Howrah News,অন্নকূটের চাঁদা খাটালের দুধ, খাটাল ও ক্লাবের মধ্যে মারপিট – unrest situation in domjur over annakut puja


এই সময়, ডোমজুড়: ক্লাবের অন্নকূট উৎসব উপলক্ষে খাটাল থেকে দুধ আনতে গিয়ে অশান্তি বাধল ডোমজুড়ে। রবিবার সন্ধ্যায় ডোমজুড়ের সলপ এলাকার তেঁতুলকুলির একটি ক্লাবের অন্নকূট উৎসব উপলক্ষে ওই ক্লাবের কয়েকজন সদস্য পাকুড়িয়ার একটি খাটাল থেকে দুধ আনতে যায়।ক্লাবের সদস্যরা প্রথমে একটি পাত্রে ২০ লিটার দুধ সংগ্রহ করেন। এর পরেও অতিরিক্ত দুধ চাইলে খাটালের কর্মীরা বলেন, দুধ শেষ হয়ে গিয়েছে। এই নিয়ে ক্লাবের ছেলেদের সঙ্গে তাঁদের গন্ডগোল বেধে যায়। অভিযোগ, ক্লাবের ছেলেরা চড়াও হয়ে ওই কর্মীদের লাঠি এবং লোহার রড দিয়ে বেধড়ক মারধর করে। দু’জনের মাথায় গুরুতর চোট লাগে। তাঁদের হাওড়া জেলা হাসপাতালে চিকিৎসা চলছে।

স্থানীয় সূত্রে খবর, আসলে ক্লাবের সদস্যরা চাঁদা হিসেবে বিনামূল্যে দুধের দাবি করেন খাটাল মালিকদের থেকে। সদস্যদের দাবি মেনে একটি পাত্র ভর্তি করে দুধ দেন তাঁরা। কিন্তু তাতে সন্তুষ্ট না হয়ে ক্লাবের সদস্যরা অতিরিক্ত দুধের দাবি জানালে তা দিতে অস্বীকার করলে খাটাল মালিক ও কর্মীরা। তা থেকেই প্রথমে বচসা ও মারামারি শুরু হয়।

ফোনে খবর দেওয়া হলে ক্লাবের আরও কয়েকজন সদস্য ২৫-৩০টি বাইকে চেপে লোহার রড, ব্যাট ও উইকেট নিয়ে খাটালের লোকজনের উপর হামলা চালায় বলে অভিযোগ। পাল্টা খাটালের লোকজনও বাঁশ-লাঠি দিয়ে ক্লাবের সদস্যদের মারধর করেন বলে অভিযোগ। মারামারিতে দু’পক্ষের বেশ কয়েকজনের চোট লাগে। জখমদের ডোমজুড় গ্রামীণ হাসপাতালে নিয়ে যাওয়া হলে এক বৃদ্ধ-সহ কয়েকজনকে হাওড়া জেলা হাসপাতালে পাঠানোয় হয়।

পাকুড়িয়ার খাটালে দু’পক্ষের লোকজনের মধ্যে ব্যাপক গণ্ডগোলের খবর পেয়ে রাতেই ঘটনাস্থলে আসে ডোমজুড় থানার পুলিশ। সেখান থেকে কয়েকজনকে আটক করা হয়। খাটালের মালিক সুশীল যাদব অভিযোগ করেন, ‘ওরা এমনিতেই এসেছিল অনেক দেরি করে। বেলা তিনটে থেকে দুধ নিয়ে বাজারে চলে যায় অনেকে। পুজোর জন্যে ওরা দুধ চেয়েছিল। আমরা সকলে ৫০০ মিলি করে দুধ দিয়ে ওদের একটি ট্যাঙ্কি ভর্তি করে দিয়েছিলাম। তার পর ওরা আরও এক ট্যাঙ্কি চাইলে আমরা দিতে পারব না জানাই।’

অভিযোগ, অতিরিক্ত দুধ পাওয়া যাবে না শুনেই ক্লাবের সদস্যরা খাটালের লোকজনের সঙ্গে ঝামেলায় জড়িয়ে পড়েন। একটি বাচ্চা ছেলে বালতিতে দুধ নিয়ে বাড়ি যাচ্ছিল। তার দুধ কেড়ে নিজেদের পাত্রে ঢেলে নেওয়া হয় বলে অভিযোগ।

এমনকী খাটালের পাত্রে থাকা দুধ মাটিতে ঢেলে দেওয়ার অভিযোগও উঠেছে ক্লাবের সদস্যদের বিরুদ্ধে। উল্টোদিকে, ক্লাবের পক্ষ থেকে বলা হয়েছে, ‘প্রতি বছরই খাটাল থেকে অন্নকূট উৎসবের জন্য দুধ নেওয়া হয়। এ বার ওরা আগে থেকেই ঝামেলা করবে বলে তৈরি হয়েছিল। আমাদের সদস্যরা যেতেই ঝাঁপিয়ে পড়ে। আমাদের ৭-৮ জন জখম হয়েছে।’ ঘটনায় একজনকে গ্রেপ্তার করেছে পুলিশ।



Source link

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *