জি ২৪ ঘন্টা ডিজিটাল ব্যুরো: অনূর্ধ্ব-১৯ মহিলা টি-টোয়েন্টি বিশ্বকাপ (ICC Women U19 T20 World Cup 2023) জিতে ইতিহাস লিখেছে ভারতের মেয়েরা। গত ২৯ জানুয়ারি শেফালি বর্মা (Shafali Verma), তিতাস সাধুদের (Titas Sadhu) সৌজন্যে ভারতীয় মহিলা ক্রিকেট দল (Indian Womens Under 19 Cricket Team) গোটা দেশকে গর্বিত করেছে। ফলে মেয়েদের আইপিএলের নিলাম অনুষ্ঠানে (Women’s IPL Auction 2023) চোখ ছিল ক্যাপ্টেন শেফালি ও তিতাসের দিকে। দুই ক্রিকেটারকেই নিয়েছে দিল্লি ক্যাপিটালস (Delhi Capitals)। ওপেনিং ব্যাটার শেফালিকে দু’কোটি টাকায় নিয়েছে দিল্লি। চুঁচুড়ার তিতাসকে নিতে দিল্লি খরচ করেছে ২৫ লক্ষ টাকা।

১৮ বছরের চুঁচুড়ার তিতাসকে দলে নেওয়ার জন্য় পার্থ জিন্দালকে পরামর্শ দিয়েছিলেন সৌরভ গঙ্গোপাধ্যায়। প্রাক্তন বিসিসিআই সভাপতি দিল্লির ডিরেক্টর অফ ক্রিকেট হয়েছেন। দিল্লিতে যোগ দিয়ে তিতাস কথা বলেছেন মিডিয়ার সঙ্গে। তিনি বলেন, ‘দেখুন খুবই ভালোলাগছে। এই প্রথমবার ডব্লিউপিএল হচ্ছে। একটা এক্সসাইটমেন্ট তো ছিলই। ছোট থেকে আইপিএল দেখছি। মেয়েদের আইপিএল হবে কি হবে না, তা নিয়ে সন্দেহ ছিল। অবশেষে হচ্ছে। এখন অনুশীলন করতে হবে। নিজের ১০০ শতাংশই দেব। ভালো পারফর্ম করতে হবে। এত ভালো একটা ফ্র্যাঞ্চাইজি পেয়েছি। সব চেয়ে বড় ব্যাপার আন্তর্জাতিক ক্রিকেটারদের সঙ্গে এক ড্রেসিংরুম ভাগ করে নেব। অনেক কিছু শিখতে পারব।’ শেফালির সঙ্গে খেলার প্রসঙ্গে তিতাস বলছেন, দেখুন আমি শেফালিকে চিনি। জানি ও কীরকম ব্যাট করে।’ ডব্লিউপিএল ভালো খেলেই কি জাতীয় সিনিয়র দলের দরজায় কড়া নাড়াতে চান তিনি? এই প্রশ্নই করা হয়েছিল বাংলার মেয়েকে। যার উত্তরে তিতাস বলেন, ‘আমাকে ভালো পারফর্ম করতে হবে ডব্লিউপিএল-এ। দলে জায়গা করে নিয়ে, দলকে ভালো জায়গায় নিয়ে যেতে হবে।’ টি-২০ বিশ্বকাপের ফাইনালে বঙ্গ তনয়া তিতাস সাধু মাত্র ৬ রানে ২ উইকেট নিয়েছিলেন। 

আরও পড়ুনWPL Auction 2023 | Harmanpreet Kaur | Smriti Mandhana: স্মৃতি-হরমনপ্রীত-জেমাইমারা কোন দলে? টাকা উড়ছে মুম্বইয়ে

মুম্বইয়ের জিও ওয়ার্ল্ড কনভেনশন সেন্টারে চলছে উইমেন’স প্রিমিয়র লিগের নিলাম। ১৫২৫ জন ক্রিকেটারের নাম প্রথমে নথিভুক্ত করা হয়েছিল। সেখান থেকে ৪০৯ জন ক্রিকেটারকে (২৪৬ জন ভারতীয়, ১৬৩ জন বিদেশি, যাদের মধ্যে ৮ জন অ্যাসোসিয়েট দেশের) বেছে উঠেছেন নিলামে। ৪০৯ জনের মধ্যে মোট ২০২ জন ক্যাপড ও ১৯৯ জন আনক্যাপড প্লেয়ার রয়েছেন। পাঁচ দলের নিলামযুদ্ধে সর্বোচ্চ ৯০টি স্লট ফাঁকা রয়েছে। ৩০টি স্লট থাকছে বিদেশি ক্রিকেটারদের জন্য়।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 





Source link

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *