Junior Doctors Protest,হাসপাতালগুলির সুরক্ষায় কী পদক্ষেপ? বৈঠকে বসতে চেয়ে মুখ্যসচিবকে ই-মেল ডাক্তারদের – junior doctors sent mail to west bengal chief secretary for discussion


রাজ্যের মুখ্যসচিবকে ই-মেল করলেন জুনিয়র ডাক্তাররা। একাধিক দাবি নিয়ে আলোচনার আবেদন করে মেল করা হয়েছে মুখ্যসচিব মনোজ পন্থকে। মূলত, রাজ্যের মেডিক্যাল কলেজগুলিতে সুরক্ষা ব্যবস্থা নিয়ে কী পদক্ষেপ করা হয়েছে, তা নিয়ে আলোচনা করার জন্য আবেদন জানানো হয়েছে।কর্মবিরতি এখনই তোলা হচ্ছে না বলে মঙ্গলবার রাতেই জানিয়েছিলেন জুনিয়র ডাক্তাররা। স্বাস্থ্য ভবনের কাছে তাঁদের ধর্না অবস্থান এখনও চলছে। মূলত, হাসপাতালগুলিতে নিরাপত্তা ব্যবস্থা, ছাত্র সংসদ নির্বাচন ও থ্রেট কালচার নিয়ে আলোচনা চেয়েছিলেন তাঁরা। এ বিষয়ে মুখ্যসচিবকে মেল করা হবে বলেও জানানো হয়েছিল। সেইমতো বুধবার বেলা ১১.১৯ মিনিট নাগাদ রাজ্যের মুখ্যসচিবকে চিঠি দিলেন জুনিয়র ডাক্তাররা।

RG Kar Protest: মুখ্যমন্ত্রীর সঙ্গে বৈঠকের পরেও কর্মবিরতি চলবে? জবাব দিলেন জুনিয়র চিকিৎসকরা

চিঠিতে লেখা হয়েছে, ‘মুখ্যমন্ত্রীর সঙ্গে আমাদের শেষ বৈঠকের প্রসঙ্গে আমরা আবারও বলতে চাই যে আমাদের পাঁচ দফা দাবির মধ্যে কিছু মূল বিষয় ছিল, যা অমীমাংসিত ছিল। বিশেষ করে আমাদের ৪র্থ এবং ৫ম পয়েন্ট, স্বাস্থ্যসেবা ব্যবস্থার উন্নয়ন, নিরাপত্তা, হাসপাতালগুলিতে বিরাজমান হুমকি সংস্কৃতির বিষয়ে। সভায় আমাদের আশ্বস্ত করা হয়েছিল, এই সমস্যাগুলির সমাধানের জন্য আপনার সভাপতিত্বে একটি বিশেষ টাস্ক ফোর্স গঠন করা হবে। এটির প্রণয়ন এবং কার্যকারিতা নিয়ে আমাদের সঙ্গে আরও আলোচনা করা হবে। আমরা আজ এই বিষয়ে আপনার এবং টাস্ক ফোর্সের অন্যান্য সদস্যদের সঙ্গে একটি বৈঠকে বসতে চাই। আমরা আপনার ইতিবাচক প্রতিক্রিয়ার জন্য অধীর আগ্রহে অপেক্ষা করছি।’

উল্লেখ্য, গত সোমবার কালীঘাটে মুখ্যমন্ত্রীর বাসভবনে পাঁচ দফা দাবি নিয়ে বৈঠক করেন জুনিয়র ডাক্তাররা। সেই বৈঠকের পরেই কলকাতা পুলিশ কমিশনার, ডিসি নর্থ-সহ রাজ্যের স্বাস্থ্য অধিকর্তা, স্বাস্থ্য শিক্ষা অধিকর্তাকে সরিয়ে দেওয়ার সিদ্ধান্ত নেন মুখ্যমন্ত্রী। এরপরে ডাক্তাররা কর্মবিরতি তুলে নেবেন বলে আশা করা হচ্ছিল। কিন্তু, ডাক্তাররা ধর্না অবস্থান চালিয়ে যাচ্ছেন।

RG Kar Incident: ‘উত্তরবঙ্গ লবির’ কোমর ভাঙার কাজ শুরু হলো
জুনিয়র ডাক্তারদের তরফে জানানো হয়েছে, রাজ্যের সব মেডিক্যাল কলেজ, হাসপাতাল এবং স্বাস্থ্যকেন্দ্রের চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীদের নিরাপত্তা সুনিশ্চিত করতে হবে। এ ছাড়াও রাজ্যের সব মেডিক্যাল কলেজ হাসপাতালে ভয়মুক্ত পরিবেশ গড়া এবং গণতান্ত্রিক পরিবেশ সুনিশ্চিত করতে হবে। সেই ব্যাপারে আরও আলোচনা চাইছেন তাঁরা।



Source link

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *