Birbhum Incident: সিউড়ির ছাত্রীর মৃত্যু গুজরাটে, স্বজনের দাবি খুন – birbhum student found expired in gujarat hotel management institute


এই সময়, সিউড়ি: ভিন রাজ্যে অস্বাভাবিক মৃত্যু হলো বীরভূমের এক ছাত্রীর। গুজরাটে হোটেল ম্যানেজমেন্টের ট্রেনিং নিতে গিয়েছিলেন সিউড়ির তরুণী পিয়া দাস। সেখানেই মৃত্যু হয় তাঁর। ইনস্টিটিউটের পক্ষ থেকে পরিবারকে আত্মহত্যার কথা জানানো হলেও তা মানতে নারাজ তাঁরা। পরিবারের দাবি, তাঁদের মেয়েকে খুন করা হয়েছে।সিউড়ির মল্লির গুণপাড়ার বাসিন্দা ছিলেন পিয়া। গত ফেব্রুয়ারিতে হোটেল ম্যানেজমেন্টের ট্রেনিং নিতে গুজরাটে যান তিনি। চলতি মাসেই তাঁর ট্রেনিং শেষ হওয়ার কথা ছিল। কিন্তু গত ১২ সেপ্টেম্বর ওই ইনস্টিটিউট থেকে সিউড়ির বাড়িতে খবর আসে পিয়া আত্মহত্যা করেছেন। পরিবারের লোক সেখানকার লোকাল থানায় যোগাযোগ করেন। পরিবারের অভিযোগ, গুজরাটের পুলিশ ও হোটেল ম্যানেজমেন্ট ইনস্টিটিউট এই মৃত্যুর নেপথ্যের ঘটনাকে সামনে আসতে দিচ্ছে না। স্রেফ অস্বাভাবিক মৃত্যু বলেই দায় সেরেছে তারা।

সোমবার রাতে সিউড়ির বাড়িতে পিয়ার মৃতদেহ নিয়ে আসা হয়। কী ভাবে তাঁর মৃত্যু হলো, সে বিষয়ে এখনও অন্ধকারে রয়েছেন বলে দাবি করেছেন তাঁরা। পরিবারের অভিযোগ, গুজরাটের পুলিশ-প্রশাসন কোনও ভাবে সাহায্য করেনি তাঁদের। পিয়ার দিদি পাপিয়ার কথায়, ‘আমার বোন কখনও আত্মহত্যা করতে পারে না। ওকে ওরা মেরে ফেলেছে।’ বোনের মতো দিদিও হোটেল ম্যানেজমেন্ট পড়ুয়া। তিনি রাজস্থানে প্রশিক্ষণ নিচ্ছেন।

Birbhum Incident: মহারাষ্ট্রে খুন বীরভূমের পরিযায়ী শ্রমিক, মুণ্ড কাটা দেহ উদ্ধার
পরিবার সূত্রে খবর, পিয়া যে মেসে থাকতেন, সেখানকার বাসিন্দা হোটেল ম্যানেজমেন্টের আরও দুই ছাত্রীর সঙ্গে পিয়ার মৃত্যুর পর থেকে আর যোগাযোগ করতে পারেননি তাঁরা। মৃতার এক আত্মীয়ের কথায়, ‘ওখানে আমাদের কেউ কোনও সাহায্য করেননি। থানায় গিয়ে বলার পরেও আমাদের কথা কেউ শুনতে চায়নি। এমনকী, এফআইআর করার আবেদনও গ্রাহ্য করেনি কেউ।’

পরিবারের দাবি, হোটেল ম্যানেজমেন্ট কর্তৃপক্ষ থানায় লিখিত ভাবে যা জানিয়েছে, তা গুজরাটি ভাষায় লেখা। ফলে আমরা পড়তে পারিনি। তা বুঝতে আমাদের কোনও সাহায্য করা হয়নি। মৃতদেহ আনার ব্যাপারেও কোনও সহযোগিতা পাইনি আমরা।’ পরে বীরভূম পুলিশ ও প্রশাসনের সাহায্যে তাঁরা মেয়ের মৃতদেহ ফেরাতে পেরেছেন বলে দাবি করেছেন।



Source link

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *