West Bengal News একদিকে কোচবিহারকে পৃথক রাজ্য বা কেন্দ্রশাসিত অঞ্চল করার দাবি নিয়ে সুর চড়াচ্ছে বিচ্ছিন্নতাবাদী কেএলও (Kamtapur Liberation Organisation) সংগঠনের প্রধান। অন্যদিকে, চাকরির দাবি করে রাজ্য সরকারের সাহায্যপ্রার্থী KLO সংগঠনের লিংকম্যান মহিলা সমন্বয় কমিটি। প্রতিশ্রুতি অনুসারে প্রাক্তন KOL এবং KLO লিংকম্যানদের চাকরি দিতে হবে–এই দাবি নিয়ে ফের প্রশাসনের দারস্থ হল KLO লিংকম্যান মহিলা মঞ্চ সমন্নয় কমিটি।

Recruitment Scam : চাকরির টোপ দিয়ে ধর্ষণ-ব্ল্যাকমেলের অভিযোগ, নারায়ণগড়ে ধৃত যুবক
কমিটির সদস্যদের বক্তব্য, রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) প্রতিশ্রুতি দিয়েছিলেন লিংকম্যানদের সরকারি কাজে নিয়োগ করা হবে। সেই অনুসারে কিছু চাকরি হয়েছে। কিন্তু এখনও KLO লিংকম্যান এবং প্রাক্তন KLO-দের (Kamtapur Liberation Organisation) অনেকেই চাকরি পাননি। এই বিষয় নিয়ে গত কয়েক বছর থেকে আন্দোলন করার পরেও এখনও পর্যন্ত কিছু হয়নি। সোমবার ফের চাকরির দাবি নিয়ে জলপাইগুড়ি জেলা পুলিশ সুপারের দারস্থ হয় KLO লিংকম্যান মহিলা (নারী) মঞ্চ সমন্নয় কমিটি।

Rail Blockade : পৃথক রাজ্যের দাবিতে রেল রোকো উত্তরবঙ্গে, চরম ভোগান্তিতে পর্যটকরা
এদিন সংগঠনের সভানেত্রী জ্যোৎস্না রায় বলেন রাজ্যের মুখ্যমন্ত্রীর প্রতিশ্রুতি অনুসারে বহু প্রাক্তন KLO এবং কেএলও লিংকম্যানের বহু যুবক যুবতীকে স্পেশাল হোমগার্ডের পদে নিয়োগ দেওয়া হয়েছে। কিন্তু এখনও বহু যুবক-যুবতী চাকরির আওতার বাইরে আছে। এদের মধ্যে জলপাইগুড়ি (Jalpaiguri) জেলাতে ৪৪২ জন, আলিপুরদুয়ারে ২০০ জন, কোচবিহারে ১৮০ জন। চাকরি প্রার্থীদের মধ্যে অধিকাংশ লিংকম্যান বলেও জানান তিনি। জ্যোৎস্না রায় বলেন, “অনেকদিন থেকেই চাকরির দাবিতে স্বারকলিপি দেওয়া, আন্দোলন হচ্ছে। আজও স্বারকলিপি দেওয়া হল।” জেলা পুলিশ সুপার বিষয়টি দেখবেন বলে জানিয়েছেন, যে কারণে তাঁরা আরও কিছুদিন দেখার পরেই পরবর্তী সিদ্ধান্ত নেবেন বলে জানান।

Cooch Behar News : ‘ডিসেম্বরেই পৃথক হবে কোচবিহার’, গোপন ডেরা থেকে হুংকার KLO প্রধানের
প্রসঙ্গত, এর আগেও লিংকম্যানদের মূলস্রোতে ফিরিয়ে আনার দাবিতে আন্দোলন করে কেএলও (Kamtapur Liberation Organisation) সংগঠনের লিংকম্যান মহিলা সমন্বয় কমিটি। জেলা পুলিশের কাছে হোমগার্ড সহ একাধিক চাকরির দাবিতে আবেদন জানানো হয়। গত সেপ্টেম্বর মাসেও লিংকম্যানদের মূলস্রোতে ফেরাতে এবং সরকারি চাকরির দাবিতে পথে নেমে মিছিল করে KLO লিংকম্যান মহিলা (নারী) মঞ্চ সমন্বয় কমিটির সদস্যরা। জলপাইগুড়ি (Jalpaiguri) শহরের জুবলি পার্ক সংলগ্ন বাঁধ থেকে মিছিল করে কোর্ট মোড়ে এসে শেষ হয়। কমিটির উদ্যোক্তা বিধু ভূষণ রায় জানান, জেলা পুলিশ সুপারের সঙ্গে দেখা করার জন্য আবেদন করা হয়। তিনি সেটা করেননি। জেলা পুলিশ সুপারের কাছে স্মারকলিপি জমা দেওয়ার কারণেই এই মিছিল করা হয় বলেও জানানো হয়।



Source link

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *