Buddhadeb Bhattacharya,শেষযাত্রায় বুদ্ধদেব, কখন-কোথায় শ্রদ্ধাজ্ঞাপন? – buddhadeb bhattacharya proposed route of last journey on friday


প্রয়াত রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্যের শেষযাত্রা রয়েছে শুক্রবার। বিধানসভা থেকে মুজফফর আহমেদ ভবন, দীনেশ মজুমদার ভবন হয়ে নীলরতন সরকার মেডিক্যাল কলেজে দেহদান প্রক্রিয়া করা হবে। কোথায় কখন নিয়ে যাওয়া হবে প্রাক্তন মুখ্যমন্ত্রীর মরদেহ। দেখে নিন যাত্রাপথ।বৃহস্পতিবার প্রাক্তন মুখ্যমন্ত্রীর মরদেহ রাখা ছিল পিস ওয়ার্ল্ডে। আজ, শুক্রবার সকাল দশটা নাগাদ পিস ওয়ার্ল্ড থেকে বিধানসভার উদ্দেশে নিয়ে যাওয়া হবে মরদেহ। বিধানসভা ভবনে সকাল ১০.৩০ মিনিট নাগাদ তাঁকে গান স্যালুট ও শ্রদ্ধাজ্ঞাপন করা হবে। সেখানে শায়িত থাকবে দেহ। বিধানসভার সদস্যরা সেখানে শ্রদ্ধাজ্ঞাপন করবেন। বিধানসভা থেকে দুপুর ১২টা নাগাদ মরদেহ নিয়ে যাওয়া হবে মুজফফর আহমেদ ভবনে। সেখানে দুপুর ১২টা থেকে বেলা ৩.১৫ মিনিট পর্যন্ত দেহ শায়িত থাকবে।

Buddhadeb Bhattacharya

এরপর মুজফফর আহমেদ ভবন থেকে দীনেশ মজুমদার ভবন নিয়ে যাওয়া হবে। দীনেশ মজুমদার ভবনে বেলা ৩.৩০ থেকে ৩.৪৫ মিনিট পর্যন্ত দেহ শায়িত থাকবে। ৩.৪৫ মিনিট নাগাদ দীনেশ মজুমদার ভবন থেকে দেহ দানের জন্য নীলরতন সরকার মেডিক্যাল কলেজ ও হাসপাতালে শেষযাত্রা। সেখানে দেহদান প্রক্রিয়া রয়েছে বিকাল ৪টে নাগাদ।

দেখা হলেই রবীন্দ্রনাথের বই উপহার দিতেন
উল্লেখ্য, সিপিএম নেতৃত্ব যে শেষযাত্রার সূচি নির্ধারিত করেছিলেন, তাতে প্রথমে বিধানসভার উল্লেখ ছিল না। পরে বিধানসভার অধ্যক্ষ বিমান বন্দ্যোপাধ্যায় বুদ্ধদেবের পরিবারের সঙ্গে যোগাযোগ করেন। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও পাম অ্যাভিনিউয়ে পৌঁছেছিলেন। বিধানসভায় যাতে মরদেহ রাখা হয় সে ব্যাপারে অনুরোধ করা হয়। এরপর সিপিএম নেতৃত্ব স্থির করেন, বিধানসভায় নিয়ে যাওয়া হবে বুদ্ধদেবের দেহ।



Source link

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *