Mamata Banerjee : ‘অভিযুক্ত সবাই গ্রেফতার হবে’, সন্দেশখালি নিয়ে স্পষ্ট জবাব মুখ্যমন্ত্রীর – cm mamata banerjee said all convicted will be arrested in sandeshkhali incident


Sandeshkhali Incident : সন্দেশখালি নিয়ে মুখ খুললেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সন্দেশখালিতে যাঁরা অভিযুক্ত এবং যাঁরা বিক্ষোভে প্ররোচনা দিয়েছে সবাইকে গ্রেফতার করা হবে বলে জানালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

এদিন হুগলি জেলার আরামবাগে একটি সরকারি পরিষেবা প্রদান অনুষ্ঠানে যাচ্ছেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেই অনুষ্ঠানে যাওয়ার আগে মুখ্যমন্ত্রী হাওড়ার ডুমুরজেলা স্টেডিয়াম থেকে হেলিকপ্টার ধরার আগে সাংবাদিকদের মুখোমুখি হন। সেখানেই তিনি বলেন, ‘এই ঘটনায় ইতিমধ্যে অনেকে গ্রেফতার হয়েছে। এছাড়া যাঁদের বিরুদ্ধে ক্ষোভ এবং যাঁরা ওখানে অশান্তি করেছে সবাইকে গ্রেফতার হবে।’

ইতিমধ্যে রাজ্যপাল সিভি আনন্দ বোস সন্দেশখালির উদ্দেশে রওনা দিয়েছেন। আজকেই সন্দেশখালি এলাকা ঘুরে দেখবেন তিনি। পাশাপাশি, নিপীড়িত স্থানীয় বাসিন্দাদের সঙ্গেও কথা বলতে পারেন রাজ্যপাল। রাজ্যপালের সন্দেশখালি পরিদর্শন কর্মসূচি সম্পর্ক মুখ্যমন্ত্রী জানান, ‘উনি যেতেই পারেন।’ পাশাপাশি, তিনি এও জানান, রাজ্যের মহিলা কমিশনকে তিনি সন্দেশখালি এলাকায় পাঠিয়েছেন। তাঁদের কাছ থেকে রিপোর্ট নেওয়া হচ্ছে। রিপোর্টার ভিত্তিতে ব্যবস্থা নেওয়া হবে।

সন্দেশখালি নিয়ে গত কয়দিনের ঘটনাপ্রবাহ নিয়ে বেজায় অস্বস্তিতে পড়তে হয়েছে রাজ্যের শাসক দলকে। গ্রামবাসীদের উপর অকথ্য অত্যাচার চালানো হয়েছে, মহিলাদের উপর অত্যাচার করা হয়েছে বলে প্রতিবাদ জানাতে শুরু করেছেন স্থানীয় গ্রামবাসীরা। রাজ্যের শাসক দলের বিরুদ্ধে পুলিশি পদক্ষেপের ব্যর্থতা নিয়ে আক্রমণ করেছেন বিরোধী দলের একের পর এক নেতৃত্ব।

Suvendu Adhikari : সন্দেশখালি ইস্যুতে তুমুল বিক্ষোভ বিধানসভায়, সাসপেন্ড শুভেন্দু সহ ৬ BJP বিধায়ক
এর মধ্যেই সন্দেশখালি এলাকার তৃণমূল নেতা উত্তম সর্দারকে সাসপেন্ড করেছে তৃণমূল কংগ্রেস। সন্দেশখালি কাণ্ডে আরও দুই অভিযুক্ত তৃণমূল নেতা শেখ শাহজাহান এবং শিবপ্রসাদ হাজরাকে নিয়ে কোনও সিদ্ধান্ত জানায়নি তৃণমূল কংগ্রেস। শনিবার উত্তম সর্দারকে সাসপেন্ড করার পরেই সন্ধ্যায় তাঁকে গ্রেফতার করে পুলিশ। এরপর স্থানীয় বিজেপি নেতা বিক্রম সিং এবং পরবর্তীতে সিপিএমের প্রাক্তন বিধায়ক নিরাপদ সর্দারকে গ্রেফতার করা হয়। তবে এখনও পর্যন্ত অধরা রয়েছেন সন্দেশখালির প্রভাবশালী তৃণমূল নেতা শেখ শাহজাহান এবং তাঁর ঘনিষ্ঠ বলে পরিচিত শিবপ্রসাদ হাজরা।
তবে রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সন্দেশখালি নিয়ে বিবৃতি দাবি করে এদিন বিধানসভায় তুমুল বিক্ষোভ দেখান বিজেপি বিধায়করা। সন্দেশখালি তোমার সঙ্গে আছি লেখা টি শার্ট পরে বিধানসভা কক্ষে চলে প্রতিবাদ। এরপরেই শুভেন্দু অধিকারী সহ ছয়জন বিজেপি বিধায়ককে সাসপেন্ড করার সিদ্ধান্ত নেন স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়।



Source link

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *