJP West Bengal : শুভেন্দুর গড়ে বাজিমাৎ পদ্মের,‌ সমবায় নির্বাচনে TMC-কে সব আসনে ধরাশায়ী করল বিজেপি – bjp won in co operative society election at nandakumar purba medinipur


লোকসভা নির্বাচনের প্রাক মুহূর্তেই শুভেন্দু অধিকারীর জেলায় গেরুয়া ঝড়। সমবায় নির্বাচনে জয়জয়কার বিজেপির। অশনি সংকেত শাসক দলের কাছে। যদিও লোকসভা নির্বাচনে সমবায় নির্বাচনের ফলের কোনও প্রভাব পড়বে না বলে দাবি স্থানীয় তৃণমূল নেতৃত্বের।

কী জানা যাচ্ছে?

বছর ঘুরলেই লোকসভা নির্বাচনের দামামা বাজবে। তার আগেই বিজেপি বিধায়ক শুভেন্দু অধিকারীর জেলা পূর্ব মেদিনীপুরে সমবায় নির্বাচনে গেরুয়া ঝড়। সব আসনেই জয়লাভ বিজেপি। রবিবার পূর্ব মেদিনীপুর জেলা নন্দকুমার ব্লকের কলাগেছিয়া জালপাই সমবায় কৃষি উন্নয়ন সমিতি লিমিটেডের নির্বাচন হয়। সেখানেই সব আসন জিতে নেয় বিজেপি সমর্থিত প্রার্থীরা।

কী ফলাফল হল?

সমবায়ের মোট ভোটার ৬২৫ জন। মোট আসন ৯ টি। প্রার্থী তৃণমূল, বিজেপি ও সিপিএম মিলো মোট প্রার্থী ছিলো ২৭ জন। ৯ টি আসনেই জয়লাভ করে বিজেপি সমর্থিত প্রার্থীরা। জয়ের পর এদিন গেরুয়া আবির উড়িয়ে উল্লাস করতে দেখা যায়। লোকসভা নির্বাচনের আগেই এই জয় গেরুয়া শিবিরে অনেকটাই অক্সিজেন দেবে বলে মনে করছে স্থানীয় বিজেপি নেতৃত্ব।

কী বলছে বিজেপি?

জয়ের পর সাওড়াবেড়িয়া জালপাই-২ গ্রাম পঞ্চায়ের বিজেপি সদস্য তথা সমবায়ের জয়ী প্রার্থী ভবেশচন্দ্র বর্মন জানান, সংবাদ মাধ্যম ও সোশ্যাল মিডিয়ায় যেভাবে শাদকদল তৃণমূলের নেতা মন্ত্রীদের চুরি ধরা পড়ছে তা দেখে সাধারণ মানুষ শাসলদল তৃণমূল থেকে মুখ সরিয়ে নিচ্ছে। যার ফল হিসাবে দিকে দিকে বিজেপির জয় হচ্ছে। লোকসভা নির্বাচনের আগে এই জয় দলের নেতা কর্মীদের উৎসাহ বাড়বে।

Trinamool Congress News : তিন রাজ্যে দাপটের মাঝে বাংলায় হার BJP-র! শুভেন্দু গড়ে বিরাট জয় TMC-র

বিজেপির দাবি, গতবছর তৃণমূল ও সিপিএম জোট করে দখল নিয়ে লাখ লাখ টাকা দুর্নীতি করায় মানুষ পরিবর্তন চাইছে তাই এই ফলাফল। আগামী লোকসভা নির্বাচনে বিজেপির এই ফলাফলের কোনও প্রভাব পড়বে না বলে মনে করছেন তৃণমূল নেতৃত্বরা। প্রসঙ্গত, গত পঞ্চায়েত নির্বাচনেও এই জেলা থেকে হাড্ডাহাড্ডি লড়াই হয় যুযুধান দুই শিবিরের। ইতিমধ্যে একাধিক রাজনৈতিক সভায় বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী দাবি করেছেন, আগামী লোকসভা নির্বাচনে এই জেলা থেকে তমলুক এবং কাঁথি দুই কেন্দ্রে বিপুল ভাবে জিতে আসবে বিজেপি। গত লোকসভা নির্বাচনে এই দুই কেন্দ্র তৃণমূলের দখলে থাকলেও এবার পালাবদল হবে বলে ধারণা গেরুয়া শিবিরে। সেই ধারণায় সিলমোহর দিল এই ফলাফল বলেই ধারণা বিজেপি নেতৃত্বের।



Source link

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *