ভিডিয়ো নাহলে মিনিটসও চলবে! কালীঘাটে বৈঠকে যেতে রাজি জুনিয়র ডাক্তাররা.. Junior Doctors finally Agress for a meeting with CM Mamata Banerjee in Kalighat


জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: সমাধান সূত্র কি মিলবে? অবশেষে কালীঘাটে মু্খ্যমন্ত্রীর সঙ্গে বৈঠকে যেতে রাজি হলেন জুনিয়র ডাক্তাররা। পালটা মেলে আন্দোলনকারী জানালেন, ‘শনিবার রাতে প্রাক্তন অধ্যক্ষ সন্দীপ ঘোষ ও টালা থানার প্রাক্তন ওসি অভিজিৎ মণ্ডল সিবিআইয়ের হাতে গ্রেফতার হওয়ার পরে পুরোপুরি পাল্টে গেছে পরিস্থিতি। ফলে এখন বৈঠকের ভিডিও অত্যন্ত জরুরি। তবে তা সম্ভব না হলে কার্যবিবরণী দিলেই হবে’। 

আরও পড়ুন:  Kolkata doctor rape and murder case: ‘মেয়ের দেহ আমরা পোড়াতে চাইনি, ফ্রিজ আপ করতে চেয়েছিলাম! ওরা জোর করে…’

নবান্নের পর এবার কালীঘাট। শনিবার বৈঠক ভেস্তে যাওয়ার পর জুনিয়র ডাক্তাদের ঘাড়েই দায় চাপিয়েছিলেন স্বাস্থ্য প্রতিমন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্য। বলেছিলেন,  অনেক সময় পেয়েছেন ডাক্তাররা, তাও বৈঠকে রাজি হননি। জুনিয়র ডাক্তাদের পাল্টা দাবি ছিল, ভিডিয়োগ্রাফি বা লাইভি স্ট্রিমিংয়ের দাবি ছেড়ে দিয়েছিলেন তাঁরা। কিন্তু সেই কথা যখন বলতে যান, তখন সরকারের তরফে জানানো হয়, বৈঠক হবে না।

আজ, সোমবার কালীঘাটে বৈঠকে বসার জন্য ফের জুনিয়র ডাক্তারদের মেইল করেন রাজ্যের মুখ্যসচিব। কখন বৈঠক? বিকেল ৫টায়। এরপর বৈঠকে বসেন জুনিয়র ডাক্তাররা।  
আর লাইভ স্ট্রিমিং বা ভিডিয়োগ্রাফি? জুনিয়র ডাক্তাররা জানিয়েছেন,  দু’তরফের আলাদা করে ভিডিও করা দরকার। যদি তা না হয়, কেবল রাজ্যের তরফে ভিডিও করা হয়, তাহলে বৈঠক শেষের পরেই সঙ্গে সঙ্গে সেই ভিডিওর কপি তুলে দিতে হবে তাঁদের হাতে। ভিডিও কোনওভাবেই সম্ভব না হলে, বৈঠক চলাকালীন পুরো মিনিটস নথিবদ্ধ করতে হবে। বৈঠক শেষের অব্যবহিত পরেই দু’পক্ষ সই করবে সেই মিনিটসে। বৈঠকে যোগদানকারী প্রত্যেকের হাতে এই মিনিটসের কপি তুলে দিতে হবে।

আরও পড়ুন:  May I Help You Booth: ডাক্তারদের কর্মবিরতিতে আর মৃত্যু চায় না রাজ্য, কলকাতায় চালু রোগীদের জন্য হেল্প ডেস্ক

এর আগে, দু’বার নবান্নে জুনিয়র ডাক্তাদের সঙ্গে বৈঠকের জন্য অপেক্ষা করতে দেখা গিয়েছিল মুখ্যমন্ত্রী। এরপর শনিবার বৈঠক ভেস্তে যায় কালীঘাটেও। লাইভ স্ট্রিমিংয়ের দাবিতেই অনড় থাকেন জুনিয়র ডাক্তাররা। বাড়ির বাইরে এসে আন্দোলনকারীর বৈঠকে বসার জন্য অনুরোধ করেন মুখ্যমন্ত্রী নিজে। কিন্তু তাতে জট খোলেনি। শেষপর্যন্ত একে একে মুখ্যমন্ত্রীর বাড়ি থেকে বেরিয়ে যান স্বাস্থ্য প্রতিমন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্য-সহ বাকিরা।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)





Source link

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *