Barasat Lok Sabha : নির্বাচনের দিনেও ‘আত্মবিশ্বাসী’ কাকলি, শান্তিপূর্ণ ভোট দেখল বারাসত – barasat lok sabha election goes peacefully on last phase


রাজ্যের শেষ দফার লোকসভা নির্বাচনে অন্যতম গুরুত্বপূর্ণ বারাসত কেন্দ্র। সপ্তম দফার নির্বাচনে রাজ্যের মোট নয়টি কেন্দ্রের মধ্যে বারাসত কেন্দ্রে মোটের উপর শান্তিপূর্ণ নির্বাচন সম্পন্ন হয়। এদিন সেরকম বড়ো গন্ডগোলের খবর পাওয়া যায়নি এই কেন্দ্র থেকে।সকালে নিজের এলাকার বুথে উত্তেজনার খবর এলেই,সেই খবর সঠিক নয় বলেই ভোট দিয়ে বেড়িয়ে জানান, বারাসতের তৃণমূল প্রার্থী কাকলি ঘোষ দস্তিদার। তিনি জানান, কোথাও কোনও সমস্যা নেই। কেন্দ্রীয় বাহিনী তাঁদের সঠিক দায়িত্ব পালন করছে। নির্বিঘ্নেই চলছে ভোট গ্রহণ পর্ব। নির্বাচন কমিশনের যে নিয়ম আছে নিয়ম না মানলে নিরাপত্তা কর্মীরা বাধা দেবেই।

শনিবার সকালে দিগবেড়িয়া অবৈতনিক প্রাথমিক বিদ্যালযের ২৩২ নম্বর বুথে ভোট দেন কাকলি। সকাল ন’টা নাগাদ ভোট দেন কাকলি। ভোট গ্রহণ করে আঙ্গুল তুলে দেখান সংবাদ মাধ্যমের কর্মীদের সামনে।

ভোট দিয়ে কাকলি জানান ‘ভোট মোটামুটি শান্তিপূর্ণ চলছে। এখনও পর্যন্ত এই কেন্দ্রের কোথাও কোন অভিযোগ আমার কাছে আসেনি।’ ভোটগ্রহণ কেন্দ্রের পাহারায় থাকা কেন্দ্রীয় বাহিনীর জওয়ানদের বিরুদ্ধেও তার কোন অভিযোগ নেই। এর পরেই ভোট দিয়েই অশ্বিনী পল্লীতে একটি শনি ও কালী মন্দিরের পুজো দিলেন কাকলি ঘোষ দস্তিদার।

Kakoli Ghosh Dastidar : গণতান্ত্রিক অধিকার প্রয়োগ করলেন কাকলি ঘোষ দস্তিদার

তবে এদিন, বারাসাত লোকসভার অশোকনগর বিধানসভার শ্রীকৃষ্ণ পঞ্চায়েতের নাদুরিয়া গ্রামের দু’নম্বর বুথে তৃণমূল কর্মী হাবিবুল মোল্লাকে মারধর করার অভিযোগ ওঠে। আইএসএফ কর্মী সমর্থকদের উপর অভিযোগ তোলা হয়। পাশাপাশি, এই বিষয়ে তৃণমূল কর্মীর সঙ্গে কথা বললে জানা যায় মাঠের থেকে গোরুর ঘাস কেটে বাড়ি ফিরছিল, তখনই আইএসএফ কর্মীরা রাস্তায় ঘিরে ধরে মারধর করে কারন সে তৃণমূল করে।

নির্বাচনী হিংসায় ‘আতঙ্ক’, হেলমেট মাথায় ভোটের লাইনে যুবক
অন্যদিকে, এদিন একাধিক বুথ পরিদর্শন করেন বিজেপি প্রার্থী স্বপন মজুমদার। বারাসাত লোকসভা কেন্দ্র দিঘাড়া হরদয়াল বিদ্যাপিঠের বুথে বিজেপি প্রার্থী স্বপন মজুমদার প্রবেশ করতেই গো ব্যাক স্লোগান তৃণমূল কংগ্রেসের সমর্থকদের। শ্রীভূমিতে, গান্ধী সেবা সংঘ বুনিয়াদী বিদ্যালয় বুথে সপরিবারে ভোট দিলেন রাজ্যের অগ্নি নির্বাপন মন্ত্রী সুজিত বসু। ভোট দিয়ে বেরিয়ে তিনি জানান বাংলায় বরাবর শান্তিপূর্ণ ভর্তি হয় এবারও তাই হচ্ছে। সপরিবারে জনসাধারণের সঙ্গে আড়াই ঘন্টার বেশি লাইনে দাঁড়িয়ে ভোট দিলেন রাজ্যের খাদ্যমন্ত্রী রথীন ঘোষ।



Source link

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *