Rainfall Forecast,নিম্নচাপ দুর্বল হলেও ২১ জুলাই বৃষ্টির পূর্বাভাস, সোম থেকে দক্ষিণবঙ্গে হাওয়া বদল – west bengal kolkata weather forecast for 21 july


ক্রমশ দুর্বল হচ্ছে নিম্নচাপ। ফলে রবিবার ২১ জুলাই দক্ষিণবঙ্গে কোথাও ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা নেই। কিন্তু, বজ্রবিদ্যুৎ সহ হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হতে পারে। সোমবার থেকে বৃষ্টিপাত বাড়তে পারে দক্ষিণবঙ্গের জেলাগুলিতে। উত্তরবঙ্গে রবি এবং সোমবার ভারী বৃষ্টিপাত হতে পারে উপরের দুই জেলায়।

কেমন থাকবে কলকাতার আবহাওয়া?

২১ জুলাই সকাল থেকেই জেলা থেকে একাধিক তৃণমূল কর্মী সমর্থক কলকাতায় আসছেন। ধর্মতলায় জনজোয়ার। স্বাভাবিকভাবেই প্রশ্ন, কেমন থাকবে আজকের আবহাওয়া? রবিবার সকাল থেকেই শহর কলকাতার আকাশ আংশিক মেঘলা। এদিন কলকাতায় হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হতে পারে। তবে ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা নেই। এদিন রাতেও রয়েছে বৃষ্টিপাতের পূর্বাভাস। সোমবার থেকে বৃষ্টি বাড়তে পারে তিলোত্তমায়।

শনিবার শহরের সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৩.১ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে ১.১ ডিগ্রি বেশি। এদিন শহরের সর্বনিম্ন তাপমাত্রা ২৭.৮ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে ১.৩ ডিগ্রি সেলসিয়াস বেশি। রবিবার বাতালে জলীয় বাষ্পের পরিমাণ সর্বাধিক ৯২ শতাংশ এবং সর্বনিম্ন ৬৬ শতাংশ।

কেমন থাকবে দক্ষিণবঙ্গের আবহাওয়া?

বুধবার পর্যন্ত দক্ষিণবঙ্গের জেলাগুলিতে বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। বৃহস্পতিবার থেকে জেলাগুলিতে কমবে বৃষ্টি। ২১ জুলাই দক্ষিণবঙ্গের সব জেলা ভিজতে পারে। বজ্রবিদ্যুৎ সহ হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হতে পারে। পূর্ব মেদিনীপুর, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, নদিয়া, মুর্শিদাবাদে রয়েছে বৃষ্টিপাতের সম্ভাবনা।

সোমবার ভারী বৃষ্টিপাত হতে পারে দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, বাঁকুড়া এবং পুরুলিয়া। দক্ষিণবঙ্গের সমস্ত জেলাতেই বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টিপাতের পূর্বাভাস। মঙ্গলবার কলকাতাতে বৃষ্টিপাত বাড়তে পারে। পূর্ব বর্ধমান, হাওড়া, হুগলি এবং উত্তর ২৪ পরগনা জেলাতে রয়েছে ভারী বৃষ্টিপাতের পূর্বাভাস।

কেমন থাকবে উত্তরবঙ্গের আবহাওয়া?

মঙ্গলবার পর্যন্ত উত্তরবঙ্গের উপরের পাঁচ জেলায় রয়েছে বৃষ্টিপাতের সম্ভাবনা। জলপাইগুড়ি এবং আলিপুরদুয়ারে অপেক্ষাকৃত বেশি বৃষ্টিপাত হতে পারে রবিবার। সোমবার ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা কালিম্পং এবং জলপাইগুড়িতে।

একনজরে অন্যান্য রাজ্যের আবহাওয়া?

আগামী কয়েকদিন ভারী বৃষ্টিপাত হতে পারে অসম, মেঘালয়, মণিপুর, মিজোরাম, ত্রিপুরা, নাগাল্যান্ড, বিহার, পঞ্জাব, হরিয়ানা, রাজস্থান এবং কর্নাটক। আগামী কয়েকদিন উত্তরাখন্ড এবং গুজরাটে ভারী থেকে অতি ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে।



Source link

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *