Kolkata Traffic Police : বাইকে বেপরোয়া হেলমেটহীন চালক, ৮২৮ মামলা পুলিশের – kolkata traffic police filed 828 cases on helmetless biker


এই সময়: বর্ষশেষের রাত কাটার পরে বছরের প্রথম দিনেও হেলমেটহীন বাইকের দৌরাত্ম্য অব্যহত। শহরের বিভিন্ন প্রান্তে বেপরোয়া ভাবে দাপিয়ে বেড়ালেন বাইক চালকেরা। এই ধরনের অবাধ্য চালকদের বিরুদ্ধে কড়া পদক্ষেপ নেওয়া শুরু করেছে লালবাজারও। পুলিশ সূত্রের খবর, সোমবার হেলমেট ছাড়া বাইক চালানোর অভিযোগে ৪৬১ জন বাইক চালকের বিরুদ্ধে মামলা করেছে কলকাতা পুলিশের ট্র্যাফিক বিভাগ।

এছাড়াও বেপরোয়া গাড়ি চালানোর অভিযোগে মামলা হয়েছে ১৬১টি। এর পাশাপাশি মদ্যপ অবস্থায় গাড়ি চালানো সহ একাধিক অভিযোগে মোট ট্র্যাফিক মামলা হয়েছে ৮২৮টি। একদিকে যেমন গাড়ি দৌরাত্ম্যের ঘটনা ঘটেছে, বছরের শুরুতে অভব্যতা সহ বিভিন্ন অপ্রীতিকর ঘটনাও ঘটেছে। পুলিশ সূত্রে জানা গিয়েছে, এই ধরনের অপরাধমূলক ঘটনায় ৩৪১ জনকে গ্রেপ্তার করা হয়েছে। উদ্ধার হয়েছে ১৪ লিটার মদ।

এদিকে, মঙ্গলবার দুপুর ১২টা নাগাদ এজেসি বোস ফ্লাইওভারে নিয়ন্ত্রণ হারিয়ে পড়ে যান এক স্কুটি চালক। জখম হন মহম্মদ রশিদ। পুলিশ জানিয়েছে, কড়েয়ার বাসিন্দা ওই ব্যক্তির মাথাতেও হেলমেট ছিল না। যদিও তিনি বরাত জোরে বেঁচে গিয়েছেন। হেলমেট পরতে এখনও উদাসীন শহরের বহু বাইক চালক। সে কারণে বিভিন্ন প্রান্তে দুর্ঘটনা ঘটেই চলেছে।

Kolkata Traffic Police : বর্ষবরণের বেপরোয়া কেসনগরী কলকাতা
অভিযুক্তদের বিরুদ্ধে মামলা রুজুর পাশাপাশি তাঁদের কাউন্সেলিং-এর উপরেও জোর দেওয়া হবে বলে লালবাজার সূত্রে খবর। এক পুলিশ কর্তার বক্তব্য, ‘যাঁরা ট্র্যাফিক নিয়ম মানছেন না। তাঁদের বিরুদ্ধে কড়া পদক্ষেপ করা হচ্ছে। অভিযান চলবে।’



Source link

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *