Calcutta High Court,সৌরভকে জমিদানে রিপোর্ট চাইল কোর্ট – calcutta high court seeks report from state on land given to sourav gangopadhyay for factory in chandrakona


এই সময়: এক দিকে বেআইনি অর্থলগ্নি সংস্থায় আমানতকারীদের টাকা ফেরাতে গঠিত বিচারপতি শৈলেন্দ্রপ্রসাদ তালুকদার কমিটির মেয়াদ আরও এক বছর বাড়াল হাইকোর্ট। আবার পশ্চিম মেদিনীপুরের চন্দ্রকোনায় সৌরভ গঙ্গোপাধ্যায়কে কারখানার জন্যে দেওয়া জমি নিয়ে রাজ্যের থেকে রিপোর্ট তলব করা হলো।বৃহস্পতিবার বিচারপতি জয়মাল্য বাগচী ও বিচারপতি গৌরাঙ্গ কান্তের ডিভিশন বেঞ্চ তালুকদার কমিটির মেয়াদ আগামী বছর ৩১ জুন পর্যন্ত বাড়িয়ে দেয়। ফলে ওই কমিটির দায়িত্বে থাকা বেশ কয়েকটি লগ্নিসংস্থার টাকা ফেরানোর কাজ চলবে। অন্য দিকে, এ দিন প্রয়াগ চিটফান্ড সংস্থার আইনজীবী জানান, ফিল্ম সিটি তৈরির জন্যে তাঁদেরকে লিজে দেওয়া জমি কী করে হাতবদল হলো, তা নিয়ে অন্ধকারে সংস্থা।

সেই জমি কোনও আইনি প্রক্রিয়া ছাড়াই রাজ্য এক টাকায় সৌরভ গঙ্গোপাধ্যায়কে দিয়েছে। তাই একটি মামলা দায়ের করা হয়েছে। ওই জমি-সহ যাবতীয় সম্পত্তি হাইকোর্টের নির্দেশে বাজেয়াপ্ত করা হয়েছে। সেই জমি হাইকোর্টের নির্দেশ ছাড়া কী করে রাজ্য নিজের ইচ্ছেমতো অন্যকে দেয়, তা নিয়ে প্রশ্ন তুলে আমানতকারীদের তরফেও পৃথক আবেদন করা হয়েছে হাইকোর্টে।

বিচারপতি বাগচী ওই জমি কী ভাবে দেওয়া হয়েছে, তা নিয়ে রাজ্যকে রিপোর্ট দিতে বলেন। পাশাপাশি এই নিয়ে দায়ের মামলা আগামী সপ্তাহে শোনা হবে বলেও তিনি জানান।



Source link

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *