জি ২৪ ঘন্টা ডিজিটাল ব্যুরো: দুরজায় কড়া নাড়ছে উইমেন’স প্রিমিয়র লিগ (Women’s Premier League 2023)। মেয়েদের ক্রোড়পতি লিগের অভিষেক সংস্করণের বিরাট আপডেট দিয়ে দিল বিসিসিআই (BCCI)। মঙ্গলবার সন্ধ্যায় ভারতীয় ক্রিকেট বোর্ড জানিয়ে দিয়েছে, নিলামে উঠতে চলা মোট ক্রিকেটারদের সম্পূর্ণ তালিকা। আগামী ৪-২৬ মে মুম্বইয়ে মোট ২২ টি ম্যাচ অনুষ্ঠিত হবে। ব্রেবোর্ন স্টেডিয়াম (Brabourne Stadium) ও ডিওয়াই পাতিল (D.Y. Patil Stadium) স্টেডিয়ামে হবে ম্যাচগুলি।

বিসিসিআই জানিয়েছে যে, ১৫২৫ জন ক্রিকেটারের নাম প্রথমে নথিভুক্ত করা হয়েছিল। সেখান থেকে ৪০৯ জন ক্রিকেটারকে (২৪৬ জন ভারতীয়, ১৬৩ জন বিদেশি, যাদের মধ্যে ৮ জন অ্যাসোসিয়েট দেশের) বেছে নেওয়া হয়েছে নিলামের জন্য। আগামী ১৩ ফেব্রুয়ারি মুম্বইয়ের জিও ওয়ার্ল্ড কনভেনশন সেন্টারে দুপুর আড়াইটে থেকে শুরু হবে নিলাম। ৪০৯ জনের মধ্যে মোট ২০২ জন ক্যাপড ও ১৯৯ জন আনক্যাপড প্লেয়ার। পাঁচ দলের নিলামযুদ্ধে সর্বোচ্চ ৯০টি স্লট ফাঁকা রয়েছে। ৩০টি স্লট থাকছে বিদেশি ক্রিকেটারদের জন্য়।

আরও পড়ুনJhulan Goswami: মুম্বইয়ের বোলিং কোচ ও মেন্টর হয়ে কী বললেন ‘চাকদহ এক্সপ্রেস’? জানতে পড়ুন

৫০ লক্ষ টাকার সর্বোচ্চ বেসপ্রাইজ ধার্য করা হয়েছে। সেই সর্বোচ্চ ব্র্যাকেটে রয়েছেন ২৪ জন ক্রিকেটার। হরমনপ্রীত কউর, স্মৃতি মন্ধনা, দীপ্তি শর্মা ও ভারতের অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ জয়ী ক্যাপ্টেন শেফালি বর্মার মতো তারকা ক্রিকেটাররা রয়েছেন সেই তালিকায়। বিদেশের ১৩ জন ক্রিকেটার রয়েছেন ৫০ লক্ষ টাকার বেসপ্রাইজে। এলিস পেরি, সোফি একলেস্টোন, সোফি ডিভাইন ও দিন্দ্রা ডটিনের মতো নক্ষত্ররা আছেন সেখানে। ৩০ জন ক্রিকেটারের বেসপ্রাইজ ৪০ লক্ষ টাকা ধার্য করা হয়েছে। এবার ৯৫১ কোটি টাকায় বিক্রি হয়েছে মেয়েদের আইপিএলের মিডিয়া সম্প্রচার স্বত্ব! ভায়াকম এইটটিন ২০২৩-২০২৭ পর্যন্ত মেয়েদের আইপিএল সম্প্রচারের জন্য দায়বদ্ধ। প্রতিটি আইপিএল ম্য়াচের মূল্য ৭.০৯ কোটি টাকা। বিসিসিআই গত ৩ জানুয়ারি মেয়েদের আইপিএলে দল নেওয়ার জন্য় টেন্ডার ডেকেছিল। বহু প্রতিক্ষীত এই টুর্নামেন্ট  অবশেষে হচ্ছে। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 





Source link

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *