Apollo Hospital,’আরজি কর করে দেব’, বেসরকারি হাসপাতালে মহিলা চিকিৎসকে হুমকি রোগীর আত্মীয়র – a female doctor of a private hospital allegedly threatened by patient family


‘আরজি কর করে দেব’, মহিলা চিকিৎসককে হুমকি রোগীর আত্মীয়র। ঘটনাটি ঘটেছে ই এম বাইপাসের ধারে বেসরকারি একটি হাসপাতালে। ইতিমধ্যেই থানায় লিখিত অভিযোগ জানানো হয়েছে হাসপাতাল কর্তৃপক্ষের তরফে। ঘটনার তদন্ত শুরু করেছে পুলিশ।সংশ্লিষ্ট বেসরকারি হাসপাতালের তরফে একটি বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। সেখানে বলা হয়েছে, গত ৯ সেপ্টেম্বর ৫৮ বছর বয়সী এক মহিলা হাসপাতালে ভর্তি হন। তাঁর শ্বাসকষ্ট জনিত সমস্যা ছাড়াও আরও বেশ কিছু সমস্যা রয়েছে। বিজ্ঞপ্তিতে পরিবর্তিত মানসিক অবস্থার পাশাপাশি সেপসিস, ইস্কেমিক স্ট্রোকের কথাও উল্লেখ করা হয়েছে। তাঁর বর্তমান শারীরিক অবস্থা ‘জটিল’ বা ‘ক্রিটিক্যাল’।

ওই রোগীর ছেলে এবং বন্ধু হাসপাতাল কর্মীদের হেনস্থা করে এবং অভব্য আচরণ করে বলে অভিযোগ উঠেছে। এই গোটা ঘটনা প্রসঙ্গে ফুলবাগান থানায় অভিযোগ দায়ের করেছেন হাসপাতাল কর্তৃপক্ষ। পুলিশ উপযুক্ত পদক্ষেপ করেছে বলে হাসপাতালের তরফে জানানো হয়েছে। মহিলা চিকিৎসককে আরজি কর প্রসঙ্গ টেনে হুমকি দেয় রোগীর ছেলে, অভিযোগ উঠেছে এমনটাই। ঘটনায় ভীত হাসপাতালের চিকিৎসক থেকে শুরু করে স্বাস্থ্য কর্মীরা।

রাঁচির হাসপাতালের লিফটে মহিলা জুনিয়র ডাক্তারের শ্লীলতাহানি, গ্রেপ্তার অভিযুক্ত

সূত্রের খবর, মহিলা চিকিৎসকের বয়ান নথিবদ্ধ করেছে পুলিশ। অভিযুক্তকে আটক করা হয়েছে। আরজি করে মহিলা চিকিৎসককে ধর্ষণ ও খুনের ঘটনা সামনে আসার পর রাজ্য জুড়ে চিকিৎসকদের সুরক্ষা নিশ্চিত করা-সহ আরও একগুচ্ছ দাবিতে আন্দোলন করছেন জুনিয়র ডাক্তাররা। তার মধ্যে এই ঘটনা নতুন করে উদ্বেগ বাড়িয়েছে চিকিৎসক এবং স্বাস্থ্য কর্মীদের।



Source link

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *