Kolkata Police,আরজি কর সংলগ্ন এলাকায় সাত দিন জমায়েতে নিষেধাজ্ঞা, আওতায় শ্যামবাজার মোড়ও – kolkata police banned illegal gathering near rg kar hospital area


আরজি কর মেডিক্যাল কলেজ সংলগ্ন এলাকায় বেআইনি জমায়েতে নিষেধাজ্ঞা করা হল। নির্দেশিকা জারি করেছে। কলকাতা পুলিশ। ১৮ অগস্ট অর্থাৎ রবিবার থেকে ২৪ অগস্ট, পরের সপ্তাহের শনিবার পর্যন্ত পাঁচ জন বা তার বেশি মানুষের জমায়েত করা যাবে না বলে জানানো হয়েছে।আরজি কর হাসপাতাল লাগোয়া রাস্তাগুলিতে সাতদিনের জন্য সমস্ত রকমের জমায়েত নিষিদ্ধ করল কলকাতা পুলিশ। শনিবার রাতে কলকাতার পুলিশ কমিশনার বিনীত গোয়েল এই নির্দেশিকা জারি করেন। সেখানে ভারতীয় নাগরিক সুরক্ষা সংহিতার ধারা উল্লেখ করে বলা হয়, ১৮ তারিখ থেকে ২৪ তারিখ পর্যন্ত শ্যামপুকুর, বেলগাছিয়া এবং টালা থানা এলাকার বেশ কয়েকটি রাস্তায় পাঁচজনের বেশি জমায়েত হতে পারবেন না।

পাশপাশি, আরও জানানো হয় সংশ্লিষ্ট এলাকায় লাঠি বা অস্ত্রও বহন করা যাবে না। কোনও ব্যক্তি এই নির্দেশ অমান্য করলে নাগরিক সুরক্ষা সংহিতার ২২৩ ধারা অনুযায়ী অভিযুক্ত হবেন। যে রাস্তাগুলিতে এই নিষেধাজ্ঞা জারি থাকবে তার মধ্যে শ্যামবাজার পাঁচ মাথার মোড়ও রয়েছে।

আরজি কর কাণ্ডে ভুয়ো খবর ছড়ানোর অভিযোগ, ১০০ জনকে নোটিশ লালবাজারের
উল্লেখ্য, গত বুধবার মধ্যরাতে ‘রাত দখল’ কর্মসূচির মাঝেই কিছু বহিরাগত আরজি কর হাসপাতালে প্রবেশ করে। তাণ্ডব চালানো হয় হাসপাতালের মধ্যে। প্রচুর টাকার সরকারি সম্পত্তি নষ্ট করা হয়। আরজি কর হাসপাতাল সংলগ্ন এলাকায় শান্তি-শৃঙ্খলা বজায় রাখতেই এই সিদ্ধান্ত বলে মনে করা হচ্ছে। কলকাতা পুলিশ সূত্রে জানা গিয়েছে, বুধবারের হামলার ঘটনার পুনরাবৃত্তি ঠেকাতেই এই সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে।



Source link

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *