Calcutta Medical College,এ বার প্রতীকী গণ ইস্তফার হুঁশিয়ারি কলকাতা মেডিক্যাল কলেজের সিনিয়র চিকিৎসকদের – calcutta medical college senior doctors says they will also give symbolic resignation tomorrow if government does not talk to them


জুনিয়র চিকিৎসকদের পাশে দাঁড়িয়ে মঙ্গলবারই গণ ইস্তফা দিয়েছেন আরজি কর হাসপাতালের ৫০ জন সিনিয়র ডাক্তার। এ বার আরজি করের পথেই হাঁটার হুঁশিয়ারি দিলেন কলকাতা মেডিক্যাল কলেজের সিনিয়র চিকিৎসকরাও। ২৪ ঘণ্টার মধ্যে যদি জুনিয়র ডাক্তারদের দাবি পূরণ না হয় সে ক্ষেত্রে তাঁরাও প্রতীকী গণ ইস্তফা দেবেন বলে জানান। এখনও পর্যন্ত স্বাস্থ্যভবন গোটা ঘটনায় কোনও প্রতিক্রিয়া দেয়নি।কলকাতা মেডিক্যাল কলেজের সিনিয়র চিকিৎসকরা বলেন, ‘আরজি করের ঘটনায় সুবিচারের জন্য লড়াই করছেন জুনিয়র চিকিৎসকরা। যে সমস্ত জুনিয়র চিকিৎসকরা অনশন করছেন তাঁদের স্বাস্থ্য নিয়ে আমরা চিন্তিত। তাঁদের স্বাস্থ্যের কথা চিন্তা করে বিষয়টি সংবেদনশীলতার সঙ্গে দেখা হোক।’ পাশাপাশি বুধবারের মধ্যে জুনিয়র ডাক্তারদের আলোচনায় না ডাকলে তাঁরাও গণ ইস্তফার পথে হাঁটবেন বলে জানান এই সিনিয়র ডাক্তাররা।

মঙ্গলবার আরজি করের ৫০ জন সিনিয়র চিকিৎসক প্রতীকী গণ ইস্তফা দিয়ে জানান, অনশনরত জুনিয়র চিকিৎসকদের স্বাস্থ্য নিয়ে তাঁরা উদ্বিগ্ন। আর সেই জন্য গণ ইস্তফা দিয়েছেন তাঁরা। প্রয়োজনে ব্যক্তিগত ভাবে তাঁরা ইস্তফা দেবেন বলে জানান। আরজি করের পর মেডিক্যাল কলেজের সিনিয়ররাও একই পথে হাঁটায় চাপ বাড়ল স্বাস্থ্য ভবনের উপর, মনে করছে ওয়াকিবহাল মহল।

জুনিয়র ডাক্তারদের সমর্থন করে ‘প্রতীকী গণ ইস্তফা’ আরজি করের ৫০ সিনিয়র ডাক্তারের
প্রসঙ্গত, ১০ দফা দাবিতে আমরণ অনশন করছেন জুনিয়র ডক্টরস ফ্রন্টের কয়েকজন সদস্য। শনিবার প্রথম দফায় ৬ জন অনশন কর্মসূচিতে বসেছিলেন। পরে তাঁদের যোগ দেন আরজি কর মেডিক্যাল কলেজ ও হাসপাতালের জুনিয়র চিকিৎসক অনিকেত মাহাতো। এই জুনিয়র ডাক্তারদের সমর্থন করে প্রতীকী অনশনে বসেছিলেন সিনিয়ররাও। এ বার তাঁদের গণ ইস্তফার হুঁশিয়ারি নিয়ে নতুন করে চর্চা শুরু হয়েছে।



Source link

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *