আরজি কর কাণ্ডে CBI-র তলব, সিজিও কমপ্লেক্সে কলকাতা পুলিসের ডিসি নর্থ অভিষেক গুপ্তা! Kolkata police DC North Abhishek gupta summoned by CBI in RG Kar incident


বরুণ সেনগুপ্ত: আরজি কর কাণ্ডে এবার নজরে পুলিস। কলকাতার পুলিসের  ডিসি (নর্থ)-কে জিজ্ঞাসাবাদের জন্য ডেকে পাঠাল সিবিআই। সিজিও কমপ্লেক্সে লালবাজারের শীর্ষকর্তা।

আরও পড়ুন:  Chandrima Bhattacharya: শর্ত রেখে আলোচনা নয়, খোলা মনে আসুন, জুনিয়র ডাক্তারদের বার্তা নবান্নর

আরজি কর কাণ্ডে প্রশ্নের মুখে কলকাতা পুলিসের ভূমিকা। স্রেফ পুলিস কমিশনারকে ঘিরে বিক্ষোভ নয়, লালবাজার অভিযানও করেছিলেন আন্দোলনকারী জুনিয়র চিকিত্‍সকরা। পুলিস কমিশনার অপসারণ-সহ একাধিক দাবিতে স্বাস্থ্য ভবনের ধরনার মাঝেই এবার কলকাতা পুলিসের ডিসি(নর্থ) অভিষেক গুপ্তার তলব করল সিবিআই। কবে? আজ, বুধবার।

কেন? ৪ সেপ্টেম্বর  আরজি করের সামনে  জমায়েতের ডাক দিয়েছিলেন জুনিয়র ডাক্তাররা। ছিল ১ ঘণ্টা প্রদীপ জ্বালিয়ে প্রতিবাদ কর্মসূচি। সেই কর্মসূচিতে যোগ দিয়েছিলেন নির্যাতিতার বাবা-মা-ও। সাংবাদিক সম্মেলনে তাঁদের বিস্ফোরক অভিযোগ,  ‘যখন আমার মেয়ের দেহ ঘরে শায়িত ছিল, তখন ডিসি নর্থ আমাদের ঘরের একটা গলিতে ঢুকে তিনি আমাদের টাকা দেওয়ার চেষ্টা করেন’। বলেছিলেন, ‘আমরা দেহটা রেখে দিতে চেয়েছিলাম।  কিন্তু এত চাপ তৈরি করা হয়েছিল সেসময়ে। আর কিছু করার ছিল না। দেহ দাহ করতে বাধ্য হই’। 

এদিকে পাল্টা একটি ভিডিয়ো প্রকাশ করে তৃণমূল। যে ভিডিয়ো-তে দেখা যায়, পুলিসের টাকা দিতে যাওয়ার বিষয়টি অস্বীকার করছেন নির্যাতিতার বাবাই! পরে ওই ভিডিয়ো সম্পর্কে তিলোত্তমার বাবা-মা জানান, আসলে টাকার কথা অস্বীকার করে ভিডিয়ো রেকর্ড করতে বাধ্য করেছিল পুলিশ। 

আরও পড়ুন:  Mamata MSVP Meet: বৃহস্পতিবার করছেন না মেডিক্যাল কলেজ অধ্যক্ষদের সঙ্গে বৈঠক, মমতা চাইছেন…

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)





Source link

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *