Sukanta Majumdar: বসিরহাটে নাটক, ধুন্ধুমার! আটক সুকান্ত-সহ বেশ কয়েকজন বিজেপি নেতা-কর্মী


জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: বসিরহাটে মধ্যরাতের নাটক। টানা ১০ ঘণ্টা পর পুলিসের বল প্রয়োগ। এসপি অফিসের সামনে থেকে সুকান্তদের টেনে-হিঁচড়ে ধরনা তুলল পুলিস। আটক বিজেপি রাজ্য সভাপতি-সহ বেশ কয়েকজন। তাঁদের নিয়ে যাওয়া হয় বসিরাহাট স্টেডিয়ামে। গেট বন্ধ করে দেওয়া হয় স্টেডিয়ামের। ফলে ভিতরে ঢুকতে পারেনি সংবাদ মাধ্যম। সুকান্ত মজুমদার-সহ বেশ কয়েকজন বিজেপি নেতা-কর্মীকে আটক করে পুলিস। পরে পিআর বন্ডে সই করিয়ে তাঁদের ছেড়ে দেওয়া হয়। 

আরও পড়ুন, Sarswati Pujo 2024: বাগদেবীর আরাধনায় পড়ুয়ারা, সেজে উঠেছে ন্যাশনাল মেডিক্যাল কলেজ

বসিরহাটে এসপি অফিস ঘেরাওয়ে ধুন্ধুমার, পুলিসের লাঠিচার্জের পর কয়েকজন বিজেপি নেতা-কর্মীকে আটক করে পুলিস। তারপরই তাঁদের মুক্তির দাবিতে টানা ধরনায় বসেন সুকান্ত-সহ বিজেপি নেতৃত্ব। এদিকে টানা ১০ ঘণ্টা পর পুলিসের বল প্রয়োগ। বিজেপি রাজ্য সভাপতি বলেন, তৃণমূলের স্লোগান আছে খেলা হবে। তৃণমূলের পুলিস তাই স্টেডিয়ামে নিয়ে গিয়েছিল খেলবে বলে। 

বসিরহাট SP অফিস চত্বরে ধরনা থেকে আটক করে সুকান্ত মজুমদারকে থানায় না নিয়ে গিয়ে বসিরহাট স্টেডিয়াম নিয়ে যায়। সেই পরিপ্রেক্ষিতে সুকান্ত মজুমদার বলেন, ‘তৃণমূলের স্লোগান আছে খেলা হবে। পুলিস তো তৃণমূলের পুলিস, তাই স্টেডিয়ামে নিয়ে এসেছে খেলবে বলে থানায় নিয়ে যাওয়া উচিত ছিল। থানায় নিয়ে যাওয়ার দম নেই। ওখানে আবার অবস্থানে বসে পড়ি। ভয় আছে। তবে খেলা দেখাব চিন্তা নেই ভয়ঙ্কর খেলা হবে।’

বসিরহাট SP অফিসের সামনে বিজেপির বিক্ষোভ চলাকালীন বিজেপির ৭ জনকে পুলিস গ্রেফতার করে করে বলে অভিযোগ। তাদের সবাইকে নিঃশর্তে ছেড়ে দিতে হবে। এই দাবিতে এসপি অফিসের সামনে রাস্তার ধারে ধরনায় বসেন সুকান্ত মজুমদার। রাত ১২.০৫ মিনিটে ধরনামঞ্চ থেকে আটক করার পর বিজেপি রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার-সহ অন্যান্য দলীয় কর্মীদের থানায় না নিয়ে গিয়ে সবাইকে নিয়ে যাওয়া হয় বসিরহাট স্টেডিয়ামে। সেখানে ঘন্টা খানিক আটকে রাখার পর রাত ১.১৫ মিনিট নাগাদ বন্ডে সই করিয়ে ছেড়ে দেওয়া হয় সুকান্ত মজুমদার-সহ বিজেপি নেতাকর্মীদের।

১০ঘণ্টা ধৈর্য্য ধরে অপেক্ষা করেছিল পুলিস। রাত ১২টা ১৫মিনিটে হ্যান্ডমাইকে ৫ মিনিটের সময়সীমা দিল পুলিস। বেআইনি জমায়েত না সরালে আইনানুগ ব্যবস্থা হবে। জি ২৪ ঘণ্টায় পাল্টা হুঁশিয়ারি দিলেন সুকান্ত। ধৃত কর্মীদের ছাড়ার জন্য পুলিসকে পাল্টা ৫মিনিটের সময় দিলেন। এরপরেই শুরু পুলিসের অ্যাকশন। অবস্থান মঞ্চ ভেঙে শুরু হয় টানা হ্যাচড়া। সুকান্তকে আগলে বিজেপি বিধায়করা। ১০ মিনিটের টানাহ্যাচড়ার পর সুকান্ত-সহ বিধায়ক দল ও মোর্চা সভাপতিদের প্রিজন ভ্যানে তোলে বাহিনী। এরপর শুরু হয় মধ্যরাতের নাটক। প্রিজনভ্যান সোজা ঢুকিয়ে দেওয়া হয় ১০ মিনিটের দূরত্বে বসিরহাট স্টেডিয়ামের মাঠে। রাত দেড়টায় মুক্তি পেয়ে টাকি ফেরেন সুকান্ত। টাকি থেকেই সকালে সন্দেশখালি রওনা হবেন সুকান্ত। সন্দেশখালিতে বাংলার নারীর জীবনরক্ষার্থে সরস্বতী পুজো করবেন বলে জানান তিনি।

আরও পড়ুন, Mimi Chakrabory: হাজিরা শূন্য, সংসদের কমিটি থেকেও এবার ইস্তফা! রাজনীতির মঞ্চে ক্রমে ফিকে মিমি…

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp)





Source link

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *