Birbhum Police: ফের বিস্ফোরক উদ্ধার বীরভূমে – birbhum police recovered explosives from rampurhat abandoned house


এই সময়, রামপুরহাট: ফের বিস্ফোরক উদ্ধার হলো বীরভূমের রামপুরহাটে। গোপন সূত্রে খবর পেয়ে বুধবার রাতে রামপুরহাটের হস্তিকন্দা মোড়ে একটি পরিত্যক্ত বাড়িতে হানা দিয়ে ১৬টি বস্তায় থাকা ৬৪০০টি জিলেটিন স্টিক উদ্ধার করেছে পুলিশ। কে বা কারা কী উদ্দেশ্যে ওই বিস্ফোরকগুলিকে রেখেছিল, তদন্ত শুরু করেছে পুলিশ। এই ঘটনায় এখনও পর্যন্ত কাউকে গ্রেপ্তার করা সম্ভব হয়নি।

এর আগে রামপুরহাট, মহম্মদ বাজার, নলহাটি এলাকা থেকে বিপুল পরিমাণ বিস্ফোরক উদ্ধার করেছে পুলিশ, এসটিএফ ও এনআইএ। কয়েক মাস আগে রাজ্যের স্পেশাল টাস্ক ফোর্স বীরভূম থেকে গাড়ি ভর্তি জিলেটিন, অ্যামোনিয়া উদ্ধার করে। ওই ঘটনায় ইতিমধ্যে তদন্ত শুরু করেছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা এনআইএ। জেলার পুলিশ সুপার রাজনারায়ণ মুখোপাধ্যায় জানিয়েছেন, প্রায় ৬ হাজার ৪০০টি জিলেটিন স্টিক উদ্ধার করা হয়েছে। কারা ওই বিপুল পরিমাণ বিস্ফোরক ওখানে মজুত করেছিল, তদন্ত শুরু করেছে পুলিশ। বিস্ফোরকগুলো বাজেয়াপ্ত করে থানায় নিয়ে যাওয়া হয়েছে।

সাধারণতন্ত্র দিবসের আগে বীরভূম লাগোয়া ঝাড়খণ্ড সীমানায় তৎপরতা বেড়েছে পুলিশের। জেলার প্রতিটি রেল স্টেশন ও রেলপথে তল্লাশি চালাচ্ছে রেল পুলিশ। তল্লাশিতে নামানো হয়েছে পুলিশ কুকুরও। এরই মাঝে ফের বুধবার রাতে রামপুরহাট থানার পুলিশ গোপন সূত্রে খবর পেয়ে বিপুল পরিমাণ বিস্ফোরক উদ্ধার করে। গত পঞ্চায়েত নির্বাচনে বাহাদুরপুর পঞ্চায়েত এলাকায় বিপুল পরিমাণ বিস্ফোরক উদ্ধার করে এনআইএ।

ওই ঘটনায় গ্রেপ্তার হন তৃণমূল নেতা মনোজ ঘোষ। বর্তমানে তিনি জেলবন্দি। এ বার নলহাটিতে বিস্ফোরক উদ্ধারের ঘটনায় স্বাভাবিকভাবেই চাঞ্চল্য ছড়িয়েছে। পাথর খাদানের কাজে বিস্ফোরকগুলি মজুত করা হয়েছিল নাকি ঝাড়খণ্ডের সীমানা লাগোয়া এলাকায় নাশকতার জন্য দুষ্কৃতীরা ছক করেছিল, খতিয়ে দেখছে পুলিশ।



Source link

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *