Ram Mandir: জন্মভূমিতে রামলালার প্রাণপ্রতিষ্ঠা, উদযাপনে বালুরঘাটবাসীকে বিনে পয়সায় চা খাওয়াবেন বিশু!


শ্রীকান্ত ঠাকুর: অযোধ্যায় নবনির্মিত রামমন্দিরে রামলালার প্রাণপ্রতিষ্ঠার দিনকে নানারকমভাবে পালন করছেন রাম ভক্তরা। এরই মাঝে বালুরঘাটের সত্যজিৎ মঞ্চ লাগোয়া এলাকার এক ক্ষুদ্র চা বিক্রেতা দোকানে বিনে পয়সায় চা খাওয়ানোর কথা ঘোষণা করেছেন। চা বিক্রেতা বিশু ওরফে মলয় সরকার রাম ভক্ত। শুধু ঘোষণা নয়, মলয় সরকার রীতিমতো প্রচার করতে শুরু করেছেন তাঁর সিদ্ধান্তের কথা। রামলালার প্রতিষ্ঠা দিবসে তাঁর দোকানে সমস্ত খরিদ্দার তাঁর অতিথি অর্থাৎ তিনি বিনে পয়সায় চা খাওয়াবেন শহরবাসীকে। এর আগে ২০১৯ সালে নরেন্দ্র মোদীর জয়ের দিনও তিনি বিনে পয়সায় সারাদিন চা খাইয়েছিলেন শহরবাসীকে। 

চা বিক্রেতা মলয় সরকার বিশু নামেই বেশি পরিচিত। বিশুর  বাড়ি বালুরঘাট শহরে। এখানেই বেড়ে ওঠা। জন্মের সময় শারীরিক প্রতিবন্ধকতার কারণে ঠিকমতো কথা বলতে পারেন না বিশু। বালুরঘাট শহরের ৩ নম্বর ওয়ার্ডে তাঁর বাড়ির পাশেই রয়েছে রামের মন্দির, যা বালুরঘাটের রামমন্দির নামে পরিচিত। সকাল সন্ধ্যা সেখানেই নিজের আরাধ্য দেবকে স্মরণ করেন তিনি। তাই অযোধ্যায় রামলালার জন্মস্থানে মন্দির গড়ে ওঠা এবং সেখানে রামের মূর্তি প্রতিষ্ঠা হওয়ার দিনকে তিনি স্মরণীয় করে রাখতে চান। যে কারণে তাঁর এই সিদ্ধান্ত বলে জানিয়েছেন বিশু ওরফে মলয় সরকার।

২০১৯ সালে নরেন্দ্র মোদী দ্বিতীয়বার প্রধানমন্ত্রী হওয়ার দিন তিনি ৩০০ লোককে বিনে পয়সায় চা খাইয়েছিলেন। আগামী ২২ তারিখ রাম জন্মভূমিতে রামলালার প্রাণপ্রতিষ্ঠার দিনও তিনি একই রকমভাবে জনগণের সেবায় আত্মনিয়োগ করতে চান । তাঁর কর্মের মাধ্যমেই ধর্মকে প্রতিষ্ঠা করতে চান তিনি। এমনটাই মত চা বিক্রেতা বিশুর। তিনি বলেন, “বালুরঘাটের রামমন্দির পাড়াতেই আমার বাড়ি। সকাল-সন্ধ্যা সেখানেই নিজের আরাধ্য দেবকে স্মরণ করি। অযোধ্যায় রামের জন্মস্থানে মন্দির তৈরি হচ্ছে এবং সেখানেই রামলালা প্রতিষ্ঠিত হবে। এর থেকে খুশির আর কী হতে পারে? তাই আগামী সোমবার বালুরঘাট শহরের যত মানুষ আমার দোকানে চা খেতে আসবেন, সবার জন্য বিনে পয়সায় চায়ের ব্যবস্থা রাখব। এটাই আমার কর্ম আর এর মাধ্যমে আমি ধর্মকে প্রতিষ্ঠা করতে চাই।”

প্রসঙ্গত, রামলালার প্রাণপ্রতিষ্ঠা উপলক্ষে বালুরঘাট শহরে আগামী সোমবার বিভিন্ন ধর্মীয় এবং রাজনৈতিক সংগঠনগুলির একাধিক কর্মসূচি রয়েছে। এর মধ্যে উল্লেখযোগ্য হল বিজেপি রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার নিজে উপস্থিত থেকে আত্রেয়ী নদীর ধারে সন্ধ্যারতিতে অংশগ্রহণ করবেন। ১ লাখ প্রদীপ জ্বালিয়ে পুজোপাঠ অনুষ্ঠিত হবে সোমবার সন্ধ্যায়। সব মিলিয়ে আগামী ২২ তারিখ রামমন্দিরের উদ্বোধন উপলক্ষে সাজো সাজো রব বালুরঘাট শহরে।

আরও পড়ুন, Calcutta High Court | KMC: বাবার অসুস্থতা-মৃত্যু, দীর্ঘ আইনি লড়াই লড়ে ২৭ বছর পর ছেলের চাকরি কলকাতা পুরসভায়!

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)





Source link

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *